ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ || ৬ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ যুবলীগের চেয়ারম্যান-সম্পাদকের পদত্যাগ দাবি ■ সাত বডিগার্ডসহ যুবলীগ নেতা শামীমকে গুলশান থানায় হস্তান্তর ■ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ ■ ক্যাসিনো অভিযানে কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে ■ অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ■ রূপপুর বালিশকাণ্ডে সবচেয়ে বেশি অর্থ হাতিয়ে নেন জিকে শামীম ■ বশেমুরবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ■ হাতিরঝিল থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার ■ এবার চট্টগ্রামে অভিযান, গ্রেফতার ২ ■ এবার ধানমন্ডি ক্লাবে র‌্যাবের অভিযান ■ খালেদ ও শামীমের পর কারা? ■ শামীমের মায়ের নামে ১৪০ কোটি টাকা এফডিআর কীভাবে?
বাগাতিপাড়া উপজেলা ছাত্রলীগের সম্মেলনে পছন্দের শীর্ষে মুকুল
দেশসংবাদ, নাটোর
Published : Wednesday, 11 September, 2019 at 12:29 AM

আগামী ১৪ সেপ্টেম্বর নাটোর জেলার বাগাতিপাড়া উপজেলা শাখা ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করেছেন জেলা ছাত্রলীগ। ইতিমধ্যেই অনেকেই নেমেছেন পদের জন্য প্রচার- প্রচারণায়। তবে পুরো উপজেলার ছাত্রসমাজের পছন্দের শীর্ষে রয়েছেন ইঞ্জিনিয়ার মুকুল, পিতাঃআব্দুল আহাদ, গ্রামঃ তালতলা,দয়ারামপুর, উপজেলাঃ বাগাতিপাড়া,জেলাঃ নাটোর।
ছবির এই মানুষটিকে এবং তার পরিবারকে নিয়ে কিছু কথা না বললেই নয়।

২০০৩ সালের ৬ই জুনে শহীদ জননেতা মমতাজ উদ্দীনকে নির্মমভাবে হত্যা করার পরে তার অনুসারী আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর তৎকালিন বিএনপির সন্ত্রাসীদের ব্যাপক আগ্রাসন শুরু হয়। এর প্রথম আঘাত হয় দয়ারামপুরে ভাই ভাই বেকারীতে। মুহুর্তেই জ্বালিয়ে দেয়া হয় ব্যবসা প্রতিষ্ঠানটি। নিঃস্ব করে দেয়া হয় একটি পরিবারকে। সেই দোকানের মালিক আহাদ আলী যিনি মুকুলের পিতা। পরে অনেক মিথ্যা মামলা-হামলার শিকার হলেও কোন সহযোগীতা পায়নি পরিবারটি বরং দল ক্ষমতায় আসার পরে শুনেছি তাদের পরিবারের নাম করে তৎকালীন উপজেলা আওয়ামীলীগের শীর্ষ এক নেতা নাকি কেন্দ্র থেকে অর্থ হাতিয়েছেন।

২০০৬ সালে দয়ারামপুরে ইউনিয়ন ছাত্রলীগের সদস্য থাকাকালীন তার নামে জুড়ে দেয়া হয় মিথ্যা একটি মামলা যার নেপথ্যে ছিল ঐ বিএনপি গংরা। যা গত ২০১৮সালে মহামান্য আদালত তাকে বেকসুর খালাস প্রদান করে। মিথ্যা মামলায় খাটতে হয় দিনের পর দিন জেল। পরবর্তীতে তিনি ঢাকা পলেটেকনিক ইন্সস্টিউটে সিভিল ইঞ্জিনিয়ারিং এ ভর্তি হন। ওয়ান ইলিভেনে ঢাকার রাজপথে সবসময় সামনের দিক থেকে জননেত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলন করেন।দীর্ঘদিন পালন করেন ওই  প্রতিষ্ঠানের ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব। সেখানেও ছাত্রদলের হাতে বারবার নির্যাতন ও হামলার শিকার হন তিনি। পরবর্তীতে ডিপ্লোমা শেষ হলে তিনি ওয়ার্ল্ড ইউনিভার্সিটেতে বর্তমানে বিএসসি অধ্যায়নরত।

মুকুল হোসেন বঙ্গবন্ধুর আদর্শের জ্বলন্ত এক শিখা, রাজপথে তিনি সদা অগ্রভাগের সৈনিক,শিক্ষা-শান্তি-প্রগতির মশালবাহী সংগঠন ছাত্রলীগের বাগাতিপাড়া উপজেলার দায়িত্ব তাকে দেয়া হলে তিনি সংগঠনের জন্য সর্বোচ্চ ত্যাগ করতে পারবেন বলে আশা করেন উপজেলার সর্বস্তরের ছাত্রসমাজ।

ইতিমধ্যে পুরো উপজেলায় তিনি চষে বেড়াচ্ছেন এবং ব্যস্ত সময় পার করছেন প্রচার-প্রচারণায়।

দেশসংবাদ/এফএইচ/mmh

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft