ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০ || ১১ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ বান্দরবানে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা ■ টানা ৪ ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক করল বিএনপি ■ আন্ডারওয়ার্ল্ডের নেতৃত্ব দিতে ঢাকায় এসে গ্রেফতার শাকিল ■  আমাদের হাতে নেতৃত্ব ছেড়ে দিন, বিএনপিকে অলি ■ সাবেক আ’লীগ এমপির আত্মহত্যার সিদ্ধান্ত! ■ নাঈম ঘূর্ণিতে স্বস্তিতে বাংলাদেশ ■ নিখোঁজের দেড় বছর পর বাসায় ফিরলেন র‌্যাব অধিনায়ক ■ মা যাদের রান্না করে খাওয়াতেন তারাই বাবাবে হত্যা করেছে ■ অর্থনীতি এখন রাজনৈতিক সমস্যা ■ নরসিংদীতে ৪ ভুয়া ডিবি গ্রেফতার ■ ছিনতাই করায় ২ ঢাবি শিক্ষার্থী আটক ■ ধনী-গরিবের গড় আয়ুর পার্থক্য ১৯ বছর!
সীমান্তে আক্রমণ বন্ধে পাকিস্তানকে অনুরোধ জানাল ভারত!
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 15 September, 2019 at 6:15 PM

সীমান্তে আক্রমণ বন্ধে পাকিস্তানকে অনুরোধ জানাল ভারত!

সীমান্তে আক্রমণ বন্ধে পাকিস্তানকে অনুরোধ জানাল ভারত!

চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে দুই সহস্রাধিক বার ভারতে আক্রমণ চালিয়েছে পাকিস্তান। শুধু এ বছরই পাকিস্তানের নিরাপত্তাবাহিনীর আক্রমণে ২১ ভারতীয় নিহত হয়েছেন।

রোববার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। একইসঙ্গে ২০০৩ সালের যুদ্ধবিরতি চুক্তি মেনে চলার জন্য ভারতের পক্ষ থেকে আবারও পাকিস্তানের কাছে অনুরোধ জানানো হয়েছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার বলেন, এবছর পাকিস্তান ২ হাজার ৫০ বারেরও বেশি যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে, যাতে ২১ জন ভারতীয় নাগরিকদের মৃত্যু হয়েছে। ২০০৩ সালের যুদ্ধবিরতি সমঝোতা মেনে সীমান্তরেখা ও আন্তর্জাতিক সীমানায় সেনাদের নিয়ন্ত্রণ রাখতে আমরা বারবার পাকিস্তানকে অনুরোধ জানিয়েছি।

সম্প্রতি জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে কাশ্মীর ইস্যুতে ভারতের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ জান‌িয়েছে পাকিস্তান। কিন্তু পাকিস্তানের এমন অভিযোগ অস্বীকার করে উল্টো দেশটির ওপর বারবার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘনের অভিযোগ করেছে ভারত।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে বলা হয়, পাকিস্তানি সেনাদের কোনো কারণ ছাড়াই যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘনের বিষয়ে আমরা বিশ্ববাসীকে আমাদের উদ্বেগের কথা জানাতে চাই। এছাড়া সীমান্তে সন্ত্রাসীদের অনুপ্রবেশ এবং ভারতীয় নাগরিক ও সীমান্ত ছাউনিতে আক্রমণে পাকিস্তানের মদতের বিষয়েও আমরা উদ্বিগ্ন।

সূত্র: এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেস ও নিউজ ১৮

দেশসংবাদ/এনকে


আরও সংবাদ   বিষয়:  সীমান্ত   আক্রমণ   পাকিস্তান   অনুরোধ   ভারত  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft