ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ || ৬ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ যুবলীগের চেয়ারম্যান-সম্পাদকের পদত্যাগ দাবি ■ সাত বডিগার্ডসহ যুবলীগ নেতা শামীমকে গুলশান থানায় হস্তান্তর ■ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ ■ ক্যাসিনো অভিযানে কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে ■ অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ■ রূপপুর বালিশকাণ্ডে সবচেয়ে বেশি অর্থ হাতিয়ে নেন জিকে শামীম ■ বশেমুরবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ■ হাতিরঝিল থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার ■ এবার চট্টগ্রামে অভিযান, গ্রেফতার ২ ■ এবার ধানমন্ডি ক্লাবে র‌্যাবের অভিযান ■ খালেদ ও শামীমের পর কারা? ■ শামীমের মায়ের নামে ১৪০ কোটি টাকা এফডিআর কীভাবে?
ভালুকায় সাব-রেজিস্ট্রারসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা
মোঃ আজিজুর রহমান ভূঁঞা বাবুল, ময়মনসিংহ
Published : Thursday, 12 September, 2019 at 11:23 AM

ময়মমনসিংহের ভালুকায় আব্দুল জলিল নামে এক ব্যক্তি ২০০৪ সালে মারা গেলেও তাকে জীবিত দেখিয়ে ২০১৭ সালে বর্তমানে প্রায় ৪ কোটি টাকা বাজার মূল্যের ৮ একর জমি জাল দলিলের মাধ্যমে হাতিয়ে নেওয়ার পাশাপাশি বিদেশে অবস্থানরত আরেক ব্যক্তির নাম ঠিকানা ব্যবহার করে সাড়ে ৫ কোটি টাকা মূল্যের ৯ একর জমি ফের জাল দলিল করে জালিয়াতির মাধ্যমে আত্মসাতের অভিযোগে সাবেক ভালুকা উপজেলা সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম (৫৫),ওই অফিসের দলিল লেখক সিরাজুল ইসলাম সুজন (৫৫) ও স্থানীয় আবু রাসেল চৌধুরী (৩৯) নামে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের দুদকের উপ-পরিচালক ফারুক হোসেন এ মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে দুদক এর ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক সাধন সূত্রধর বাদী হয়ে পৃথক দু’টি মামলা দায়ের করেন। ওই মামলায় ভালুকা উপজেলা সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম ,ওই অফিসের দলিল লেখক সিরাজুল ইসলাম সুজন, ও স্থানীয় আবু রাসেল চৌধুরীকে আসামি করা হয়।

দুদকের মামলা সূত্রে জানাযায়, ভালুকা উপজেলা সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম ওই অফিসের দলিল লেখক সিরাজুল ইসলাম সুজন এবং স্থানীয় আবু রাসেল চৌধুরীর যৌথভাবে যোগসাজশের মাধ্যমে প্রতারণা এবং জালিয়াতি করে ভালুকা উপজেলা এলাকার প্রায় সাড়ে ৯ কোটি টাকা মূল্যের জমি জাল দলিলের মাধ্যমে আত্মসাত করেছেন।



তিনি আরো জানান, ভালুকা উপজেলার ভরাডোবা ইউনিয়নের আব্দুল জলিল নামে এক ব্যক্তি ২০০৪ সালে মারা গেলেও তাকে জীবিত দেখিয়ে ২০১৭ সালে বর্তমানে প্রায় ৪ কোটি টাকা বাজার মূল্যের ৮ একর জমি জাল দলিলের মাধ্যমে হাতিয়ে নেন আসামিরা। এছাড়াও বিদেশে অবস্থানরত ব্যক্তির নাম-ঠিকানা ব্যবহার করে ভুয়া দলিলদাতা সাজিয়ে কমিশন গঠনের মাধ্যমে ২০১৭ সালে একটি ভুয়া দলিল রেজিস্ট্রি করে সাড়ে ৫ কোটি টাকা মূল্যের ৯ একর জমি দলিল করে টাকা ভাগাভাগি করে নেয় তারা। ওই তিন আসামি একে অপরের সহযোগিতার মাধ্যমে এ অপরাধ করেছেন। প্রাথমিক অনুসন্ধানে এর সত্যতা পাওয়ায় দুদকের পক্ষ থেকে বুধবার (১১ সেপ্টেম্বর) এ ব্যাপারে মামলা দায়ের করা হয়।

কিন্তু দুদকের অনুসন্ধান চলাকালে ভালুকা উপজেলা সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম এক মাস আগে ভালুকা থেকে যশোরের ঝিনাইদহ সাব-রেজিস্ট্রার অফিসে বদলি হয়েছেন বলে আরো জানান তিনি।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft