ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ || ৬ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ফাইনালের আগে দুর্দান্ত জয় পেলো বাংলাদেশ ■ শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়েছে ■ সেই জিকে শামীম ১০ দিনের রিমান্ডে ■ ভূতের আড্ডায় বাতি জ্বালিয়ে যা দেখলেন অভিযানকারী! ■ সব ধরনের মানুষের জন্য পার্ক ও মাঠের ব্যবস্থা করা হচ্ছে ■ খালেদাকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে ■ যুবলীগের চেয়ারম্যান-সম্পাদকের পদত্যাগ দাবি ■ সাত বডিগার্ডসহ যুবলীগ নেতা শামীমকে গুলশান থানায় হস্তান্তর ■ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ ■ ক্যাসিনো অভিযানে কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে ■ অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ■ রূপপুর বালিশকাণ্ডে সবচেয়ে বেশি অর্থ হাতিয়ে নেন জিকে শামীম
বেতাগী স্বাস্থ্য কমপ্লেক্সে সাপে দংশনের চিকিৎসা নেই
মোঃ সাগর আকন, বরগুনা
Published : Monday, 9 September, 2019 at 4:52 PM

সরকারি ভ্যাকসিন ‘অ্যান্টি স্নেক ভেনম’ সরবরাহ না থাকায় বরগুনা জেলার বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাপে দংশন করা রোগীরা চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এ উপজেলার বছরের পর বছর সাপে দংশন করা রোগীরা চিকিৎসা না পেয়ে অনেকেই অকালে প্রাণ হারিয়েছেন।

বেতাগী স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ৫০ শয্যার হাসপাতালে ‘অ্যান্টি স্নেক ভেনম’ ভ্যাকসিনের কোনো ব্যবস্থা নেই। এ কারণে সাপে দংশন করা রোগীদের পাঠানো হয় ৫০ কিলোমিটার দূরে বিভাগীয় শহর বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল (শেবাচিম) কলেজ হাসপাতালে।

সম্প্রতি বেতাগী উপজেলার বাসিন্দা লাকী আক্তার ছাড়াও অনেকেই সাপে দংশনের ফলে চিকিৎসা সেবা না পেয়ে মারা গেছেন।

বেতাগী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তেন মং জানান, সরকারি নীতিমালা অনুযায়ী উপজেলা পর্যায়ে ‘অ্যান্টি স্নেক ভেনম’ ভ্যাকসিন সরবরাহ করা হয় না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেছি, যাতে আগামী অর্থবছরে ভ্যাকসিন সরবরাহ করা হয়।

এ ব্যপারে বরগুনার সিভিলসার্জন হুমায়ুন শাহীন বলেন বিষয়টি আমি উর্ধ্বতন কতৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহন করব।

দেশসংবাদ/এসকে
    

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft