ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ || ৬ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ফাইনালের আগে দুর্দান্ত জয় পেলো বাংলাদেশ ■ শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়েছে ■ সেই জিকে শামীম ১০ দিনের রিমান্ডে ■ ভূতের আড্ডায় বাতি জ্বালিয়ে যা দেখলেন অভিযানকারী! ■ সব ধরনের মানুষের জন্য পার্ক ও মাঠের ব্যবস্থা করা হচ্ছে ■ খালেদাকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে ■ যুবলীগের চেয়ারম্যান-সম্পাদকের পদত্যাগ দাবি ■ সাত বডিগার্ডসহ যুবলীগ নেতা শামীমকে গুলশান থানায় হস্তান্তর ■ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ ■ ক্যাসিনো অভিযানে কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে ■ অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ■ রূপপুর বালিশকাণ্ডে সবচেয়ে বেশি অর্থ হাতিয়ে নেন জিকে শামীম
নির্বাচন ভবনে আগুন
দেশসংবাদ, ঢাকা
Published : Monday, 9 September, 2019 at 12:02 AM



রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের বেসমেন্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট এক ঘণ্টার বেশি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ফায়ার সার্ভিসের তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি ১৫ দিনের মধ্যে রিপোর্ট দেবে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের ডিউটি অফিসার মো. কামরুল হাসান জানান, খবর পেয়ে রাত ১১টা ১০ মিনিটে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে। ফায়ার সার্ভিসের ১০০ সদস্য চেষ্টা চালিয়ে রাত ১২টা ৩০ মিনিটে আগুন নেভাতে সক্ষম হন। তিনি বলেন, বেসমেন্টে প্রচুর ধোঁয়ায় আগুন নেভাতে ব্যাঘাত ঘটে।

এদিকে ইসির একটি সূত্র জানায়, নির্বাচন কমিশন ভবনের বেসমেন্টে এক পাশে নতুন ইভিএম মেশিন রাখা ছিল। যেদিকে ইভিএম রাখা ছিল সেদিকেই আগুন লাগে। ফায়ার সার্ভিসের লোকজন ইসির বর্ণালী চত্বরে নিচে বেসমেন্টে গ্লাসসেট ভেঙে আগুন নির্বাপণের কাজ করে। এদিকে খবর পেয়ে র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন।

ইসি সচিব মো. আলমগীর বলেন, আমাদের সাড়ে ৪ হাজার ইভিএম সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে বেশ কিছু ইভিএম এ বেসমেন্টে ছিল। আগুনে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এ মুহূর্তে বলা যাচ্ছে না। আমরা একটি তদন্ত কমিটি গঠন করব। কমিটি ৩ দিনের মধ্যে রিপোর্ট দেবে। ইসির মতো একটি সুরক্ষিত ভবনে কিভাবে আগুনের ঘটনা ঘটেছে এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এ বিষয় নিয়ে কোনো মন্তব্য করতে চাই না। মন্তব্য করলে তদন্তে প্রভাব পড়তে পারে।

দেশসংবাদ/এফএইচ/mmh

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft