ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ || ৩০ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ মেক্সিকোতে মাদক মাফিয়াদের হামলায় ১৪ পুলিশ নিহত ■ হাইপ্রোফাইল দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযানে নামছে দুদক ■ তুরস্কের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ ■ সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত ■ হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ মামলার আসামি নিহত ■ আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১ ■ আজ থেকে আবারও আন্দোলনে নামছে বুয়েট শিক্ষার্থীরা ■ আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস ■ ছাত্রদল সভাপতি-সম্পাদকসহ অর্ধশতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা ■ যুবলীগের নতুন নের্তৃত্বে আলোচনায় যারা ■ ড. ইউনূসের গ্রেফতারি পরোয়ানা হাইকোর্টে স্থগিত ■ দুদক চেয়ারম্যানের পদত্যাগ চাইলেন তাপস
আধুনিক নৌ-টার্মিনাল পুনঃস্থাপন হচ্ছে চরফ্যাশনে
ইয়াছিন আরাফাত, (ভোলা) চরফ্যাশন
Published : Sunday, 15 September, 2019 at 6:01 PM, Update: 15.09.2019 6:43:00 PM

ভোলার চরফ্যাসনে পুনঃস্থাপন হচ্ছে আধুনিক মানের নৌ-টার্মিনাল। চরফ্যাশন উপজেলার বেতুয়া লঞ্চঘাটে দির্ঘদিন ধরে একমাত্র পন্টুনটি ভেঙ্গে যাওয়ায় জনদূর্ভোগের সৃষ্টি হয়। ফলে ঢাকায় আসা-যাওয়ায় লঞ্চযাত্রীদের দূর্ভোগের সৃষ্টি হলে বিআইডব্লিউটিএ’কে দায়ী করে জনসাধারণ ক্ষোভ প্রকাশ করে। দির্ঘদিন ধরে জনদূর্ভোগ চলতে থাকলেও নজরে আসেনি কর্তৃপক্ষের। ফলে লঞ্চ নোঙরসহ যাত্রিদের লঞ্চে ওঠানামায় দূর্ভোগ পোহাতে হয়।

অবশেষে স্থানীয় সাংসদ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক বন ও পরিবেশ জলবায়ু উপ-মন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের প্রচেষ্টায় আধুনিকমানের ২শ’ ৪০ ফুট দৈর্ঘের একটি (বার্জ পন্টুন) নৌ-টার্মিনাল পুনঃস্থাপনের কাজ চলমান রয়েছে।

গত ১১ সেপ্টেম্বর বিআইডব্লিটিএ’র উদ্ধারকারি জাহাজ নির্ভিক ২শ’ ৪০ ফুট দৈর্ঘ্যের বার্জ পন্টুনটি চরফ্যাসনের বেতুয়ায় পৌঁছে নতুন নৌ-টার্মিনালটি পুনঃস্থাপনের কার্যক্রম শুরু করেছে।

এবিষয়ে ভোলা জেলা পোর্ট অফিসার মোঃ কামরুজ্জান বলেন, ৬টি স্পার্ড ও ২টি জেটির মাধ্যমে নতুন করে উন্নতমানের এ নৌ-টার্মিনালটি পুনঃস্থাপন করা হবে যা অনেক টেকসই ও ব্যায়বহুল টার্মিনাল।

বিআইডব্লিউটিএ’র বিভাগীয় যুগ্ন পরিচালক রফিকুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, আমরা আধুনিক মানের পন্টুনটি নিয়ে এসেছি এবং যে স্থানে পুনঃস্থাপন করা হবে সেখানে পর্যবেক্ষণ করা হচ্ছে। এতে জনসাধারণের দূর্ভোগ কমে যাবে,

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  চরফ্যাসন   উপজেলার   বেতুয়া  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft