ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ || ১ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ভারত মহাসাগরে চীনের ৭ যুদ্ধজাহাজ ■ কতগুলো লক্ষ্য স্থির করে এগিয়ে যাচ্ছি ■ যে কারণে পেঁয়াজের বাজার অস্থিতিশীল ■ ১০ হাজার স্থাপনায় অভিযান চালিয়ে ২৬ টিতে পওয়া গেছে এডিস মশা ■ রংপুর সদর আসন জাপাকে ছেড়ে দিলো আ.লীগ ■ সিনেট থেকে পদত্যাগ চেয়ে শোভনের আবেদন ■ মেট্রোরেলের নিরাপত্তায় পুলিশ ইউনিট গঠনের নির্দেশ ■ ফেরাউন-নমরুদ-হিটলার টিকতে পারেনি, আপনারাও পারবেন না ■ যত বড় নেতাই হোক অপকর্ম করলে ছাড় নেই ■ ছাত্রলীগের নতুন সভাপতি-সম্পাদকের আনুষ্ঠানিক যাত্রা শুরু ■ এবার যুবলীগের পালা ■ নিজ দেশে ফিরতে চীনের সহযোগিতা চাইলেন রোহিঙ্গারা
ক্রেতার সঙ্গে প্রতারণা, ওয়ালটন-এলজিকে জরিমানা
দেশসংবাদ, ঢাকা
Published : Thursday, 12 September, 2019 at 7:12 PM

আইনে রয়েছে মোড়কজাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য লিখতে হবে। যার বেশি দামে দোকানদার কিংবা শোরুম ওই পণ্য বিক্রি করতে পারবে না। অথচ এ নিয়ম মানছে না ওয়ালটন। ক্রেতাদের ঠকিয়ে অতিরিক্ত মূল্য আদায় করছে তারা, যা একধরনের প্রতারণা। এ অপরাধে ওয়ালটনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। একই অপরাধে এলজি বাটারফ্লাইকেও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর গুলশান-১ এ অভিযান চালিয়ে এ জরিমানা করেন অধিদফতরের সহকারী পরিচালক মাসুম আরেফিন ও আব্দুল জব্বার মণ্ডল।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন এপিবিএন-১ এর সদস্যরা। সার্বিক তত্ত্বাবধান করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল বলেন, ‘মোড়কজাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য লেখার বিধান রয়েছে। কিন্তু ওয়ালটনের ইস্তিরি, বাল্ব, ফ্যানসহ অনেক মোড়কজাত পণ্যে খুচরা মূল্য লেখা নেই। ফলে তাদের একেক শোরুমে ভিন্ন ভিন্ন দাম নিচ্ছে। এতে ক্রেতারা প্রতারিত হচ্ছেন। এ অপরাধে ওয়ালটনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া এলজি বাটারফ্লাই শোরুমে গিয়েও একই ধরনের অপরাধের তথ্য পাওয়া যায়। তাদেরও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি দুই প্রতিষ্ঠানকে সতর্কও করা হয়েছে বলে তিনি জানান।

এ ছাড়া বিদেশি মোড়কজাত পণ্যসামগ্রীর গায়ে সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য না থাকার অপরাধে স্বপ্ন সুপার শপকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিদফতর।

দেশসংবাদ/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft