ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ || ৬ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ খালেদাকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে ■ যুবলীগের চেয়ারম্যান-সম্পাদকের পদত্যাগ দাবি ■ সাত বডিগার্ডসহ যুবলীগ নেতা শামীমকে গুলশান থানায় হস্তান্তর ■ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ ■ ক্যাসিনো অভিযানে কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে ■ অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ■ রূপপুর বালিশকাণ্ডে সবচেয়ে বেশি অর্থ হাতিয়ে নেন জিকে শামীম ■ বশেমুরবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ■ হাতিরঝিল থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার ■ এবার চট্টগ্রামে অভিযান, গ্রেফতার ২ ■ এবার ধানমন্ডি ক্লাবে র‌্যাবের অভিযান ■ খালেদ ও শামীমের পর কারা?
ডোমারে শিক্ষার্থীদের হাতে কলেজ শিক্ষক লাঞ্ছিত
আব্দুর রশিদ শাহ, নীলফামারী
Published : Sunday, 8 September, 2019 at 10:55 AM

ডোমারের সরকারি ডিগ্রি মহাবিদ্যালয়ের কয়েকজন ছাত্রের হাতে কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক সোলাইমান আলীকে মারধর করার অভিযোগ উঠেছে শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে ডোমার সরকারী ডিগ্রি মহাবিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কলেজে শিক্ষকদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। হামলাকারীর নাম শান্ত রহমান বলে জানা গেছে।

কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক আব্দুল মালেক জানান, শনিবার দুপুরে ক্লাস চলাকালীন প্রথম বর্ষের ছাত্র সফিকুল আনাম অভিযোগ করেন একই ক্লাসের মুন্না তাকে মারধর ও কলেজ না আসার হুমকি দিয়েছে। আমি এ সময় কলেজে অবস্থানরত শিক্ষক সোলায়মান ও সফিকুলকে সাথে নিয়ে ঐ ছাত্রের সন্ধানে ভবনের তৃতীয় তলায় যাই।

সেখানে কয়েকজন ছাত্রের উদ্দেশ্যে শিক্ষক সোলয়মান কিছু বলার সাথে সাথেই বখাটে ছাত্ররা শিক্ষক সোলাইমানকে মারতে মারতে তিনতলা থেকে নিচে একাডেমিক ভবনে নিয়ে এসে সেখানে তাকে হাত ও পা দিয়ে মারতে থাকে। এ সময় আমি তাকে রক্ষায় এগিয়ে আসলে বখাটে ছাত্ররা আমার গায়েও হাত তুলেছে।

ডোমার সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রবিউল করিম জানান, কলেজের কিছু বখাটে ছাত্র আমাদের শিক্ষকের গায়ে হাত তুলেছে যা অত্যন্ত বেদনাদায়ক ও লজ্জাজনক। এর আগে দুইমাস পূর্বে প্রথম বর্ষের ছাত্র শান্ত রহমান শিক্ষকদের সাথে খারাপ ব্যবহার করায় তাকে আমরা বহিষ্কারের সিদ্ধান্ত নিলেও সেই দফায় সে বেঁচে যায়। আজও শিক্ষার্থী ও শিক্ষকদের  মুখে জানতে পারি তার নেতৃত্বেই শিক্ষককে মারধর করা হয়েছে।

সোলায়মান আলী মুঠোফোনে স্বক্ষাতকারে জানান তিনি এখন ডোমার বোড়াগাড়ী হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ১৫ জন  বখাটে শিক্ষার্থী এর ছাত্রীলীগ দলের এক অংশ একাদ্বশ শ্রেনীতে পড়ুয়া ছেলে  আমার উপর হামলা চালায় এবং প্রথমে হামলা করার লিড দেয় শান্ত রহমান (১৭), ডোমার কলেজ পাড়ায় বাসা ও সৈকত চৌধুরী(১৭), ডোমার সাহা পাড়ায় বাসা বলে চিহ্নিত এ ব্যাপারে বখাটে ছাত্রদের বিষয়ে কঠোর সিদ্ধান্ত গ্রহণ ও শাস্তির দাবি জানান।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft