ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ || ১ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ২৬ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে এক লাখ মামলা ■ টি-টোয়েন্টিতেও আফগানদের কাছে হারলো বাংলাদেশ ■ ৮০ লাখ টাকাসহ গ্রেফতার ডিআইজির জামিন নাকচ ■ সৌদি তেল ক্ষেত্রে হামলা, যুদ্ধের হুমকি ইরানের ■ প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ ■ শেখ হাসিনাকে নিয়ে ‘ডিপ্লোম্যাট’র প্রচ্ছদ প্রতিবেদন ■ ডেঙ্গু ধ্বংসে এবার ফাইনাল চিরুনি অভিযান ■ কমিশন কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন জাবি উপাচার্য ■ ভিকারুননিসায় নতুন অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ান ■ এনআরসি নিয়ে বাংলাদেশ উদ্বিগ্ন ■ ছাত্রলীগের দুর্নীতি চাপা দিতেই ছাত্রদলের কাউন্সিল বন্ধ করা হয়েছে ■ চাঁদাবাজদের প্রশ্রয় দেবে না ছাত্রলীগ
ধর্ম নিয়ে টানাটানি না করে প্রকৃত প্রেমিক হোন
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 12 September, 2019 at 12:35 PM, Update: 12.09.2019 12:44:47 PM

ভারতের সুপ্রিমকোর্টে বুধবার ছত্তিশগড়ের একটি আন্তঃধর্ম বিয়ের মামলা ওঠে। মামলা সূত্রে জানা যায়, এক হিন্দু নারী তার মুসলিম প্রেমিককে সম্প্রতি বিয়ে করেন। পরে ওই বিয়েতে স্ত্রীর পরিবারের সম্মতি পাওয়ার জন্য হিন্দুধর্মে নিজেকে ধর্মান্তরিত করেন পুরুষটি।

যদিও নারীর পরিবার ধর্মান্তরের ওই ঘটনায় আপত্তি জানিয়ে বলেছে, গোটা বিষয়টিই আসলে পুরুষটির ভালোবাসার ভান, আসলে এভাবে নিজের ধর্ম পরিবর্তন করা অত্যন্ত লজ্জার।

বিচারপতি অরুণ মিশ্রের নেতৃত্বাধীন একটি বেঞ্চ ওই মামলার পরিপ্রেক্ষিতে বলেন, আমরা কেবল দম্পতির ভবিষ্যৎ নিয়েই উদ্বিগ্ন। আমরা আন্তঃধর্মীয় বা আন্তঃবর্ণ বিবাহের বিরোধী নই। বিষয়ে আদালতের পর্যবেক্ষণ হলো- ওই ব্যক্তির অনুগত স্বামী ও মহান প্রেমিক হওয়া উচিত।

আসলে প্রথম থেকেই হিন্দু-মুসলিম এই বিয়ের বিরোধী ছিল নারীর পরিবার। নারীর বাবার অভিযোগ, আসলে তার মেয়েকে ফাঁদে ফেলার এটি একটি চাল।

যদিও শীর্ষ আদালত মেয়েটির বাবার ওই দাবি খারিজ করে তাকে একটি হলফনামা দাখিল করতে বলেছেন এবং নবদম্পতিকে অর্থাৎ তার মেয়ে-জামাইকে ভবিষ্যৎ জীবনের জন্য শুভকামনা দিতে বলেছেন।

আর্য সমাজ মন্দিরে বিয়ের পর ওই মুসলিম ব্যক্তি নিজের নাম পরিবর্তন করেন। এ ক্ষেত্রে নিজের নাম পরিবর্তনের জন্য যথাযথ আইনি পদক্ষেপ তিনি নিয়েছিলেন কিনা সে বিষয়েও আদালত তাকে জিজ্ঞাসাবাদ করেন।

দেশসংবাদ/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft