ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ || ১ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ বালিশকাণ্ডে গণপূর্তের ১৬ কর্মকর্তা বরখাস্ত ■ ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩৭ মামলার আসামি নিহত ■ বিশ্বকাপ বাছাইপর্বে ভারতের সাথে বাংলাদেশের ড্র ■ ডিসেম্বরে বহুল প্রত্যাশিত ই-পাসপোর্ট উদ্বোধন ■ সম্রাট মারা গেলে দায় নেবে কে? ■ আবরার হত্যাকাণ্ডে কূটনীতিকদের বিবৃতি ‘অহেতুক’ ■ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ■ আন্দোলনের সমাপ্তি টানল বুয়েটের শিক্ষার্থীরা ■ থমথমে বুয়েট, আন্দোলন নিয়ে সিদ্ধান্ত বিকাল ৫ টায় ■ মিয়ানমারকে ৫০ হাজার রোহিঙ্গার তালিকা হস্তান্তর ■ ১০ দিনের রিমান্ডে সম্রাট ■ মানবতাবিরোধী অপরাধে ৫ জনের মৃত্যুদণ্ড
মালেয়েশিয়ায় যশোর সমিতির বার্ষিক মিলন মেলা অনুষ্ঠিত
কায়সার হামিদ হান্নান, মালেয়েশিয়া
Published : Monday, 23 September, 2019 at 11:48 PM, Update: 24.09.2019 8:19:54 AM

প্রবাসীদের কল্যাণে গঠিত বৃহত্তর যশোর জেলা কল্যাণ সমিতি মালয়েশিয়ার উদ্যোগে অনুষ্ঠিত হলো "বার্ষিক মিলন মেলা-২০১৯। রোববার সন্ধ্যায় রাজধানী কুয়ালালামপুরের গ্রান্ড প্যাসিফিক হোটেলের বলরুমে এই মিলন মেলার আয়োজন করা হয়। যশোর ও এর আশেপাশের কয়েকটি জেলার প্রবাসীদের সমন্বয়ে গঠিত এ সমিতির সভাপতি জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক শিক্ষা সচীব জাহিদুল ইসলাম খান (এনআই খান) ও কিউরেটর বঙ্গবন্ধু যাদুঘর। 

দপ্তর সম্পাদক এম এম কবিরুজ্জামান জীবন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক শেখ আরিফুজ্জামান  এবং আসাদুজ্জামানের সঞ্চালনায় এবং হাফেজ মাওলানা একরামুল হকের কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান।

প্রধান অতিথি বক্তব্যে জাহিদুল ইসলাম খান বলেন, বৃহত্তর যশোর জেলা কল্যাণ সমিতি মালয়েশিয়ায় কর্মরত শ্রমিকের পাশে থেকে তাদের অভিভাবক হয়ে কাজ করার জন্য সবার প্রতি অনুরোধ জানান।  এবং সমিতির কর্মকাণ্ডের মাধ্যমে মালয়েশিয়াতে যাতে মাথা উঁচু করে দাঁড়াতে পারে সেজন্য সকলকে এক হয়ে কাজ করার আহ্বান জানান।

এ সময় তিনি  এক পর্যায়ে তার ব্যক্তিগত জীবনের স্মৃতিচারণ করেন ।  ছাত্রজীবন থেকে শুরু করে প্রবাসীদের উদ্যেশ্যে শিক্ষামূলক আলোচনা করেন।

তিনি আরো বলেন দক্ষিণ পূর্ব এশিয়ার অন্যতম দেশ মালয়েশিয়া। আর এ দেশে শ্রম, শিক্ষা এবং ব্যবসার মাধ্যমে প্রসংশিত হওয়া বাংলাদেশিদের সংখ্যা নেহাত কম নয়। ধরা হয়, বিভিন্ন পেশায় মালয়েশিয়ায় বাংলাদেশীর বসবাস এদেশে যাদের অনেকেই তাদের পরিবার নিয়ে থাকে। কিন্তু শিক্ষার জন্য বাংলাদেশি শিশুদের জন্য কোনো দেশি স্কুল নেই। এবার মালয়েশিয়ায় একটি বাংলাদেশি স্কুল প্রতিষ্ঠার আহবান করেছেন সাবেক শিক্ষা সচিব ও বঙ্গবন্ধু যাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) মো: হেদায়েতুল ইসলাম মন্ডল বলেন, দালালদের মাধ্যমে নকল 'ট্রাভেল পাস' করার ফলে অনেককেই জেলে যেতে হয়েছে। নকল ট্রাভেল পাস নিয়ে কেউ যদি বাংলাদেশে যায়, বাংলাদেশ ইমিগ্রেশন তাকে মালয়েশিয়ায় ফেরত পাঠাবে। ট্রাভেল পাস নকল করলে ওই ব্যক্তি তার নাগিরকত্ব প্রমাণ করতে ব্যর্থ হবেন। ফলে তাকে সারা জীবন মালয়েশিয়ার জেলে থাকতে হতে পারে৷

এসময় আরো বক্তব্য রাখেন সমিতির উপদেষ্টা শাহিন সরদার, সিনিয়র যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান, ইঞ্জিনিয়ার সুলতানুর রেজা, ইকবাল হোসেন সেলিম, বিপ্লব মোল্লা সাখাওয়াত হোসেন, কনিকা ইসলাম, কুমিল্লা জেলা সমিতির সভাপতি অহিদুর রহমান অহিদ, বরিশাল জেলা সমিতির সভাপতি এসএম পারভেজ রহমান, মাদারীপুর জেলা সমিতির সাধারণ সম্পাদক মনির দেওয়ান, ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রাহাদুজ্জামান রাহাদ, প্রমুখ।

বার্ষিকী মিলন মেলা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হাজী সাইফুল, মিনারুল, শাহীন, বিল্লাল মোল্লা, রায়হান, এস এম সাগির রাজ, মো. রাসেদ আলী, গোলাম মোর্শেদসহ মালয়েশিয়ায় অবস্থানরত বৃহত্তর যশোর জেলার প্রবাসী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থী, ব্যবসায়ী ও রাজনীতিবীদ নেতৃবৃন্দ।

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই


আরও সংবাদ   বিষয়:  মালেয়েশিয়া   প্রবাসীদের কল্যাণ   যশোর সমিতি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft