ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ || ৪ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ মেরিন ড্রাইভ সড়কে দূর্ঘটনায় মা-ছেলে নিহত ■ অবৈধ ক্যাসিনো ছাড়াও খালেদের ছিল বিশেষ টর্চার সেল ■ ৭ দিনের রিমান্ডে যুবলীগের খালেদ ■ ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি ■ নজরদারিতে সম্রাট, শিগগিরই গ্রেফতার! ■ সব অবৈধ ব্যবসার বিরুদ্ধে অভিযান চলবে ■ যুবলীগ নেতা খালেদকে গুলশান থানায় হস্তান্তর ■ মার্কিন ড্রোন হামলায় আফগানিস্তানে নিহত ৩০ ■ খুনি নূর চৌধুরীর অবস্থান প্রকাশে বাধা নেই ■ ক্যাসিনোর সাথে জড়িতদের নাম বলছেন যুবলীগ নেতা খালেদ ■ নারায়ণগঞ্জে একই পরিবারের ৩ জনকে গলা কেটে হত্যা ■ ২৬ জেলা জজসহ ৫৩ বিচারক বদলি
ইবি’র প্রশাসন ভবনে অভিযোগ বক্স স্থাপন
বিপ্লব খন্দকার, ইবি
Published : Monday, 9 September, 2019 at 4:29 PM

স্বচ্ছ, জবাবদিহিতামূলক ও দুর্নীতিমুক্ত ক্যাম্পাস গড়তে অভিযোগ বক্স স্থাপন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর মাধ্যমে যে কেউ প্রশাসনের যেকোনো ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ করতে পারবে। রোববার গত (৮ সেপ্টেম্ব)   বেলা সাড়ে ১১ টায় প্রশাসন ভবনে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এর উদ্বোধন করেন ।

জানা যায়, বিশ্ববিদ্যালয়য়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা এ অভিযোগ বক্সে প্রশাসনের যে কোনো ব্যক্তির বিরুদ্ধে নাম প্রকাশ না করেই অভিযোগ করতে পারবে। আর সে অভিযোগ নিয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক ভবনসহ মোট ২৩টি ভবনে এই বক্স স্থাপন করা হবে। প্রশাসন ভবনে বক্স স্থাপনের মধ্যদিয়ে এটি শুরু হয়। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহাসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘আমরা মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলের আলোকে একটি স্বচ্ছ ক্যাম্পাস গড়ার প্রত্যয়ে এই বক্স স্থাপন করেছি। এই বক্স শুধুমাত্র অলংকারিক অর্থে ব্যবহৃত হবে না এ বক্সে আসা সকল অভিযোগের বস্তুনিষ্ঠ তথ্যের আলোকে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

দেশসংবাদ/এসকে    

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft