ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ || ৭ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ নির্যাতন করায় থানা ঘেরাও করল একদল হনুমান! ■ এবার স্পাতে অভিযান, নারীসহ আটক ১৯ ■ ক্যাসিনোর টাকা গ্রামের মানুষের কল্যাণে ব্যবহারের আহ্বান ■ সিসি বিরোধী বিক্ষোভে উত্তাল মিসর ■ সাদা পোশাকে গ্রেফতার, নিরাপত্তা চেয়ে ৫৬ সাংবাদিকের জিডি ■ নিরাপত্তা চেয়ে সিলেটের অর্ধশতাধিক সাংবাদিকের জিডি ■ রিফাত হত্যার চার্জশিট মনগড়া উপন্যাস ছাড়া কিছু নয় ■ টেন্ডার না দিয়ে বিদেশে আইটি অডিটের কাজ দিল বাংলাদেশ ব্যাংক ■ উসকানি না দিয়ে পারলে সরকারকে সহযোগিতা করুন ■ সরকারের পাপের ইতিহাস বেরিয়ে এসেছে ■ আইনজীবীর সঙ্গে সাক্ষাৎ করতে সুপ্রিম কোর্টে মিন্নি ■ প্রধানমন্ত্রীকে নিয়ে সেই বক্তব্যের ব্যাখ্যা দিলেন বিএনপি নেতা দুদু
চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামের্ন্টের ফাইনাল
আরিফ হাসান, সদর ( চুয়াডাঙ্গা)
Published : Thursday, 12 September, 2019 at 9:52 PM

হাজার হাজার মানুষের সমাগমে মুহুর্মুহু করতালী, আতসবাজির শব্দে কম্পিত ছিলো পুরো মাঠ। সুবজ আর আকাশী রংয়ের জার্সি পরিহিত দুই দল ক্ষুদে ফুটবল খেলোয়ারদের প্রতিপক্ষের গোল পোস্টে বল নিয়ে আঘাতের আক্রমণাত্মক দৃশ্যে চুয়াডাঙ্গা সদরের মানুষ ঘরের মাঠেই যেনো পেল কোন আন্তজার্তিক মানের ফুটবল খেলা দেখার আনন্দ।


আজ বৃহস্পতিবার চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রশাসনের আয়োজনে প্রথমবারের মত পৌর এলাকার বাইরে প্রত্তন্ত এলাকায় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্ত: ইউনিয়ন গোল্ডকার্প ফুটবল টুর্নামেন্ট ( অনুর্দ্ধ-১৭)’র ফাইনাল খেলা অনুষ্টিত হল চুয়াডাঙ্গা সদরের নেহালপুর স্কুলমাঠে।

ফাইনাল খেলা উপলক্ষ্যে পুরো মাঠকে বর্ণিল সাজে সাজানো হয়, চারিদিকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দিয়ে তৈরী ব্যানার ফেস্টুনে  মাঠ সাজিয়ে তোলে আয়োজক কমিটি। চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসারের লেখা ও সুরে ‘পায়ে পায়ে ফুটবল’ শীর্ষক থিম সংগীতের সুরে সুরে বিকাল সাড়ে ৩ টায় শুরু হওয়া খেলায় চুয়াডাঙ্গার জনপ্রিয় ক্রীড়াব্যক্তিত্ব ইসলাম রকিব এর প্রানবন্ত ধারাবর্ণনায় ও রেফারী হাফিজুর রহমান ও তার সহকারী রেফারীদের দক্ষ মাঠ পরিচালনায় ফাইনাল খেলায় মুখোমুখি লড়াই মাঠে নামে সদর উপজেলার আলুকদিয়া ইউপি একাদশ বনাম শংকরচন্দ্র ইউপি একাদশ। খেলায় শংকরচন্দ্র ইউপি একাদশ আলুকদিয়া ইউপি একাদশকে ২-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। খেলায় সর্বোচ্চ গোলদাতা ও ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয় বিজয়ী শংকরচন্দ্র ইউপি একাদশের ১১ নং জার্সি পরিহিত ইব্রাহিম।


খেলা শেষে  চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াশীমুল বারীর সভাপত্বিতে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও রানার্স আপ দলের মধ্য পুরস্কারের ট্রফি তুলে দেন চুয়াডাঙ্গা সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী আশাদুল হক বিশ্বাস। পুরস্কার প্রদান পূর্বক সংক্ষিপ্ত আলোচনায় তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বন্ধবঙ্গু শেখ মুজিবুর রহমানের নামে গনতন্ত্রের মানস কন্যা ডিজিটাল বাংলাদেশের রুপকার জননেত্রী শেখ হাসিনা ফুটবল খেলাকে এগিয়ে নেওয়ার জন্য দেশব্যাপী এই আয়োজন করেছেন।

এই আয়োজনের মধ্যে একদিকে আমাদের ফুটবল খেলায় তৃনমুল পর্যায় থেকে যেমন ভাল মানের খেলোয়ার তৈরী করা সম্ভব হবে তেমনিভাবে আমাদের যুব সমাজকে মাদক ও জঙ্গীবাদ থেকে দুরে রাখা যাবে। সদর উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্টিত ফুটবল টুর্নামেন্টকে সুন্দর ভাবে সম্পন্ন করায় তিনি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে বিজয়ী ও রানার্সআপ দলের হাতে পুরস্কারের টুফি তুলে দেন।


এ সময় বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহান, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান গরীব রুহানী মাসুম, যুব উন্নয়ন অফিসার জাহাঙ্গীর আলম, মাঠসজ্জা কমিটির আহ্বায়ক ও বেগমপুর ইউপি চেয়ারম্যান আলী হোসেন, শংকরচন্দ্র ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, আলুকদিয়া ইউপি চেয়ারম্যান ইসলাম উদ্দিন। এছাড়া উপস্থিত ছিলেন, শংকরচন্দ্র ইউপি ফয়জুর রহমান, আলকুদিয়া ইউপি সচিব কামরুজ্জামান, ইউপি সদস্য কায়েশ আলী, শওকত মাহমুদ প্রমুখ।


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্ত: ইউনিয়ন গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্দ্ধ-১৭) ’র ফাইলান খেলা দেখতে হাজার হাজার ফুটবল প্রেমী দর্শকের বাঁধভাঙ্গা উল্লাসের মাত্রা এতটাই লক্ষনীয় ছিলো যে, অনেকেই মন্তব্য করে বলেন, গ্রামের মাঠে এবার আন্তজার্তিক খেলা দেখছি। পুরো খেলাটি সার্বিক ভাবে পরিচালনা করেন বেগমপুর ইউপি সচিব আশাবুল হক মাসুম।

দেশসংবাদ/এফএইচ/বি

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft