ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ || ৬ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ফাইনালের আগে দুর্দান্ত জয় পেলো বাংলাদেশ ■ শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়েছে ■ সেই জিকে শামীম ১০ দিনের রিমান্ডে ■ ভূতের আড্ডায় বাতি জ্বালিয়ে যা দেখলেন অভিযানকারী! ■ সব ধরনের মানুষের জন্য পার্ক ও মাঠের ব্যবস্থা করা হচ্ছে ■ খালেদাকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে ■ যুবলীগের চেয়ারম্যান-সম্পাদকের পদত্যাগ দাবি ■ সাত বডিগার্ডসহ যুবলীগ নেতা শামীমকে গুলশান থানায় হস্তান্তর ■ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ ■ ক্যাসিনো অভিযানে কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে ■ অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ■ রূপপুর বালিশকাণ্ডে সবচেয়ে বেশি অর্থ হাতিয়ে নেন জিকে শামীম
বরিস জনসনের সিদ্ধান্তে ক্ষুদ্ধ ব্রিটিশ মন্ত্রীর পদত্যাগ
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 8 September, 2019 at 11:58 AM, Update: 08.09.2019 1:21:13 PM

ব্রেক্সিট ইস্যুতে সরকারের বিরোধিতা করায় যুক্তরাজ্যের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির ২১ এমপিকে বরখাস্ত করায় প্রধানমন্ত্রীর প্রতি ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়ে পদত্যাগ করেছেন পার্টির হুইপ ও কর্মসংস্থান এবং পেনশন বিষয়ক মন্ত্রী অ্যামবার রুড।

রুড মনে করেন, টরি পার্টির ওই এমপিদের বরখাস্ত করা গণতন্ত্রকে হত্যা করার সামিল। কারণ স্বাধীনভাবে মত প্রকাশের অধিকার সবারই রয়েছে। খবর বিবিসির।

উল্লেখ্য, গত মঙ্গলবার পার্লামেন্টে ব্রেক্সিট ইস্যুতে সরকারের বিরোধিতা করায় যুক্তরাজ্যের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির ২১ এমপিকে বরখাস্ত করেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

তিনি আগেই হুশিয়ার করেছিলেন, ব্রেক্সিট ইস্যুতে টরি দলের কোনো এমপি সরকারের বিরোধিতা করলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার ও পার্লামেন্ট থেকে বরখাস্ত করা হবে।

বিরোধী লেবার পার্টির এমপিরা যখন সরকারের ‘নো ডিল ব্রেক্সিট’ এর উদ্যোগ থামানোর পরিকল্পনা করছিল, তখনই কনজারভেটিভ এমপিদের উদ্দেশে সরকারের পক্ষ থেকে এমন সতর্কতা দেয়া হয়েছিল।

বহিষ্কৃতরা আগামী নির্বাচনে কনজারভেটিভ পার্টির প্রার্থী হতে পারবেন না বলে হুশিয়ার করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

দেশসংবাদ/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft