ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২০ অক্টোবর ২০১৯ || ৫ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ বক্তব্যের জন্য মেননকে ড. কামালের ধন্যবাদ ■ ফারুক-মারুফ-শাওন-দিপু ছাড়াই বৈঠকে যুবলীগ ■ ভোট নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন মেনন ■ মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫ (ভিডিও) ■ ভারত-পাকিস্তানে ব্যাপক পাল্টাপাল্টি হামলা, নিহত ১৬ ■ ভোলায় পুলিশ-জনতা ব্যাপক সংঘর্ষ, নিহত ৪ ■ বাংলাদেশের নির্মিত মোবাইল সারা বিশ্বে ব্যবহার হবে ■ মন্ত্রী হলে কি মেনন এ কথা বলতেন, প্রশ্ন কাদেরের ■ প্রতি টেন্ডারে ৫ পার্সেন্ট কমিশন নিতেন মেনন ■ আবারও আটকে গেল ব্রেক্সিট চুক্তি, বেকায়দায় জনসন ■ পাকিস্তানি হামলায় ২ ভারতীয় সেনাসহ নিহত ৩ ■ সম্রাট থেকে প্রতি মাসে ১০ লাখ টাকা নিতেন মেনন
ফেসবুক এর বিকল্প আসলো হার্টসবুক!
দেশসংবাদ, ঢাকা :
Published : Sunday, 15 September, 2019 at 2:52 PM

বিশ্বে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকের পাশাপাশি যুক্ত হলো ‘হার্টসবুক’ (Heartsbook) বা এইচবি। ফেসবুকের মতোই হার্টসবুক বা এইচবি তে আছে লাইক, কমেন্ট ও শেয়ারিং সিষ্টেম। হার্টসবুকে টিভি দেখার পাশাপাশি আরো থাকছে মেসেঞ্জার, ফটো, অডিও-ভিডিও পোষ্ট করার অপশন। প্রচুর পরিমাণে স্টীকার ও কয়েন সেন্ড করা যাবে হার্টসবুকে।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে হার্টসবুক এর শুভ মহরত অনুষ্ঠিত হয়। কেক কেটে শুভ মহরত অনুষ্ঠান উদ্বোধন করেন, হার্টসবুক এর চেয়ারম্যান অ্যান্ড সিইও মেজবাহ্ উদ্দিন সরকার রুবেল। 

হার্টসবুক’র ভাইস চেয়ারম্যান অ্যান্ড ডিরেক্টর মাহাবুবা মোহাম্মদ বাবন সরকার, ভাইস চেয়ারম্যান অ্যান্ড ডিরেক্টর শামিমা সরকারসহ হার্টসবুকের শুভ মহরত অনুষ্ঠানে আমেরিকা, চায়না, তুরস্ক, রাশিয়া, জাপান, দক্ষিণ কোরিয়া, সিংগাপুর, শ্রীলংকা, মালয়েশিয়া, হংকং, ইউক্রেইন, তাইওয়ান, উজবেকিস্তান, ইন্দোনেশিয়া, সোমালিয়া, নাইজেরিয়া ও ফিলিপাইনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে হার্টসবুক এর চেয়ারম্যান অ্যান্ড সিইও মেজবাহ্ উদ্দিন সরকার রুবেল বলেন, বিশ্বে সামাজিক যোগাযোগের ক্ষেত্রে হার্টসবুক বা যন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 

খুব শীঘ্রই বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, চায়না, জাপান, মালয়েশিয়া ছাড়াও এশিয়ার বিভিন্ন দেশ এবং ইউরোপ আমেরিকাসহ সারা বিশ্বে হার্টসবুক এর ইউজার সংখ্যা বৃদ্ধি পাবে। তিনি বলেন, একজন ফেসবুক ইউজারের বন্ধু সংখ্যা ৫ হাজার পর্যন্ত সীমাবদ্ধ। অথচ হার্টসবুকে একসঙ্গে ১০ হাজার বন্ধু বানানো যাবে। এছাড়াও লাইভ ভিডিও এবং ওয়েব সিস্টেম রয়েছে হার্টসবুকে। যে কোন স্মার্ট ফোনের গুগল প্লে স্টোর থেকে  heartsbook.com লিখে সার্চ দিয়ে অ্যাপটি ডাউনলোডের পর সাইনআপ করে সহজেই হার্টসবুক ব্যবহার করা যাবে।  

দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:  হার্টসবুক   ফেসবুক   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft