ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ || ৩০ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ আদালতে সম্রাট ■ মানবতাবিরোধী অপরাধে ৫ জনের মৃত্যুদণ্ড ■ মেক্সিকোতে মাদক মাফিয়াদের হামলায় ১৪ পুলিশ নিহত ■ হাইপ্রোফাইল দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযানে নামছে দুদক ■ তুরস্কের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ ■ সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত ■ হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ মামলার আসামি নিহত ■ আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১ ■ আজ থেকে আবারও আন্দোলনে নামছে বুয়েট শিক্ষার্থীরা ■ আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস ■ ছাত্রদল সভাপতি-সম্পাদকসহ অর্ধশতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা ■ যুবলীগের নতুন নের্তৃত্বে আলোচনায় যারা
ভূমি অফিসের এক কর্মচারীকে বিধি বহির্ভুত বদলীর অভিযোগ
দেশসংবাদ, ঝালকাঠি
Published : Tuesday, 17 September, 2019 at 11:13 PM


ঝালকাঠির কাঠালিয়া উপজেলা ভূমি অফিসের এক কর্মচারীকে বিধি বহির্ভুত বদলী করার খবর পাওয়া গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার(ভূমি) আকন্দ মোঃ ফয়সাল উদ্দীন এ বদলী আদেশ প্রদান করেন। সরেজমিনে গিয়ে জানা যায়, ভূমি অফিস সহায়ক নুরুল ইসলাম শিকদারকে ৩ সেপ্টেম্বর জেলা প্রশাসন গালুয়া ইউনিয়র ভূমি অফিস হতে কাঠালিয়া ভূমি অফিসে বদলীর আদেশ দেন।

আদেশমতে ৫ সেপ্টেম্বর অফিস সহায়ক নুরুল ইসলাম শিকদার কাঠালিয়া যোগদান করেন। ৮ সেপ্টেম্বর উপজেলার মহিষকান্দি গ্রামের সত্তরোর্ধ বয়সী আঃ রশীদ জোমাদ্দার নামের এক কৃষক কাঠালিয়া উপজেলা ভূমি অফিসে দুইটি সই মোহর সংশোধনী পর্চা তুলতে আসলে অফিস সহায়ক নুরুল ইসলাম শিকদার ও সহিদুল ইসলাম তার নিকট পর্চা তোলা বাবদ ১২ শত টাকা দাবী করেছেন মর্মে মিথ্যা অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার(ভূমি) এর বরাবরে দায়ের করেন।

এ বিষয়ে কাঠালিয়া উপজেলা পরিষদ গেট সংলগ্ন কম্পিউটারের দোকানের উক্ত অভিযোগ কম্পোজকারী মোঃ মিজান সাংবাদিকদের জানান, আমার নিকট থেকে উপজেলা নির্বাহী অফিসার বরাবর কম্পোজকৃত উক্ত অভিযোগে প্রথমে আঃ রশিদ জমাদ্দার উল্লেখ করেছেন তার কাছে কিছু টাকা পর্চা তোলার জন্য উল্লেখিত দুই কর্মচারী দাবী করেছেন। পরবর্তীতে ভুমি অফিসের নাজির আঃ রহিম বৃদ্ধ আঃ রশিদ জোমাদ্দারকে সাথে নিয়ে এসে অভিযোগ পত্রের কিছু টাকার স্থলে ১২০০ টাকা ঘুষ দাবী করেছে মর্মে সংশোধনী করে নিয়ে নির্বাহী অফিসার বরাবরে উক্ত অভিযোগ পত্র জমা দেন।

অভিযোগকারী আঃ রশিদ জোমাদ্দার জানান, উপজেলা নির্বাহী অফিসার উক্ত অভিযোগ দিতে আমাকে বাধ্য করেছেন,আমি লিখিত অভিযোগ দিতে চাইনি। তিনি আমাকে চাপ প্রয়োগ করে অভিযোগ দেয়াইছেন। অপরদিকে, উপজেলা নির্বাহী কর্মকর্তা আকন্দ মোঃ ফয়সাল উদ্দীন মোবাইল ফোনে সাংবাদিকদের জানান, অভিযোগ দেয়ার জন্য আমি কোন চাপ প্রয়োগ বা বাধ্যবাধকতা তৈরি করি নাই।

অভিযুক্ত অফিস সহায়ক সহিদুল ইসলাম ও নুরুল ইসলাম জানান, আঃ রশিদ জোমাদ্দার এর নিকট পর্চা বাবদ কোন টাকা দাবী করি নাই। কাঠালিয়া উপজেলা ভূমি অফিস হতে সংশোধিত পর্চা সরবরাহ করা হয় তা আমাদের পূর্বে জানা ছিল না।

ভূমি অফিসের নাজির আঃ রহিম জানান, আমি এ বিষয়কিছুই জানি না এবং উক্ত আঃ রশিদ জোমাদ্দারকে আমি চিনি না। এ ভিত্তিহীন অভিযোগের প্রেক্ষিতে গত ১১/০৯/২০১৯ তারিখ অফিস সহায়ক সহিদুল ইসলামকে পাটিখালঘাটা ইউনিয়ন পরিষদে বদলী করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আকন্দ মোঃ ফয়সাল উদ্দীন। নাম প্রকাশে অনিচ্ছুক জেলা প্রশাসনের এক কর্মকর্তা জানান, সংশোধনী পর্চা প্রদান ও কর্মচারী বদলী উপজেলা নির্বাহী কর্মকর্তার এখতিয়া বহির্ভূত।

দেশসংবাদ/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:   ভূমি অফিসের এক কর্মচারীকে বিধি বহির্ভুত বদলীর অভিযোগ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft