ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ || ১ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ সড়ক ব্যবহারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর ■ বন্ড জালিয়াতি চক্রে শতাধিক গার্মেন্টস, পাচার কোটি কোটি টাকা ■ বালিশকাণ্ডে গণপূর্তের ১৬ কর্মকর্তা বরখাস্ত ■ ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩৭ মামলার আসামি নিহত ■ বিশ্বকাপ বাছাইপর্বে ভারতের সাথে বাংলাদেশের ড্র ■ ডিসেম্বরে বহুল প্রত্যাশিত ই-পাসপোর্ট উদ্বোধন ■ সম্রাট মারা গেলে দায় নেবে কে? ■ আবরার হত্যাকাণ্ডে কূটনীতিকদের বিবৃতি ‘অহেতুক’ ■ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ■ আন্দোলনের সমাপ্তি টানল বুয়েটের শিক্ষার্থীরা ■ থমথমে বুয়েট, আন্দোলন নিয়ে সিদ্ধান্ত বিকাল ৫ টায় ■ মিয়ানমারকে ৫০ হাজার রোহিঙ্গার তালিকা হস্তান্তর
যুক্তরাষ্ট্রের সবচেয়ে নিবেদিত অনুগত বন্ধু মোদি
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 23 September, 2019 at 11:02 AM

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে যুক্তরাষ্ট্রের সবচেয়ে নিবেদিত ও অনুগত বন্ধু বলে আখ্যায়িত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের টেক্সাসে বিদেশি নেতাদের জন্য আয়োজিত এক বিরল জনসমাবেশে বন্ধুত্বের উষ্ণ আবেগের বিনিময় করেছেন সমমনা এ দুই নেতা।

প্রায় অর্ধলাখ ভারতীয়-আমেরিকানের উপস্থিতির এই সমাবেশকে গভীর ঐতিহাসিক হিসেবে আখ্যায়িত করেছেন ট্রাম্প। রোববার টেক্সাসের হাউস্টনে একটি ফুটবল মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এ সময় দুই নেতা সন্ত্রাসবাদের বিরুদ্ধে নিরবচ্ছিন্ন লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা এবং নিজেদের মধ্যে ঘনিষ্ঠ ব্যক্তিগত সম্পর্কের প্রতিশ্রুতি দেন।-খবর এএফপি ও বিবিসি

একই মানসিকতা ও জাতীয়তাবাদী আবেগ এবং চেতনাকে ভর করে নেতা হওয়া এই দুজন কয়েক লাখ ভারতীয় বংশোদ্ভূত আমেরিকানদের সামনে পরস্পরকে প্রশংসায় ভাসিয়েছেন।

যুক্তরাষ্ট্রে বিদেশি নেতাদের স্বাগত জানাতে সবচেয়ে বড় অনুষ্ঠানগুলোর মধ্যে একটি হচ্ছে এই ‘হাউডি মোদি’ নামে জনপ্রিয়তা পাওয়া সমাবেশটি।

৯০ মিনিটের অনুষ্ঠানে চারশর মতো শিল্পী মনোজ্ঞ অনুষ্ঠানে অংশ নিয়েছেন। এর পরই মঞ্চে এসে হাজির হন ট্রাম্প-মোদি।

ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের অন্যতম নিবেদিত, সর্বাধিক অনুগত বন্ধু ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে টেক্সাসের এই অনুষ্ঠানে আসতে পেরে আমি রোমাঞ্চিত বোধ করছি।

জবাবে মোদি বলেন, হোয়াইট হাউসের সত্যিকার বন্ধু ভারত। তিনি ট্রাম্পকে উষ্ণ, বন্ধুসুলভ, সহজগম্য, উদ্যমী ও বুদ্ধিদীপ্ত নেতা হিসেবে উল্লেখ করেন।

ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, প্রধান নির্বাহী কর্মকর্তা থেকে সর্বাধিনায়ক, পরিচালকমণ্ডলীর সভাকক্ষ থেকে শুরু করে ওভাল অফিস, স্টুডিও থেকে বৈশ্বিক মঞ্চ- সব জায়গায় তিনি স্থায়ী প্রভাব ফেলতে সক্ষম হয়েছেন।

দেশসংবাদ/এনকে


আরও সংবাদ   বিষয়:  যুক্তরাষ্ট্র   বন্ধু মোদি   ট্রাম্প  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft