ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ || ৪ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ মেরিন ড্রাইভ সড়কে দূর্ঘটনায় মা-ছেলে নিহত ■ অবৈধ ক্যাসিনো ছাড়াও খালেদের ছিল বিশেষ টর্চার সেল ■ ৭ দিনের রিমান্ডে যুবলীগের খালেদ ■ ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি ■ নজরদারিতে সম্রাট, শিগগিরই গ্রেফতার! ■ সব অবৈধ ব্যবসার বিরুদ্ধে অভিযান চলবে ■ যুবলীগ নেতা খালেদকে গুলশান থানায় হস্তান্তর ■ মার্কিন ড্রোন হামলায় আফগানিস্তানে নিহত ৩০ ■ খুনি নূর চৌধুরীর অবস্থান প্রকাশে বাধা নেই ■ ক্যাসিনোর সাথে জড়িতদের নাম বলছেন যুবলীগ নেতা খালেদ ■ নারায়ণগঞ্জে একই পরিবারের ৩ জনকে গলা কেটে হত্যা ■ ২৬ জেলা জজসহ ৫৩ বিচারক বদলি
২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণিল সাজে হাবিপ্রবি
আব্দুল মান্নান, হাবিপ্রবি
Published : Monday, 9 September, 2019 at 11:05 PM, Update: 09.09.2019 11:10:54 PM

দিনাজপুর শহর হতে ১০ কি.মি. উত্তরে এবং দিনাজপুর-রংপুর-ঢাকা মহাসড়ক সংলগ্ন পশ্চিমে সুরম্য অট্টালিকা ও বহু প্রজাতির সবুজ বৃক্ষ ঘেরা দৃষ্টি নন্দন ক্যাম্পাসটি হচ্ছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। ১৯৯৯ সালের ১১ই সেপ্টেম্বর উত্তরাঞ্চল মানুষের আশা আকাঙ্খা পূরণ করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন। ভিত্তিপ্রস্তর  স্থাপনের মাধ্যমে উত্তরবঙ্গের প্রথম প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে এর কার্যক্রম শুরু হয়।  

আসছে ১১ সেপ্টেম্বর ২০১৯ বিশ্ববিদ্যালয়ের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী। বিশ্ববিদ্যালয়ের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনের লক্ষ্যে ইতোমধ্যে লাল, সবুজ নীল বাতির সমন্বয়ে বর্ণিল সাজে সাজানো হয়েছে প্রশাসনিক, একাডেমিক ভবন সহ ছাত্র-শিক্ষক মিলনায়তন কেন্দ্র। এছাড়াও প্রশাসনের পক্ষ থেকে দিবসটি পালনে নেওয়া হয়েছে নানা কর্মসূচি।  কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৯ টায় পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ,সকাল ৯.০৫ টায় জাতীয় পতাকা উত্তোলন ও  জাতীয় সংগীত পরিবেশন, ৯.১৫ টায় কবুতর ও বেলুন উড়ানো, সকাল ৯.২০ টায় বর্ণাঢ্য র‍্যালি, সকাল ৯.৫০ টায় ফলজ বৃক্ষ বিতরণ, সকাল ১০ টায় কেক কাটা, দুপুর ১.৪০টায় কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ব্যান্ড শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহবায়ক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার বলেন, বিশ্ববিদ্যালয়ের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকীর সময়টুকু স্মরণীয় করে রাখতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশা করি অন্যান্য বছরের তুলনায় এবারের বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন অনেক জাকজমকপুর্ণ হবে। দিবসটি সুন্দরভাবে পালনের জন্য সকলের সহযোগিতা প্রয়োজন।  

এদিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে সকল শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী, কর্মচারী ও মাস্টাররোল শ্রমিকদের ১১ সেপ্টেম্বর (বুধবার) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সম্মুখে উপস্থিত থাকার জন্য  আহ্বান করা হয়েছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft