ঢাকা, বাংলাদেশ || রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ || ৩ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট ■ দুদকের মামলায় সম্রাট ৬ দিনের রিমান্ডে ■ সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ১৮ ■ চট্টগ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৭ ■ যে কারণে প্রধানমন্ত্রীকে আজ চিঠি দেবে বিএনপি ■ পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে সারা দেশে বিএনপির বিক্ষোভের ডাক ■ আ.লীগ পদত্যাগ করলে তাদেরও উপকার হবে ■ আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া ■ এক কেজি পেঁয়াজে লাভ ৮৩ টাকা! ■ নদীতে বস্তা ভর্তি ২০ টন পেঁয়াজ! ■ সেবার মানসিকতা ছড়িয়ে দিতে হবে ■ ইনিংস পরাজয়ের পথে বাংলাদেশ
সৌদিতে গৃহকর্মী হিসেবে গিয়ে দেশে ফিরলেন পঙ্গু হয়ে
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 12 September, 2019 at 7:27 PM

সৌদিতে গৃহকর্মী হিসেবে গিয়ে দেশে ফিরলেন পঙ্গু হয়ে

সৌদিতে গৃহকর্মী হিসেবে গিয়ে দেশে ফিরলেন পঙ্গু হয়ে

সৌদি আরব থেকে নির্যাতনের শিকার হয়ে দেশে ফিরেছেন আরো ১৮ নারী। যারা ভাগ্য বদলাতে গৃহকর্মী হিসেবে দেশটিতে গিয়েছিলেন। অথচ তাদের একজনকে দেশে ফিরতে হয়েছে পঙ্গু হয়ে।

বৃহস্পতিবার সকাল ৮টা ৪০ মিনিটে আমিরাত এয়ারওয়েজ ই কে- ৫৮২ ফ্লাইটে তারা দেশে ফেরেন বলেন নিশ্চিত করেছেন ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান।

তিনি জানান, ব্র্যাকের হিসেবে গত ৯ মাসে ৮৫০ জন নারী সৌদি আরব থেকে দেশে ফিরে এসেছেন। বৃহস্পতিবার ফিরে আসা নারীদের মধ্যে ঢাকার একজন, ব্রাহ্মণবাড়িয়ার একজন, লালমনিরহাটের একজন, নাটোরের একজন, বরিশালের একজন, সিলেটের একজন, মৌলভীবাজারের একজন ও গাজীপুরের একজন।

সৌদি ফেরত মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার এক নির্যাতিতা নারী জানান, মাত্র ছয় মাস আগে তিনি গৃহকর্মীর কাজ নিয়ে সৌদি আরব পাড়ি জমিয়েছিলেন। কিন্তু ভাগ্যের নির্মম পরিণতি, তাকে পঙ্গু হয়ে দেশে ফিরতে হলো।

সূত্র জানায়, এসব নারী কর্মী নিয়োগকর্তা কর্তৃক নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশ দূতাবাসের সেফ হোমে আশ্রয় নিয়েছিলেন।

দেশসংবাদ/এনকে


আরও সংবাদ   বিষয়:  সৌদি   গৃহকর্মী   পঙ্গু  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft