ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০ || ১২ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ আনোয়ারের সঙ্গে বিশ্বাসঘাতকতা করলেন মাহাথির! ■ ‘টক অব দ্য কান্ট্রি’ পাপিয়ার যত অপকর্ম (ভিডিও) ■ করোনায় উহানে আরেক চিকিৎসকের মৃত্যু ■ বিচার বিভাগ তার স্বাধীনতা রক্ষা করবেন ■ প্রধানমন্ত্রিত্ব ছাড়ছেন মাহাথির মোহাম্মদ? ■ উন্নয়ন প্রকল্প একটি আরেকটির সাথে পরিপূরকের নির্দেশ ■ মালয়েশিয়ায় শিগগিরই শ্রমবাজার চালুর আশা ■ নির্দিষ্ট স্থানের বাইরে পোস্টার ও মাইক ব্যবহার করা যাবে না ■ ঢাকায় মাইক্রোবাসের ধাক্কায় আহত ১৪ ■ কক্সবাজারে বন্দুকযুদ্ধে নিহত ১ ■ মানি লন্ডারিং মামলায় খালেদসহ ছয়জনের বিরুদ্ধে চার্জশিট ■ ২৬৫ রানে অলআউট জিম্বাবুয়ে
ভালুকায় সাব-রেজিস্ট্রারসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা
মোঃ আজিজুর রহমান ভূঁঞা বাবুল, ময়মনসিংহ
Published : Thursday, 12 September, 2019 at 11:23 AM

ভালুকায় সাব-রেজিস্ট্রারসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ভালুকায় সাব-রেজিস্ট্রারসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ময়মমনসিংহের ভালুকায় আব্দুল জলিল নামে এক ব্যক্তি ২০০৪ সালে মারা গেলেও তাকে জীবিত দেখিয়ে ২০১৭ সালে বর্তমানে প্রায় ৪ কোটি টাকা বাজার মূল্যের ৮ একর জমি জাল দলিলের মাধ্যমে হাতিয়ে নেওয়ার পাশাপাশি বিদেশে অবস্থানরত আরেক ব্যক্তির নাম ঠিকানা ব্যবহার করে সাড়ে ৫ কোটি টাকা মূল্যের ৯ একর জমি ফের জাল দলিল করে জালিয়াতির মাধ্যমে আত্মসাতের অভিযোগে সাবেক ভালুকা উপজেলা সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম (৫৫),ওই অফিসের দলিল লেখক সিরাজুল ইসলাম সুজন (৫৫) ও স্থানীয় আবু রাসেল চৌধুরী (৩৯) নামে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের দুদকের উপ-পরিচালক ফারুক হোসেন এ মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে দুদক এর ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক সাধন সূত্রধর বাদী হয়ে পৃথক দু’টি মামলা দায়ের করেন। ওই মামলায় ভালুকা উপজেলা সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম ,ওই অফিসের দলিল লেখক সিরাজুল ইসলাম সুজন, ও স্থানীয় আবু রাসেল চৌধুরীকে আসামি করা হয়।

দুদকের মামলা সূত্রে জানাযায়, ভালুকা উপজেলা সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম ওই অফিসের দলিল লেখক সিরাজুল ইসলাম সুজন এবং স্থানীয় আবু রাসেল চৌধুরীর যৌথভাবে যোগসাজশের মাধ্যমে প্রতারণা এবং জালিয়াতি করে ভালুকা উপজেলা এলাকার প্রায় সাড়ে ৯ কোটি টাকা মূল্যের জমি জাল দলিলের মাধ্যমে আত্মসাত করেছেন।

ভালুকায় সাব-রেজিস্ট্রারসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ভালুকায় সাব-রেজিস্ট্রারসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা



তিনি আরো জানান, ভালুকা উপজেলার ভরাডোবা ইউনিয়নের আব্দুল জলিল নামে এক ব্যক্তি ২০০৪ সালে মারা গেলেও তাকে জীবিত দেখিয়ে ২০১৭ সালে বর্তমানে প্রায় ৪ কোটি টাকা বাজার মূল্যের ৮ একর জমি জাল দলিলের মাধ্যমে হাতিয়ে নেন আসামিরা। এছাড়াও বিদেশে অবস্থানরত ব্যক্তির নাম-ঠিকানা ব্যবহার করে ভুয়া দলিলদাতা সাজিয়ে কমিশন গঠনের মাধ্যমে ২০১৭ সালে একটি ভুয়া দলিল রেজিস্ট্রি করে সাড়ে ৫ কোটি টাকা মূল্যের ৯ একর জমি দলিল করে টাকা ভাগাভাগি করে নেয় তারা। ওই তিন আসামি একে অপরের সহযোগিতার মাধ্যমে এ অপরাধ করেছেন। প্রাথমিক অনুসন্ধানে এর সত্যতা পাওয়ায় দুদকের পক্ষ থেকে বুধবার (১১ সেপ্টেম্বর) এ ব্যাপারে মামলা দায়ের করা হয়।

কিন্তু দুদকের অনুসন্ধান চলাকালে ভালুকা উপজেলা সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম এক মাস আগে ভালুকা থেকে যশোরের ঝিনাইদহ সাব-রেজিস্ট্রার অফিসে বদলি হয়েছেন বলে আরো জানান তিনি।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  ভালুকায়   সাব-রেজিস্ট্রার   দুদক   মামলা   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft