ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ || ৩০ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ বিশ্বকাপ বাছাইপর্বে ভারতের সাথে বাংলাদেশের ড্র ■ ডিসেম্বরে বহুল প্রত্যাশিত ই-পাসপোর্ট উদ্বোধন ■ সম্রাট মারা গেলে দায় নেবে কে? ■ আবরার হত্যাকাণ্ডে কূটনীতিকদের বিবৃতি ‘অহেতুক’ ■ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ■ আন্দোলনের সমাপ্তি টানল বুয়েটের শিক্ষার্থীরা ■ থমথমে বুয়েট, আন্দোলন নিয়ে সিদ্ধান্ত বিকাল ৫ টায় ■ মিয়ানমারকে ৫০ হাজার রোহিঙ্গার তালিকা হস্তান্তর ■ ১০ দিনের রিমান্ডে সম্রাট ■ মানবতাবিরোধী অপরাধে ৫ জনের মৃত্যুদণ্ড ■ মেক্সিকোতে মাদক মাফিয়াদের হামলায় ১৪ পুলিশ নিহত ■ হাইপ্রোফাইল দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযানে নামছে দুদক
গাংনীর চোখতোলা প্রধান সড়ক এখন মরণ ফাঁদ
লিটন মাহমুদ , মেহেরপুর
Published : Saturday, 14 September, 2019 at 9:31 PM

মেহেরপুরের  গাংনী-কুষ্টিয়া প্রধান সড়কের চোখতোলা নামক স্থান এখন মরণ ফাঁদে পরিণত হয়েছ্। মাত্র ১শ’ মিটার রাস্তার জন্য জন ভোগান্তির শেষ নেই। যানবাহন ঝুকি নিয়ে চলাচল কওে থাকে।  প্রায়শঃ  যাত্রীবাহী বাস, আলমসাধু, ভটভটি, নছিমন, করিমন ও অটো রিক্সা উল্টিয়ে অনেকেউ বিকলাঙ্গ হয়েছেন।তবুও কর্তাবাবুদের কি বোধোদয় হবে না ?
সারা বছর ধরে সংস্কারের কাজ চললেও কাজের কাজ কিছুই হয় না। প্রতি নিয়তই ঘটছে দূর্ঘটনা।

এসব দেখার বুঝি কেউ নেই ! এলাকাবাসীর ধারণা , মেহেরপুর জেলার নির্বাহী প্রকৌশলী বছরের বেশী সময় ধরে  দায়সারা সংস্কারের নামে  লক্ষ লক্ষ টাকার অর্থ বাণিজ্য চালিয়ে যাচ্ছে। শুধুমাত্র চোখতোলা মাঠের ১ শ’ মিটার রাস্তা সংস্কার করতে সড়ক ও জনপথ বিভাগের গাড়ী, সংস্কারের  নিম্নমানের উপকরণ , ইট ,বালি ,পাথর , পিচ, বিটুমিন বরাদ্দ রাখেন। লোক দেখানো সংস্কার করে বছরে কোটি টাকা পকেটস্থ করছেন। অন্য খানে বরাদ্দ দিয়ে যে কমিশনের টাকা পাওয়া যায়না। এভাবে চলবে আর কতদিন!

এনিয়ে জোড়পুকুরিয়া গ্রামের মেম্বর শাহাবুদ্দীন জানান, বর্ষা কালে রাস্তাটুকু চলাচলের অযোগ্য হয়ে যায়। রাস্তা দেবে যাওয়ায় যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করে থাকে।  নামমাত্র ইটবালি ফেলে কাজ করলেও স্থায়ী কোন সমাধান হয় না। আমরা লক্ষ করে থাকি , সারা বছর ধরে ্লক্ষ লক্ষ টাকা খরচ কওে এখানে মেরামতের কাজ হয়। অথচ  রাস্তা চলার উপযোগী হয় না। আমরা বার বার উপজেলা ও জেলা প্রশাসনকে  এমনকি নির্বাহী প্রকৌশলীকে জানিয়েও কোন প্রতিকার মিলছে না।
 
এব্যাপারে মেহেরপুরের নির্বাহী  প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) শওকত আহমেদ জানান, চোখতোলা নামক স্থানে আমরা প্রায় ১ কিলোমিটার রাস্তা সংস্কারের জন্য টেন্ডার আহবান করেছি। এখন পর্যন্ত মাত্র ১ টি দরপত্র পড়ায় আমরা কাজ শুরু করতে পারছি না। তারপরেও আমরা বিভাগীয় ভাবে রৈাকজন দিয়ে আপাতত রাস্তাটি সচল রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছি। অল্প দিনের মধ্যে কাজ শুরু করা হবে।
 
দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  সড়ক   এখন   মরণ   ফাঁদ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft