ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০ || ১০ মাঘ ১৪২৬
শিরোনাম: ■ স্টুডিওতে জুয়ার আসর, আ’লীগ-বিএনপি নেতাসহ আটক ৬ ■ দৈনিক সংগ্রামের সরকারি মিডিয়াভুক্তি বাতিল ■ রোহিঙ্গাদের সুরক্ষায় যে চার আদেশ ■ পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত ■ বাসাবাড়িতে নয়, শিল্পে গ্যাস দেবে সরকার ■ কোনভাবেই হজযাত্রীদের বিমান ভাড়া বাড়ানো যুক্তিযুক্ত হবে না ■ হাজীদের বিমান ভাড়া কমাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা ■ আইসিজের সিদ্ধান্ত মিয়ানমার যেন এড়িয়ে যেতে না পারে ■ স্বর্ণদ্বীপে অপারেশন বিজয় গৌরব প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী ■ ট্যাংকার বিমান বিধ্বস্তে ৩ মার্কিন নাগরিক নিহত ■ সিটি নির্বাচনে সুষ্ঠু ও নিরপেক্ষ কোন পরিবেশ দেখছি না ■ সীমান্তে ৩ বাংলাদেশিকে গুলি করে হত্যা
কৃষি প্রকৌশল ক্যাডার এর দাবিতে হাবিপ্রবি’তে মানববন্ধন
আব্দুল মান্নান, হাবিপ্রবি
Published : Thursday, 12 September, 2019 at 6:33 PM

কৃষি প্রকৌশল ক্যাডার এর দাবিতে হাবিপ্রবি’তে মানববন্ধন

কৃষি প্রকৌশল ক্যাডার এর দাবিতে হাবিপ্রবি’তে মানববন্ধন

বাংলাদেশ কর্ম কমিশন (বিসিএস ) এ টেকনিক্যাল ক্যাডার হিসবে কৃষি প্রকৌশল এবং কৃষি অধিদপ্তরে কৃষি প্রকৌশলীদের জন্য আলাদা উইং চালুর দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন ও বৃষ্টিকে উপেক্ষা করে ২য় দিনের মতো বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) এগ্রিকালচারাল এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক -২ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি প্রথম গেট দিয়ে বের হয়ে দিনাজপুর-ঢাকা মহাসড়ক প্রদক্ষিণ করে ২য় গেট দিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীরা মানববন্ধন করে।

এসময়"ইঞ্জিনিয়ারিং স্টুডেন্ট অ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ও এগ্রিকালচার এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো.আতিক হাসান শিক্ষার্থীদের পক্ষ থেকে নিম্নোক্ত ৪ দফা দাবি পেশ করেন।

দাবিসমূহ নিম্নরুপঃ ১। বিসিএস এ টেকনিক্যাল ক্যাডারে কৃষি প্রকৌশলীদের নিয়োগ দিতে প্রতিটি উপজেলায় নতুন পদের সৃষ্টি করতে হবে । (২)কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে কৃষি প্রকৌশলীদের আলাদা উইং চালু করতে হবে । (৩) বিএডিসিসহ সকল সরকারি গবেষণা প্রতিষ্ঠান গুলোতে কৃষি প্রকৌশলীদের পদ নিশ্চিত করতে হবে । (৪) বাংলাদেশ কর্ম কমিশনের অধিভুক্ত সকল সরকারি স্কুল-কলেজে কৃষি প্রকৌশলীদের পদ সৃষ্টি করতে হবে এবং অন্যান্য টেকনিক্যাল বিষয়ের মতো সমান সুযোগ নিশ্চিত করতে হবে। এসময় দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণাও দেন তারা ।

উল্লেখ্য যে, গতকাল একই দাবিতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সহ দেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয় মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  কৃষি   প্রকৌশল   ক্যাডার     



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft