ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ || ৩০ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ আদালতে সম্রাট ■ মানবতাবিরোধী অপরাধে ৫ জনের মৃত্যুদণ্ড ■ মেক্সিকোতে মাদক মাফিয়াদের হামলায় ১৪ পুলিশ নিহত ■ হাইপ্রোফাইল দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযানে নামছে দুদক ■ তুরস্কের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ ■ সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত ■ হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ মামলার আসামি নিহত ■ আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১ ■ আজ থেকে আবারও আন্দোলনে নামছে বুয়েট শিক্ষার্থীরা ■ আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস ■ ছাত্রদল সভাপতি-সম্পাদকসহ অর্ধশতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা ■ যুবলীগের নতুন নের্তৃত্বে আলোচনায় যারা
সরিষাবাড়ীতে বিদ্যালয়ে’র ওয়াল ভাড়া দেয়ার অভিযোগ
তৌকির আহাম্মেদ হাসু, সরিষাবাড়ী (জামালপুর)
Published : Monday, 16 September, 2019 at 7:51 PM

জামালপুরের সরিষাবাড়ীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের বাউন্ডারী ওয়াল ইলেকট্রনিক্র পন্য’র প্রচারনা কাজে ভাড়া দেয়া ও সরকারী সড়কের গাছ কর্তন সহ নানা অভিযোগ তুলেছেন এলাকাবাসী। প্রধান শিক্ষকের বিরুদ্ধে জেলা প্রশাসক জামালপুর বরাবর রবিউল ইসলাম নামে এক ব্যাক্তি স্বাক্ষরিত অভিযোগ দায়ের করেছেন। এ ছাড়াও উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার বরাবর অনুলিপি প্রদান করা হয়েছে।
     
স্থানীয় ও অভিযোগে জানা গেছে,জামালপুরের-দিগপাইত-তারাকান্দি সড়ক ও জনপদে সড়কের পার্শ্বে আর ডি এম পাইলট মডেল উচ্চ বিদ্যালয় সংলগ্ন মেইন রোড়ের পূর্ব পার্শ্ব থেকে মূল্যবান ১১টি সরকারী গাছ কর্তন করেছেন আর ডি এম পাইলট মডেল উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক নজরুল ইসলাম।উক্ত মূল্যবান গাছ সড়ক ও জনপদ বিভাগের ভ’মিতে রোপিত হলেও কাউকে তোয়াক্কা না করে গাছ কর্তন করেছেন। এ নিয়ে সচেতন এলাকাবাসী গাছ কর্তনকারীর বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।
  
সরিষাবাড়ী আরডিএম মডেল পাইলট উচ্চ বিদ্যালয় শতবর্ষি একটি প্রতিষ্টান।এ প্রতিষ্ঠানটির বাউন্ডারী ওয়াল ইলেকট্রনিক্্র পন্য’র বিজ্ঞাপন প্রচারের জন্য প্রধান শিক্ষক নজরুল ইসলাম বাউন্ডারী ওয়াল বিজ্ঞাপন প্রচারের জন্য রুনা এন্টারপ্রাইজের নিকট ভাড়া দিয়েছেন বলে এলাকাবাসীর অভিযোগ।

প্রধান শিক্ষক নজরুল ইসলাম বর্তমান সরকারের শিক্ষা খাতে অভ’ত উন্নয়ন ও সাফল্য অথবা মনিষীদের বাণী না লিখে নিজে লাভবান হওয়ার উদ্দেশ্য মনগড়া ভাবে ওয়াল ভাড়া প্রদান করেছেন। সম্প্রতি বিদ্যালয়ের পরিবেশ ভারসাম্য রক্ষা না করে মনগড়া ভাবে বিদ্যালয়ের গাছ বিক্রি সহ বিদ্যালয়ের বিভিন্ন তহবিল তছরুপ কোটি কোটি টাকার সম্পদের মালিক হয়ে গেছেন।

প্রধান শিক্ষক নজরুল ইসলাম শিক্ষক সমিতির সভাপতি হয়ে নি¤œমানের বই প্রকাশনী কর্তৃপক্ষের নিকট থেকে লক্ষ লক্ষ টাকা উৎকোচ নিয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিকট চড়া দামে শিক্ষাথীদের উপর চাপিয়ে দিয়ে গাইড বই বিক্রি করা হয়েছে বলে অভিবাবকদের অভিযোগ। প্রধান শিক্ষক নজরুল ইসলামের এ হেন কর্মকান্ডে ক্ষোভ সহ সচেতন মহলের মাঝে নানা সমালোচনার ঝড় বইছে।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  ভাড়া   দেয়ার   অভিযোগ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft