ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০ || ১৭ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ যেভাবে ব্যবসায়ীদের ফাঁদে ফেলতেন পাপিয়া (ভিডিও) ■ দিল্লির সমস্যা সমাধান করুন ■ নোয়াখালীতে সড়ক দূর্ঘটনায় শিক্ষা অফিসার নিহত ■ ৬ দেশকে পর্যটন ভিসা দিচ্ছে না সৌদি আরব ■ ইউরোপমুখী শরণার্থীদের সীমান্ত খুলে দিল তুরস্ক ■ করোনা সতর্কতায় ইরানে জুমার জামাত বাতিল ■ মোদিকে কোনভাবেই বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না ■ তুরস্কের পাল্টা হামলায় ১৬ সিরীয় সেনা নিহত ■ আপনারা কী ডাক্তার, ট্রিটমেন্টের কী বুঝেন? ■ পাপিয়ার ককটেল পার্টিতে নিয়মিত আসতো রুশ-থাই সুন্দরীরা ■ পাপিয়ার গডফাদারদের খুঁজছে গোয়েন্দারা ■ দিল্লির বিক্ষোভ-সহিংসতায় নিহত বেড়ে ৪২
জাবি’তে তরুণ কলাম লেখক ফোরামের নতুন কমিটি
খলিলুর রহমান, জাবি
Published : Wednesday, 11 September, 2019 at 3:17 PM, Update: 11.09.2019 3:20:33 PM

জাবি’তে তরুণ কলাম লেখক ফোরামের নতুন কমিটি

জাবি’তে তরুণ কলাম লেখক ফোরামের নতুন কমিটি

সুপ্ত প্রতিভা বিকশিত হক লেখনির ধারায়-এই স্লোগানকে ধারণ করে 'বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম' কাজ করছে নতুন কলামিস্ট  ও লেখক তৈরীতে। তারই ধরাবাহিকতায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত ভূগোল ও পরিবেশ বিভাগের ৪৫ ব্যাচের শিক্ষার্থী নুসরাত জাহানকে সভাপতি ও ইতিহাস ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী আবির মাহমুদ খবিরকে সাধারণ সম্পাদক করে ২০১৯-২০ সেমনের কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।

মঙ্গলবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোঃ জাহিনুর ইসলাম চৌদ্দ সদস্যের এই কার্যকরী কমিটি ঘোষণা করে। এই অনুষ্ঠানে সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সদস্যরা অংশগ্রহন করেন।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোঃ জাহিনুর ইসলাম বলেন, 'আমরা তরুণ কলামিস্ট ও লেখক তৈরীর প্লাটফর্ম তৈরী করেছি। যেখানে তরুণদের মধ্য থেকে নতুন নতুন কলমযোদ্ধা তৈরী হবে। তরুণদের মধ্যে থাকা সুপ্ত প্রতিভা বিকশিত হবে।  জাতীর কাছে তারুণ্যের আকাঙ্খা তাদের কলমের  দ্বারা প্রকাশ পাবে। এটা হবে মেধার যুদ্ধ। জাবি একটি শক্তিশালী শাখা হিসবে আত্মপ্রকাশ করবে এই প্রত্যাশা করি।'

কমিটির অন্যান্য সদস্য হলেন-সাংগঠনিক সম্পাদকঃ গিয়াজ উদ্দীন মুন্না, কোষাধ্যক্ষঃ সাকিব রহমান সিদ্দিকী, দপ্তর সম্পাদকঃ মিতা কলমদার, সম্পাদকীয় পর্ষদঃ সাগর হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদকঃ নুসরাত জাহান, আপ্যায়ন সম্পাদকঃ জাকারিয়া হাবিব হিমেল ও সমন্বয়কঃ জাহিদুল ইসলাম খন্দকার। এছাড়া কার্যকরী সদস্যরা হলেন- এস এম রাশেদুল ইসলাম, আব্দুল কুদ্দুস, অনিক চন্দ্র দাস, জাহিদুল ইসলাম ও তানজিদ বিশ্বাস রিচ।

প্রসঙ্গত, জাবি ক্যাম্পাসে সংগটনটির দিনব্যাপী অনুষ্ঠান কর্মসূচীতে ছিলো ক্যাম্পাস ঘুরে দেখা, গল্প- আড্ডা, পরিচিতি, খেলাধুলা ইত্যাদি।বাংলাদেশের একাধিক পাবলিক বিশ্ববিদ্যালয় ও স্বনামধন্য কলেজে এই ফোরামের কমিটি আছে । জাবিতে পূর্বে একটি আহবায়ক কমিটি ছিলো।  এই প্রথম জাবিতে একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  ফোরামের   নতুন   কমিটি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft