ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ || ৪ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ মেরিন ড্রাইভ সড়কে দূর্ঘটনায় মা-ছেলে নিহত ■ অবৈধ ক্যাসিনো ছাড়াও খালেদের ছিল বিশেষ টর্চার সেল ■ ৭ দিনের রিমান্ডে যুবলীগের খালেদ ■ ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি ■ নজরদারিতে সম্রাট, শিগগিরই গ্রেফতার! ■ সব অবৈধ ব্যবসার বিরুদ্ধে অভিযান চলবে ■ যুবলীগ নেতা খালেদকে গুলশান থানায় হস্তান্তর ■ মার্কিন ড্রোন হামলায় আফগানিস্তানে নিহত ৩০ ■ খুনি নূর চৌধুরীর অবস্থান প্রকাশে বাধা নেই ■ ক্যাসিনোর সাথে জড়িতদের নাম বলছেন যুবলীগ নেতা খালেদ ■ নারায়ণগঞ্জে একই পরিবারের ৩ জনকে গলা কেটে হত্যা ■ ২৬ জেলা জজসহ ৫৩ বিচারক বদলি
শেরপুর জেলা আনসার ও ভিডিপি’র বৃক্ষরোপন কর্মসূচী
জাহিদুল খান সৌরভ, শেরপুর
Published : Monday, 9 September, 2019 at 3:17 PM

‘শান্তি, শৃংখলা, উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র আমরা’ এই শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় আনসার ও ভিডিপি’র বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে ৯ সেপ্টেম্বর সোমবার সকাল ১০টায় শেরপুর জেলা আনসার ও ভিডিপি’র আয়োজনে অষ্টমীতলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ শিবিরে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন, আনসার ও ভিডিপি পরিচালক ও জেলা কমান্ড্যান্ট সাহাদৎ হোসেন।

এ বৃক্ষরোপন কর্মসূচী উপলক্ষে শেরপুর শহরের অষ্টমীতলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ শিবির থেকে আনসার ও ভিডিপি পরিচালক ও জেলা কমান্ড্যান্ট সাহাদৎ হোসেন এর নেতৃত্বে এক বর্ণাঢ্য  র‍্যালি বের করা হয়। র‍্যালিটি পুলিশ লাইন্স সড়ক ও উপজেলা সড়ক প্রদক্ষিণ করে পুনরায় অষ্টমীতলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ শিবিরে গিয়ে শেষ হয়।

র‍্যালি শেষে আনসার ও ভিডিপি পরিচালক ও জেলা কমান্ড্যান্ট সাহাদৎ হোসেন অষ্টমীতলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ শিবিরে একটি ঔষুধী অর্জুন গাছের চারা রোপন করে বৃক্ষরোপন কর্মসূচীর আনুষ্ঠানিকতা উদ্বোধন করেন। এসময় তিনি উপস্থিত আনসার ও ভিডিপির সদস্যদের বলেন, দেশব্যাপী সবুজায়ন করতে এবং পরিবেশ ও প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে সারাদেশে আনসার ও ভিডিপি’র পক্ষ থেকে ১ লক্ষ ৩৮ হাজার ৪১০টি বৃক্ষরোপন করা হবে।

এরই ধারাবাহিকতায় শেরপুর জেলা সদরসহ পাঁচ উপজেলায় ১ হাজার ৬শ ফলজ ও ঔষুধী গাছের চারা রোপন করা হবে। এসব গাছের চারার মধ্যে রয়েছে- পেয়ারা, জাম, জলপাই, কাঁঠাল, আমড়া, অর্জুন, আমলকী ও হরতকি। আনসার ও ভিডিপি পরিচালক সাহাদৎ হোসেন আনসার ও ভিডিপির সদস্যদের মাঝে চারা বিতরণ কালে আরো বলেন, শেরপুর সদরসহ পাঁচ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও গ্রামগঞ্জে এসব ফলজ ও ঔষুধী গাছের চারা রোপন এবং সেই সাথে রোপনকৃত চারা গুলোর পরিচর্যা করার জন্য আনসার ও ভিডিপির দলনেতা-দলনেত্রী ও সদস্যদের নির্দেশ দেন।

এসময় অন্যান্যদের মধ্যে আনসার ও ভিডিপির সহকারী জেলা কমান্ড্যান্ট এসএম শরীফুর আলম, সার্কেল অ্যাডজুটেন্ট রনি সরকার, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মোঃ ইলিয়াস উদ্দিন, মনির উদ্দিন, আসাদুল্লাহেল গালিব, সুমন মিয়া, উপজেলা প্রশিক্ষিকা রওশনারা, নিলুফা বেগম, হরিদাসী রাণী সাহাসহ পাঁচ উপজেলার আনসার ও ভিডিপির দলনেতা-দলনেত্রী ও সদস্যগণ উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/এসকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft