ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ || ৩০ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ আদালতে সম্রাট ■ মানবতাবিরোধী অপরাধে ৫ জনের মৃত্যুদণ্ড ■ মেক্সিকোতে মাদক মাফিয়াদের হামলায় ১৪ পুলিশ নিহত ■ হাইপ্রোফাইল দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযানে নামছে দুদক ■ তুরস্কের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ ■ সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত ■ হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ মামলার আসামি নিহত ■ আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১ ■ আজ থেকে আবারও আন্দোলনে নামছে বুয়েট শিক্ষার্থীরা ■ আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস ■ ছাত্রদল সভাপতি-সম্পাদকসহ অর্ধশতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা ■ যুবলীগের নতুন নের্তৃত্বে আলোচনায় যারা
মালয়েশিয়ায় বাংলাদেশি হত্যা, তিন ইন্দোনেশিয়ান শনাক্ত
কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া
Published : Monday, 16 September, 2019 at 11:27 PM, Update: 16.09.2019 11:33:03 PM

মালয়েশিয়ায় মো. শামীম (৩৩) নামে এক বাংলাদেশিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় সন্দেহভাজন তিনজন ইন্দোনেশিয়ান নাগরিককে প্রাথমিকভাবে শনাক্ত করেছেন কুয়ালালামপুরের তদন্ত কর্মকর্তা।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের পার্শ্ববর্তী সেগামবুট এলাকায় রোববার সকালে একটি প্রাইভেটকারের মধ্যে রক্তাক্ত অবস্থায় নিহত বাংলাদেশি মো. শামীমের (৩৩) লাশ উদ্ধার করে পুলিশ। নিহত শামীমের মুখ, হাত ও পেটে আঘাতের চিহ্ন রয়েছে।

রোববার ময়নাতদন্তের জন্য লাশ কুয়ালালামপুর হাসপাতালে পাঠানো হয় এবং আজ সোমবার ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া যাবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

পাসপোর্টের তথ্য অনুযায়ী, নিহত শামীম মুন্সীগঞ্জের আকল মেঘ এলাকার মো. মুকলেস সোয়ালের ছেলে। শামীমসহ চার ভাই বেশ কিছুদিন ধরে মালয়েশিয়ায় বসবাস করতেন।


ভাইদের দাবী, নিহত শামীম দীর্ঘদিন ধরে একটি কোম্পানিতে সুপারভাইজারের কাজ করছিলেন। সেখানে তার অধীনে বেশ কিছু সংখ্যক ইন্দোনেশিয়ান নাগরিক কাজ করতেন। কাজে বাকবিতন্ডা হতো নিয়মিত। সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালের দিকে শামীমকে কিছু লোক কিডন্যাপ করে নিয়ে যায়। তার কিছুক্ষণ পর খবর পায় শামীমকে ওই দুর্বৃত্তরা হত্যা করে একটি প্রাইভেট কারের মধ্যে রেখে যায়। এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের দাবি জানায় তার পরিবার। এইদিকে কুয়ালালামপুর বাংলাদেশ হাইকমিশন বিষয়টি খতিয়ে দেখছে তাদের শনাক্ত করে বিচারের আওতায় আনা হবে।

এ ঘটনার আগে ২৮ আগস্ট আলামিন (২০) নামের এক বাংলাদেশিকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। মালয়েশিয়ার কেলানতানের গোয়া মোসাং শহরের সেনডোরপ লোজিংয়ের একটি সবজি ক্ষেতে কর্মরত অবস্থায় তাকে কুপিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় অধিকতর তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন কুয়ালালামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দাতুক সেরি মজলান। এ বিষয়ে যদি কারও কোনো তথ্য জানা থাকে তাহলে সিনিয়র ইনভেস্টিগেটর অফিসার খায়রুলের ০১৯-২৭৬৯১১৭ নম্বরে অথবা কুয়ালালামপুর পুলিশ লাইনের ০৩-২১৪৬ ৯৯৯৯ নম্বরে বা নিকটবর্তী কোন থানায় যোগাযোগ করতে বলা হয়েছে।

শামীম মালয়েশিয়া প্রবাসীদের খুব প্রিয় মুখ ছিল। প্রবাসীদের সাথে তার ভালো সম্পর্ক ছিল। মালয়েশিয়া প্রবাসী মুন্সিগঞ্জের সন্তান আবু তালেব মোল্লা জানান আমরা এই হত্যার সুষ্ঠু বিচার চাই। বাংলাদেশ হাইকমিশন যেন দ্রুত তদন্ত করে। আর যেন কোনো প্রবাসী বাংলাদেশ এই ভাবে নির্মম হত্যা না হয় সেই ব্যাপারে মালয়েশিয়া প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

দেশসংবাদ/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  বাংলাদেশিকে কুপিয়ে হত্যা   তিন ইন্দোনেশিয়ান শনাক্ত  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft