ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২০ অক্টোবর ২০১৯ || ৫ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ কে এই কাউন্সিলর রাজীব? ■ ডিএনসিসি কাউন্সিলর রাজীব আটক ■ উন্নয়নের নামে দেশের গণতন্ত্রকে হত্যা করা হয়েছে ■ রাজস্বের প্রয়োজন আছে, তবে জোর করে নয় ■ সড়ক দুর্ঘটনা ঢাকাসহ সারাদেশে নিহত ১০ ■ সৌদি আরবে সেই ভয়াবহ দুর্ঘটনায় ১১ বাংলাদেশি নিহত ■ রাশিয়ার সোনার খনিতে ধস, নিহত ১৩ ■ নতুন মুখ আসবে ■ যুবলীগের দায়িত্ব দিলে ভিসি পদ ছাড়বে ড. মিজান ■ নিষিদ্ধের পর আবারও চালু পাবজি গেম ■ দু'ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক-হেলপার নিহত ■ কে হচ্ছেন জামায়াতের নতুন আমির?
তথ্য প্রযুক্তি মামলায় বিএমএসএফ নেতা সাংবাদিক আজমীরকে অব্যাহতি
আরিফ খান, ঝালকাঠি
Published : Friday, 20 September, 2019 at 9:58 PM

ঝালকাঠি জেলা বিএমএসএফ সভাপতি ও একুশে টেলিভিশনের ঝালকাঠি জেলা প্রতিনিধি আজমীর হোসেন তালুকদারকে তথ্য প্রযুক্তি আইনের মামলায় থেকে অব্যাহিত প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্টাইব্যুনাল আদালতের বিচারক মোহাম্মদ আসসামস জগলুল হোসেন ঘন্টাব্যাপী শুনানী শেষে তাকে এ মামলা থেকে অব্যাহতি প্রদান করেন।

২০১৭ সালের অক্টোবরে বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র সম্পাদক পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও ঝালকাঠির স্থানীয় দৈনিক শতকন্ঠ সম্পাদক জাহাঙ্গীর হোসেন মনজু বাদী হয়ে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় আদালতে একটি মামলা দাখিল করেন।

আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে স্থানীয় থানার ওসিকে মামলাটি এজাহারের নির্দেশ দেন। পুলিশ মামলাটি তদন্ত
করে তার বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন। পরবর্তীতে মামলাটি সম্প্রতি বিচারের জন্য ঢাকার সাইবার ট্টাইব্যুনালে (১৭৯/২০১৯) প্রেরণ করেন।

ইতিপূর্বে ৩০ এপ্রিল ২০১৯ তারিখে মামলার আসামির জামিন শুনানীকালে বিএমএসএফ’র পক্ষ থেকে নিযুক্ত আইনজীবি এখতিয়ারবিহীন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের হওয়ায় মামলাটি চলতে পারে কিনা সে বিষয়ে আদালতে যুক্তি উপস্থাপন করলে বিজ্ঞ আদালত চার্জ গঠনের সময় বিষয়টি উপস্থাপন করতে বলেন।

গত ১৯/৯/২০১৯ ইং তারিখ অত্র মামলার চার্জ গঠনের জন্য দিন ধার্য্য থাকলে আসামী পক্ষের আইনজীবি ফৌজধারী কার্যবিধির
২৬৫সি ধারা মোতাবেক অব্যহতির আবেদন করে। এ বিষয়ে অত্র মামলায় আসামী আজমীর তালুকদারের পক্ষের আইনজীবি
বিএমএসএফ কেন্দ্রীয় আইন উপদেষ্টা এডভোকেট কাওসার হোসাইন বলেন,যদিও অত্র মামলায় আাসামীর বিরুদ্ধে পুলিশ
চার্জশীট দিয়েছে কিন্তু আসামীর বিরুদ্ধে বর্নিত অপরাধের কোন উপাদান না থাকায় এবং এ সংক্রান্ত উপযুক্তআইনী ব্যাখা বিজ্ঞ আদালতে উপস্থাপন করা হলে বিজ্ঞ আদালত সন্তুষ্ট হয়ে আসামীকে ফৌজধারী কার্যবিধির ২৬৫সি ধারা মোতাবেক অব্যহতি প্রদান করেন।

দেশসংবাদ/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  তথ্য প্রযুক্তি মামলায় বিএমএসএফ নেতা সাংবাদিক আজমীরকে অব্যাহতি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft