ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ || ৩০ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ আদালতে সম্রাট ■ মানবতাবিরোধী অপরাধে ৫ জনের মৃত্যুদণ্ড ■ মেক্সিকোতে মাদক মাফিয়াদের হামলায় ১৪ পুলিশ নিহত ■ হাইপ্রোফাইল দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযানে নামছে দুদক ■ তুরস্কের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ ■ সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত ■ হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ মামলার আসামি নিহত ■ আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১ ■ আজ থেকে আবারও আন্দোলনে নামছে বুয়েট শিক্ষার্থীরা ■ আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস ■ ছাত্রদল সভাপতি-সম্পাদকসহ অর্ধশতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা ■ যুবলীগের নতুন নের্তৃত্বে আলোচনায় যারা
ইতালিতে ডাঃ মোশাররফ কে নাগরিক সংবর্ধনা
মোঃ জিয়াউর রহমান খান সোহেল, ইতালি
Published : Sunday, 15 September, 2019 at 12:20 PM

ইতালি রোমে সদ্য অনুষ্ঠিত Intrnational Association of Oral Cancer (about oral cancer and reconstruction) IAOO-2019 সম্মেলনে অংশগ্রহণ করে ইউরোপের বিভিন্ন দেশ ভ্রমণ শেষে মনফালকনে আসলে বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহণে বাংলা স্কুল মনফালকনের উদ্যোগে ১৪.০৯.২০১৯ ডাঃ মোশাররফকে এক অনাড়ম্বর ফুলেল নাগরিক সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নুরুল আমিন খন্দকার ও অনুষ্ঠান পরিচালনা করেন মোঃজিয়াউর রহমান খান সোহেল।

আব্দুল আজিজ এর কোরআন থেকে তেলাওয়াত এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এ সময় প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করে নেয় বাংলা স্কুল মনফালকনের কার্যকরী কমিটির সদস্যবৃন্দ বাংলাদেশ এসোসিয়েশন গরিঝিয়া প্রবাসী ভৈরববাসী কনসুলতা কমুনালে পের স্তানিয়েরি মনফালকনে শরিয়তপুর ওয়েলফেয়ার এসোসিয়েশন চন্ডিবের প্রবাসী কল্যান সমিতি কালীপুর গ্রাম বাসি ANNAS DITTA ও মনফালকনে বসবাসকারী প্রবাসী বাংলাদেশের সর্বস্তরের জনগণ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল বারী ভুইয়া রেনু মিয়া হুমায়ুন মিয়া ফরিদ খান জালাল আহমেদ লুৎফর রহমান বাচ্চু মিয়া এইচ এম কবির ফরিদুল ইসলাম আনিস রফিকুল ইসলাম মোস্তাক মজনু দেওয়ান প্রমুখ। তিনি ORAL& MAXillofacial surgary Dhaka dental college and Hospital BDS,FCPS,PGT,) বাংলাদেশের এই কৃতি সন্তান কিশোরগঞ্জ জেলার ভৈরব থানায় এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা রফিকুল  ইসলাম জজ মিয়া বড় ভাই মনফালকনে গরিঝিয়া ইতালি বাংলাদেশ এসোসিয়েশন এর সভাপতি ও ছোট ভাই মোজাম্মেল আলম ইতালিতে প্রতিষ্ঠিত ব্যবসায়ী ANNAS DITTA কর্ণধার। অনুষ্ঠানে প্রবাসীদের পক্ষ থেকে অতিথির কাছে সম্মেলন সম্পর্কে জানতে চেয়ে এবং ভবিষ্যত পরিকল্পনা দেশে দরিদ্রদের ফ্রী চিকিৎসা সেবা দেয়া ও বিভিন্ন এলাকায় ফ্রী ক্যম্পিং করা এ ব্যাপারে প্রবাস থেকেও আর্থিক সহযোগিতার আশ্বাস দেয়া হয়।



তিনি তার বক্তব্যে বলেন দরিদ্রদের  ফ্রী চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম  বর্তমানে চালিয়ে যাচ্ছেন ভবিষ্যতে আরো দীর্ঘ পরিসরে এ কার্যক্রম পরিচালনার করার আশাবাদ ব্যক্ত করেন।

তিনি প্রবাসে সবাই যেন মর্যাদা নিয়ে বসবাস করতে পারেন সেজন্য নিজেদেরকে প্রস্তুত করে তুলতে আহ্বান জানান  এবং পরবর্তী প্রজন্ম যারা প্রবাসে জন্ম গ্রহণ করছেন  তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে অনুরোধ করেন এবং শিকড় থেকে যেন বিচ্ছিন্ন না হয়ে যায় সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখার উদার্থ আহ্বান জানান। সর্বপরি প্রবাসীরা এত আন্তরিক ভাবে গ্রহণ করায় তিনি অভিভূত হয়ে যায় এবং মনে করেন যেন দ্বিতীয় বাংলাদেশে অবস্থান করছেন।     

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  ইতালি   ডাঃ মোশাররফ   সংবর্ধনা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft