ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ || ১ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ উত্তেজনার মধ্যেই এবার আমিরাতের জাহাজ আটক করল ইরান ■ ছাত্রলীগকে ১ কোটি টাকা ঈদ সালামি দিয়েছেন ভিসি ■ ভারত মহাসাগরে চীনের ৭ যুদ্ধজাহাজ ■ কতগুলো লক্ষ্য স্থির করে এগিয়ে যাচ্ছি ■ ১০ হাজার স্থাপনায় অভিযান চালিয়ে ২৬ টিতে পওয়া গেছে এডিস মশা ■ সিনেট থেকে পদত্যাগ চেয়ে শোভনের আবেদন ■ মেট্রোরেলের নিরাপত্তায় পুলিশ ইউনিট গঠনের নির্দেশ ■ ফেরাউন-নমরুদ-হিটলার টিকতে পারেনি, আপনারাও পারবেন না ■ যত বড় নেতাই হোক অপকর্ম করলে ছাড় নেই ■ ছাত্রলীগের নতুন সভাপতি-সম্পাদকের আনুষ্ঠানিক যাত্রা শুরু ■ এবার যুবলীগের পালা ■ নিজ দেশে ফিরতে চীনের সহযোগিতা চাইলেন রোহিঙ্গারা
কৃষি প্রকৌশল ক্যাডার এর দাবিতে হাবিপ্রবি’তে মানববন্ধন
আব্দুল মান্নান, হাবিপ্রবি
Published : Thursday, 12 September, 2019 at 6:33 PM

বাংলাদেশ কর্ম কমিশন (বিসিএস ) এ টেকনিক্যাল ক্যাডার হিসবে কৃষি প্রকৌশল এবং কৃষি অধিদপ্তরে কৃষি প্রকৌশলীদের জন্য আলাদা উইং চালুর দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন ও বৃষ্টিকে উপেক্ষা করে ২য় দিনের মতো বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) এগ্রিকালচারাল এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক -২ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি প্রথম গেট দিয়ে বের হয়ে দিনাজপুর-ঢাকা মহাসড়ক প্রদক্ষিণ করে ২য় গেট দিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীরা মানববন্ধন করে।

এসময়"ইঞ্জিনিয়ারিং স্টুডেন্ট অ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ও এগ্রিকালচার এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো.আতিক হাসান শিক্ষার্থীদের পক্ষ থেকে নিম্নোক্ত ৪ দফা দাবি পেশ করেন।

দাবিসমূহ নিম্নরুপঃ ১। বিসিএস এ টেকনিক্যাল ক্যাডারে কৃষি প্রকৌশলীদের নিয়োগ দিতে প্রতিটি উপজেলায় নতুন পদের সৃষ্টি করতে হবে । (২)কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে কৃষি প্রকৌশলীদের আলাদা উইং চালু করতে হবে । (৩) বিএডিসিসহ সকল সরকারি গবেষণা প্রতিষ্ঠান গুলোতে কৃষি প্রকৌশলীদের পদ নিশ্চিত করতে হবে । (৪) বাংলাদেশ কর্ম কমিশনের অধিভুক্ত সকল সরকারি স্কুল-কলেজে কৃষি প্রকৌশলীদের পদ সৃষ্টি করতে হবে এবং অন্যান্য টেকনিক্যাল বিষয়ের মতো সমান সুযোগ নিশ্চিত করতে হবে। এসময় দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণাও দেন তারা ।

উল্লেখ্য যে, গতকাল একই দাবিতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সহ দেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয় মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ।

দেশসংবাদ/এসকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft