ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ || ৩০ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ আদালতে সম্রাট ■ মানবতাবিরোধী অপরাধে ৫ জনের মৃত্যুদণ্ড ■ মেক্সিকোতে মাদক মাফিয়াদের হামলায় ১৪ পুলিশ নিহত ■ হাইপ্রোফাইল দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযানে নামছে দুদক ■ তুরস্কের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ ■ সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত ■ হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ মামলার আসামি নিহত ■ আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১ ■ আজ থেকে আবারও আন্দোলনে নামছে বুয়েট শিক্ষার্থীরা ■ আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস ■ ছাত্রদল সভাপতি-সম্পাদকসহ অর্ধশতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা ■ যুবলীগের নতুন নের্তৃত্বে আলোচনায় যারা
ফেনীর শহীদ জহির রায়হান হল হচ্ছে না
মফিজূর রহমান, ফেনী
Published : Tuesday, 17 September, 2019 at 10:26 PM

ফেনীর সাংস্কৃতিক অঙ্গনের তীর্থস্থান খ্যাত শহীদ জহির রায়হান হল আগের জায়গায় পুন:নির্মাণ হচ্ছে না। রবিবার জেলা উন্নয়ন ও সমন্বয় সভায় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু দাউদ মো: গোলাম মোস্তফা এ তথ্য জানান। ওই সভায় তিনি বলেন, স্থানীয় সরকার অধিদপ্তরের একটি প্রতিবেদনের ভিত্তিতে সরকার বর্তমান জায়গায় শহীদ জহির রায়হান মিলনায়তন নির্মাণ না করার সিদ্ধান্ত নিয়েছে।

২০০৮ সালে তৎকালীন ওয়ান-ইলেভেন আমলে আধুনিকায়নের নামে শহীদ জহির রায়হান হল ভেঙ্গে ফেলা হয়। পরবর্তীতে দরপত্র আহবান করেও নকশা ত্রুটির কারণে নির্মাণ কাজ আটকে যায়। ফলে বিভিন্ন সময় সাংস্কৃতিক কর্মীরা হলটি পুন:নির্মাণের জন্য মানববন্ধন-স্মারকলিপি সহ নানা কর্মসূচীর প্রেক্ষিতে কর্তৃপক্ষ হলটি পুন:নির্মাণের আশ্বাস দিলেও তা আর কার্যকর হয়নি।

জানতে চাইলে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু দাউদ মো: গোলাম মোস্তফা বলেন, বর্তমান সরকার জেলা পর্যায়ে ১ হাজার আসন ও উপজেলা পর্যায়ে ৫শ আসন বিশিষ্ট মিলনায়তন নির্মাণ করছে।

শহীদ জহির রায়হান হলটি প্রথম অবস্থায় ১ হাজার আসন সম্ভব নয় বলে জানিয়ে দেয়া হলে জেলা পরিষদের পক্ষ থেকে ৫শ আসন বিশিষ্ট হল নির্মাণের প্রস্তাব প্রেরণ করা হয়। এ প্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয় স্থানীয় সরকার অধিদপ্তরকে সরেজমিন তদন্ত করে প্রতিবেদন দেয়ার আদেশ দেয়। ওই প্রতিবেদন দেয়ার পর মন্ত্রণালয় থেকে উক্ত স্থানে হলটি পুন:নির্মাণ সম্ভব নয় বলে জানিয়ে দেয়া হয়।

দেশসংবাদ/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  ফেনীর শহীদ জহির রায়হান হল হচ্ছে না  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft