ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০ || ১১ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ বান্দরবানে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা ■ টানা ৪ ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক করল বিএনপি ■ আন্ডারওয়ার্ল্ডের নেতৃত্ব দিতে ঢাকায় এসে গ্রেফতার শাকিল ■  আমাদের হাতে নেতৃত্ব ছেড়ে দিন, বিএনপিকে অলি ■ সাবেক আ’লীগ এমপির আত্মহত্যার সিদ্ধান্ত! ■ নাঈম ঘূর্ণিতে স্বস্তিতে বাংলাদেশ ■ নিখোঁজের দেড় বছর পর বাসায় ফিরলেন র‌্যাব অধিনায়ক ■ মা যাদের রান্না করে খাওয়াতেন তারাই বাবাবে হত্যা করেছে ■ অর্থনীতি এখন রাজনৈতিক সমস্যা ■ নরসিংদীতে ৪ ভুয়া ডিবি গ্রেফতার ■ ছিনতাই করায় ২ ঢাবি শিক্ষার্থী আটক ■ ধনী-গরিবের গড় আয়ুর পার্থক্য ১৯ বছর!
তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এটাই আইন এবং সংবিধান
তৌকির আহাম্মেদ হাসু, সরিষাবাড়ী (জামালপুর)
Published : Saturday, 14 September, 2019 at 11:25 AM

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এটাই আইন এবং সংবিধান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এটাই আইন এবং সংবিধান

তথ্য মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মুরাদ হাসান বলেছেন, ৩০ লাখ শহীদের এক সাগরের রক্তের বিনিময়ে যুদ্ধ করে পাকিস্থানীদের পরাজিত করে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে এ দেশ স্বাধীন করেছেন।

তিনিই বাঙ্গালী জাতীর পিতা, জাতীর জনক, এটাই আইন এবং সংবিধান, এটা ইতিহাস এটা বাস্তব, এটা সত্য। এ দেশ কারো দয়া বা দানের বাংলাদেশ নয়, আমরা বিজয়ী বীর বাঙ্গালী জাতি। এ পরিচয় ও ঠিকিানা ছিলনা,পরিচয় দিয়েছেন জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। এ ইতিহাস ভ’লে গেলে চলবে না,বেঈমানের মত কথা যেন না বলি,জাতীর পিতার কথা না বললে জাতির পিতার কিছু হবে না,আপনি নিজে নিজেকে বেঈমান হিসেবে পরিচিত হবেন।

গতকাল শুক্রবার সন্ধায় জামালপুরের সরিষাবাড়ী রেলওয়ে ষ্টেশন সংলগ্ন সরিষাবাড়ী উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের ভিক্তিপ্রস্তর অনুষ্ঠানে তথ্য প্রতিমন্ত্রী এ সব কথা বলেন। উক্ত অনুষ্ঠানটি গনপূর্ত অধিদপ্তর জামালপুরের বাস্তবায়নে ইসলামী ফাউন্ডেশনের সহযোগীতায় অনুষ্ঠিত হয়েছে।

তিনি আরও বলেন,জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান দেশ স্বাধীনের পর প্রথম মাদ্রাসা শিক্ষা বোর্ড,বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন,জাতীয় মসজিদ বায়তুল মোকারম,টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমার জায়গা বরাদ্ধ দিয়ে এসব প্রতিষ্ঠা করেছেন। এ ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সারা দেশে ৫৬০টি উপজেলা মডেল মসজিদ নির্মান কাজ শুরু করেছেন। যার ব্যায় ধরা হয়েছে প্রায় হাজার কোটি টাকা।      
 
ভিক্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ সভাপতিত্ব করেন। প্রধান অতিথী হিসেবে তথ্য মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মুরাদ হাসান এম.পি বক্তব্য রাখেন।

আরো বক্তব্য রাখেন-উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান,গনপূর্ত অধিদপ্তর জামালপুরের নির্বাহী প্রকৌশলী জামালপুর এর মোবারক হোসেন,ইসলামী ফাউন্ডেশনের উপ পরিচালক আব্দুর রাজ্জাক বাবলু,উপজেলা মডেল মসজিদের জন্য ৪৪ শতাংশ জমি দাতা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক কামরাবাদ ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান এলিন,সরিষাবাড়ী পৌর মেয়র রুকুনুজ্জামান রোকন,উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা নাজমুল হুদা প্রমুখ।পরিচালনা করেন-জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক।অনুষ্ঠানে দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী,ইমাম-উলামা গন সহ বিভিন্ন পেশাজিবী মানুষ উপস্থিত ছিলেন।

সরিষাবাড়ী উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে প্রায় ১২ কোটি টাকা ব্যায়ে ইসলাম ব্রাদার্স লিঃ ও তরফদার ট্রেড কর্পোরেশন এ ঠিকাদারী প্রতিষ্ঠান যৌথভাবে ২০২০ সালের ডিসেম্বর মাসে নির্মান কাজ শেষ করা হবে জানা গেছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান   সংবিধান   ডাঃ মুরাদ হাসান  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft