ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ || ৪ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ মেরিন ড্রাইভ সড়কে দূর্ঘটনায় মা-ছেলে নিহত ■ অবৈধ ক্যাসিনো ছাড়াও খালেদের ছিল বিশেষ টর্চার সেল ■ ৭ দিনের রিমান্ডে যুবলীগের খালেদ ■ ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি ■ নজরদারিতে সম্রাট, শিগগিরই গ্রেফতার! ■ সব অবৈধ ব্যবসার বিরুদ্ধে অভিযান চলবে ■ যুবলীগ নেতা খালেদকে গুলশান থানায় হস্তান্তর ■ মার্কিন ড্রোন হামলায় আফগানিস্তানে নিহত ৩০ ■ খুনি নূর চৌধুরীর অবস্থান প্রকাশে বাধা নেই ■ ক্যাসিনোর সাথে জড়িতদের নাম বলছেন যুবলীগ নেতা খালেদ ■ নারায়ণগঞ্জে একই পরিবারের ৩ জনকে গলা কেটে হত্যা ■ ২৬ জেলা জজসহ ৫৩ বিচারক বদলি
তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 9 September, 2019 at 7:12 PM

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে জাতীয়তাবাদের জাতির পিতা আখ্যায়িত করায় দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জে একটি আদালতে মামলার পর গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালতে মামলা দায়েরের আবেদন করা হয়। মামলায় তারেক রহমান ছাড়াও যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস ও সাধারণ সম্পাদক কওছর এম আহমেদকেও বিবাদী করা হয়। আদালত আবেদন গ্রহণ করে বিবাদি তিনজনকে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এর আগে গত বৃহস্পতিবার রাষ্ট্রদ্রোহী ও মানহানির অভিযোগে মামলার আবেদন করা হলেও তথ্যগত ভুল থাকায় দ্রুত সেটা প্রত্যাহার করে নেয়া হয়।

কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপ-কমটির সদস্য আকরাম হোসেন বাদল ওই মামলার বাদী। তিনি অভিযোগ করেন, সম্প্রতি লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক জিয়া বলেছেন, বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। সেই সঙ্গে দেশের সংবিধান নিয়ে কটূক্তি করেছেন। তার এমন বক্তব্য মানহানিকর।

বাদীপক্ষের আইনজীবী জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নুরুল হুদা বলেন, মামলার আবেদন আদালত গ্রহণ করে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করেছেন।

আদালতের পেশকার আবুল কালাম জানান, আদালত ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। আগামী ১০ ডিসেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

দেশসংবাদ/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft