ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২০ অক্টোবর ২০১৯ || ৫ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ কে এই কাউন্সিলর রাজীব? ■ ডিএনসিসি কাউন্সিলর রাজীব আটক ■ উন্নয়নের নামে দেশের গণতন্ত্রকে হত্যা করা হয়েছে ■ রাজস্বের প্রয়োজন আছে, তবে জোর করে নয় ■ সড়ক দুর্ঘটনা ঢাকাসহ সারাদেশে নিহত ১০ ■ সৌদি আরবে সেই ভয়াবহ দুর্ঘটনায় ১১ বাংলাদেশি নিহত ■ রাশিয়ার সোনার খনিতে ধস, নিহত ১৩ ■ নতুন মুখ আসবে ■ যুবলীগের দায়িত্ব দিলে ভিসি পদ ছাড়বে ড. মিজান ■ নিষিদ্ধের পর আবারও চালু পাবজি গেম ■ দু'ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক-হেলপার নিহত ■ কে হচ্ছেন জামায়াতের নতুন আমির?
রংপুর রিপোর্টার্স ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন
আফরোজা বেগম, রংপুর
Published : Friday, 20 September, 2019 at 8:12 PM

প্রতিশ্রুতিশীল সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ক্লাব রংপুর এর দ্বি-বার্ষিক (২০১৯-২০২১) নির্বাচনের ভোটগ্রহণ শনিবার অনুষ্ঠিত হবে। বেলা ১২ থেকে বিকেল ৪টা পযন্ত ক্লাব কাযালয়ে ভোটাধিকার প্রয়োগ করবেন ক্লাবের সদস্যরা। শুক্রবার বিকেলে সাংবাদিকদের এ তথ্য জানান নির্বাচন কমিশনের চেয়ারম্যান ও ক্লাবের আজীবন সদস্য মোঃ আখতারুজ্জামান সাজু।

তিনি জানান, রিপোর্টার্স ক্লাব রংপুর এর দ্বি-বার্ষিক নির্বাচনে নয়টি পদে দুই প্যানেলে মোট ৩০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তফসিল ঘোষণার পর থেকেই প্রার্থীরা আচরণবিধি মেনে উৎসব মুখর পরিবেশে প্রচার প্রচারণা চালিয়ে। আশা করা হচ্ছে, ভোটগ্রহণ ও ফলাফল ঘোষণার পরও প্রার্থীরা জয়-পরাজয় মেনে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে থাকবেন। তিনি আরো জানান, ক্লাব প্রতিষ্ঠার দীর্ঘ ১৫ বছর পর এবারই প্রথম দুটি প্যানেল নির্বাচনে অংশ নিচ্ছে। এটি ক্লাবের জন্য ইতিবাচক দিক। ক্লাবের ৫৫ জন সদস্য এই নির্বাচনে ভোট প্রদান করতে পারবেন।

অন্যদিকে নির্বাচন কমিশনের সদস্য সচিব ও ক্লাবের আজীবন সদস্য অ্যাডভোকেট শফিকুল ইসলাম মুকু জানান, নির্বাচনে মোজাফফর-ওসমানী-মানিক প্যানেল এবং আনছারী-বায়েজীদ-ফারুক প্যানেল থেকে ত্রিশ জন প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় অংশ নিয়েছেন।

সভাপতি পদে মোজাফফর হোসেন (দৈনিক আমাদের বাংলা) ও আব্দুল হালিম আনছারী (ইনকিলাব), সিনিয়র সহ-সভাপতি পদে চঞ্চল মাহমুদ (ইসলামিক টিভি) ও অধ্যাপক মোজাফফর হোসেন (সাপ্তাহিক তুফান), সহ-সভাপতি পদে মমিনুল ইসলাম রিপন (দৈনিক পরিবেশ)  ও আসাদুজ্জামান আফজাল (দৈনিক যুগের আলো),  সাধারণ সম্পাদক পদে বাদশাহ্ ওসমানী (এশিয়ান টিভি) ও শাহ্ বায়েজীদ আহম্মেদ (৭১ টিভি), যুগ্ম সাধারণ সম্পাদক পদে রেজাউল করিম মানিক (নিউজ২৪) ও ফরহাদুজ্জামান ফারুক (বার্তা২৪/দাবানল), কোষাধ্যক্ষ পদে শরিফুল ইসলাম সুমন (দৈনিক লাখোকণ্ঠ) ও এসএম ইকবাল সুমন (দৈনিক রাজনীতি/দাবানল), দপ্তর সম্পাদক পদে হারুন উর রশিদ সোহেল (দৈনিক আমাদের প্রতিদিন) ও এনামুল হক (দৈনিক প্রথমখবর), প্রচার সম্পাদক পদে সাইফুল ইসলাম মুকুল (জিটিভি) ও হারুন অর রশিদ হারুন (দৈনিক বায়ান্নর আলো), ক্রীড়া সম্পাদক পদে এসএম রাফাত হোসেন বাধন (বাংলাটিভি) ও মিজানুর রহমান মিজান (এশিয়ান এইজ/আমার বার্তা), সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক পদে নুর হাসান চান (প্রথমখবর/খবরপত্র) ও আফরোজা বেগম (সিএনএন বাংলাটিভি/দাবানল) প্রতিদ্বন্দ্বিতা করছে।

এছাড়া কাযকরী সদস্য পদে নির্বাচন করছে মাছুদ উর রহমান মিলু (দৈনিক আখিরা), নজরুল ইসলাম রাজু (ইন্ডিপেন্ডেন্ট টিভি), শফিউল করিম শফিক (মোহনা টিভি), শাহ্ রায়হান বারী (প্রাইভেট ডিটেক্টিভ), আব্দুর রহমান রাসেল (প্রতিদিনের সংবাদ) ও মিজানুর রহমান লুলু (দৈনিক যুগের আলো), শরিফুল ইসলাম সম্রাট (দৈনিক প্রথমখবর), আজম পারভেজ (জিটিভি), ইমরোজ ইমু (দৈনিক যুগের আলো), আমিরুল ইসলাম (কলকাতা টিভি/মায়াবাজার)।

ক্লাবের বর্তমান কমিটির আহবায়ক তৌহিদুল ইসলাম বাবলা জানান, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন করতে নির্বাচন কমিশন সবধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে।

দেশসংবাদ/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  রংপুর রিপোর্টার্স ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft