ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ || ৬ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ১০ দিনের রিমান্ডে ক্রীড়াচক্র ক্লাবের সভাপতি ■ খালেদাকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে ■ যুবলীগের চেয়ারম্যান-সম্পাদকের পদত্যাগ দাবি ■ সাত বডিগার্ডসহ যুবলীগ নেতা শামীমকে গুলশান থানায় হস্তান্তর ■ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ ■ ক্যাসিনো অভিযানে কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে ■ অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ■ রূপপুর বালিশকাণ্ডে সবচেয়ে বেশি অর্থ হাতিয়ে নেন জিকে শামীম ■ বশেমুরবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ■ হাতিরঝিল থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার ■ এবার চট্টগ্রামে অভিযান, গ্রেফতার ২ ■ এবার ধানমন্ডি ক্লাবে র‌্যাবের অভিযান
মাদক, জঙ্গিবাদ ও বাল্য বিবাহ রুখতে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে
শাহ আলী জয়, সিরাজগঞ্জ
Published : Monday, 9 September, 2019 at 8:47 PM


সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করার যে স্বপ্ন দেখছেন সে স্বপ্ন বাস্তবায়ন করবে আজকের প্রজন্মের মেধাবী শিক্ষার্থীরা। আজকে যাদের বৃত্তির অর্থ প্রদান করা হচ্ছে-তারা উজ্জল ভবিষ্যতের দিকে এগিয়ে যাচ্ছে। এদের মেধার বিকাশ দেখে আমি গর্ববোধ করছি। সিরাজগঞ্জের শিক্ষার্থীদের সুনাম ঢাকাসহ সারাদেশে রয়েছে। আগামীতে সেরাদের সেরা হয়ে সিরাজগঞ্জ তথা উত্তরবঙ্গের জন্য গৌরব বয়ে আনবে সিরাজগঞ্জের মেধাবী শিক্ষার্থীরা। এদের সুন্দর ভবিষ্যত রচনায় সিরাজগঞ্জ কল্যান ট্রাষ্ট সহায়তা দিয়ে যাবে।

গতকাল সোমবার দুপুরে সিরাজগঞ্জ অফিসার্স ক্লাব মিলনায়তনে জেলা প্রশাসন পরিচালিত সিরাজগঞ্জ কল্যান ট্রাষ্ট-এর শিক্ষাবৃত্তি ২০১৯ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এমপি ডাঃ মিল্লাত আর বলেন, আমরা দৃঢ় প্রতিজ্ঞ, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও বাল্য বিয়ে মুক্ত সমাজ গড়ার জন্য। আমরা মাদক এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির উপর ভিত্তি করে, আমরা সামনে চলতে চাই। তিনি আরও বলেন, বাল্য বিয়ে একটি সামাজিক ব্যাধি। এ ব্যাধি দূর করতে বাল্য বিয়ের কুফল সম্পর্কে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বাড়াতে হবে। আর এজন্য সংবাদ মাধ্যমের গুরুত্ব অনেক বেশী। মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী ও জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে একযোগে কাজ করতে হবে।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম খান, কে,এম, হোসেন আলী হাসান, মোস্তফা কামাল খান, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আলহাজ আবু ইউসুফ সূর্য, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গাজী শফিকুল ইসলাম শফি, সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ টি.এম সোহেল, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: ফিরোজ মাহমুদ।

অনুষ্ঠানে সিরাজগঞ্জ জেলার ১২০জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ৫ লক্ষ টাকার বৃত্তির চেক প্রদান করা হয়। এদের মধ্যে প্রায় ৭৫ ভাগই নারী। বৃত্তিপ্রাপ্তদের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এর শিক্ষার্থী অনিতা ঘোষ কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, দ্বিতীয়বার কল্যাণ ট্রাষ্টের অর্থ পেয়ে তার ও তার সহপাঠী যারা বৃত্তি পেয়েছে তাদের লেখাপড়ার পথ সুগম হলো। এধারা অব্যাহত রাখার অনুরোধ জানান। অনুষ্ঠানে জেলা প্রশাসক ঘোষণা করেন ভবিষ্যতে আরও অধিক সহায়তা দেয়া হবে।

দেশসংবাদ/এফএইচ/বি

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft