ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ || ১ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ২৬ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে এক লাখ মামলা ■ টি-টোয়েন্টিতেও আফগানদের কাছে হারলো বাংলাদেশ ■ ৮০ লাখ টাকাসহ গ্রেফতার ডিআইজির জামিন নাকচ ■ সৌদি তেল ক্ষেত্রে হামলা, যুদ্ধের হুমকি ইরানের ■ প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ ■ শেখ হাসিনাকে নিয়ে ‘ডিপ্লোম্যাট’র প্রচ্ছদ প্রতিবেদন ■ ডেঙ্গু ধ্বংসে এবার ফাইনাল চিরুনি অভিযান ■ কমিশন কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন জাবি উপাচার্য ■ ভিকারুননিসায় নতুন অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ান ■ এনআরসি নিয়ে বাংলাদেশ উদ্বিগ্ন ■ ছাত্রলীগের দুর্নীতি চাপা দিতেই ছাত্রদলের কাউন্সিল বন্ধ করা হয়েছে ■ চাঁদাবাজদের প্রশ্রয় দেবে না ছাত্রলীগ
এরশাদের আসনে জাপার প্রার্থী সাদ
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 8 September, 2019 at 7:53 PM

প্রয়াত রাষ্ট্রপতি এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনে জাতীয় পার্টির (জাপা) মনোনয়ন পেয়েছেন তার ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ। দলটির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা আজ রবিবার এ ঘোষণা দেন।

গত ১৪ জুলাই এরশাদ মারা যান। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, এরশাদের মৃত্যুতে শূন্য এ আসনে ভোট হবে আগামী ৫ অক্টোবর। এই আসনে ইতোমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির নেতৃত্বাধীন ২০–দলীয় জোট প্রার্থীর নাম ঘোষণা করেছে।

গতকাল শনিবার এই আসনে রেজাউল করিমকে প্রার্থী হিসেবে মনোনয়নের ঘোষণা দেয় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম। অপরদিকে বিএনপি থেকে ২০ দলীয় জোটের শরীক পিপলস পার্টির রিটা রহমানকে সমর্থনের ঘোষণা দেয়া হয়েছে। তিনি বিএনপির ধানের শীষ প্রতীকে নির্বাচন করবেন। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।

এরশাদের মৃত্যুর পর এই আসনে মনোনয়নকে কেন্দ্র করে জাতীয় পার্টিতে গৃহদাহ দেখা দেয়। এর সঙ্গে দলের চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতার আসনে কে বসবেন; সে নিয়েও শুরু হয় বিবাদ। শেষ পর্যন্ত এরশাদের ছোট ভাই জিএম কাদের দলের চেয়ারম্যান ও রওশন এরশাদকে বিরোধী দলীয় নেতার দায়িত্ব দেয়া হলে আপাতত সেই বিরোধের অবসান হয়।

দেশসংবাদ/এসকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft