ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ || ১ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ বালিশকাণ্ডে গণপূর্তের ১৬ কর্মকর্তা বরখাস্ত ■ ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩৭ মামলার আসামি নিহত ■ বিশ্বকাপ বাছাইপর্বে ভারতের সাথে বাংলাদেশের ড্র ■ ডিসেম্বরে বহুল প্রত্যাশিত ই-পাসপোর্ট উদ্বোধন ■ সম্রাট মারা গেলে দায় নেবে কে? ■ আবরার হত্যাকাণ্ডে কূটনীতিকদের বিবৃতি ‘অহেতুক’ ■ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ■ আন্দোলনের সমাপ্তি টানল বুয়েটের শিক্ষার্থীরা ■ থমথমে বুয়েট, আন্দোলন নিয়ে সিদ্ধান্ত বিকাল ৫ টায় ■ মিয়ানমারকে ৫০ হাজার রোহিঙ্গার তালিকা হস্তান্তর ■ ১০ দিনের রিমান্ডে সম্রাট ■ মানবতাবিরোধী অপরাধে ৫ জনের মৃত্যুদণ্ড
তুহিন ক্যানসার থেকে বাঁচতে চায়
আব্দুর রশিদ শাহ, নীলফামারী
Published : Tuesday, 24 September, 2019 at 1:28 PM

তুহিন, নীলফামারী সদরের রামনগর ইউনিয়নের বাহালী পাড়া সাইফুন পাড়ার আবু বক্কর সিদ্দিকের ছেলে ও বাহালী পাড়া ঢেঁকিয়া বাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেনীর ছাত্র। মেধাবী এই ছাত্র এখন চিকিৎসার অভাবে তার গ্রামের বাড়ীতে ধুঁকে ধুঁকে মৃত্যুর পহর গুনছে।

বিদ্যালয়ের বই আর খেলার সাথীদের রেখে এখন দূরাগ্যব্যাধি ক্যানসারের (মৃত্যুর) সাথে পাঞ্জা লড়ছে তুহিন ইসলাম (১২) নামের এক তৃতীয় শ্রেনীর ছাত্র। তার ডান হাতের হাড় ধীরে ধীরে ক্ষয় হয়ে যাচ্ছে। চিকিৎসক বলছেন, এই রোগে দ্রুত চিকিৎসা নিতে হবে। এতে প্রায় ৭-৮ লাখ টাকার দরকার। বিষয়টি নিশ্চিত করেন, রংপুর মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক অনকোলজিষ্ট ক্যানসার রোগ বিশেষজ্ঞ ডা. জাহান আফরোজা লাকী।

স্থানীয়রা জানায়, সিদ্দিকের ছয় সদস্যের পরিবার। এর মধ্যে স্ত্রী, দুই মেয়ে ও দুই ছেলে নিয়ে তার সংসার। বড় মেয়ে এলাকার মানুষের সাহায্য সহযোগিতায় বিয়ে হয়ে গেছে। এখনও পাঁচ সদস্যের খাবারের যোগার করতে হয় তাকে। সিদ্দিক জেলা শহরে দিন রাত রিকশা চালিয়ে যা আয় করে তা দিয়ে তার সংষার চলে না। সিদ্দিকের ছেলে তুহিন এখন চিকিৎসার অভাবে মৃত্যুপথ যাত্রী।

তুহিনের বাবা আবু বক্কর সিদ্দিক জানায়, সামান্য আয়ের সংসারে নুন আনতে পান্তা ফুরায় এমন এক অবস্থায় ছেলের চিকিৎসা তো দুরের কথা পরিবার পরিজনের মুখে দুবেলা, দুমুঠো খাবার যোগার করা তার পক্ষে অসম্ভব। ডাক্তারের প্রেসক্রিপসন শুধুই দেখে আর চোখের পানী ফেলে ফুঁফে ফুঁফে কাঁদছেন। অসুস্থ্য তুহিনের চিকিৎসার জন্য এরই মধ্যে তার দরিদ্র পিতা সাড়ে তিন লক্ষাধিক টাকা খরচ করেছে। ছেলের চিকিৎসায় সহায় সম্বল বিক্রি করে শেষ চেষ্টা করেছে। এতে কোন ফল হয়নি। এখন বিক্রির বাকী রয়েছে শেষ সম্বল বাস্তভিটা।

গত এক বছর আগে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের এমবিবিএসবিএস (স্বাস্থ্য) ডি-আর্থো হাড় জোড়া বাত ব্যাথা রোগ বিশেষজ্ঞ ও ট্রমাট্রিক সার্জন ও সহকারী অধ্যাপক (আর্থো সার্জারী বিভাগ) ডা. এএম এনামুল বাসার তার ডান হাতের হাড়ে ক্যানসার আক্রান্ত হাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, দেশের বাহিরে এর চিকিৎসা করাতে হবে। সেখানে থাকা খাওয়া ও চিকিৎসা বাবদ অনেক টাকা লাগে। তাই টাকার অভাবে তুহিনকে চিকিৎসা দেয়া ভাগ্যে জোটছে না। বাদ্য হয়ে রংপুর থেকে ফিরে এসে বর্তমানে বাড়ীতে চিকিৎসার অভাবে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে সে।

ক্যানসার বিশেষজ্ঞ ডা. জাহান আফরোজা লাকী বলেছেন, তাকে বাঁচাতে অনেক টাকার প্রয়োজন, তবে বিদেশে নেওয়ারও পরামর্শর্ দেন ওই চিকিৎসক। তিনি বলেন, এতে প্রায় ৭-৮ লক্ষ টাকার প্রয়োজন হতে পারে। তাকে বাঁচাতে দ্রুত টাকা যোগার করে চিকিৎসা দিতে।

বাহালী পাড়া ঢেঁকিয়া বাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. রেহেনা আখতার বলেন, তুহিন আমার বিদ্যালয়ের নিয়মিত তৃতীয় শ্রেনীর একজন ছাত্র। সে লেখাপড়া ও খেলা ধুলায় অনেক ভাল। তার সুস্থতার জন্য আমরাও দেশবাসির কাছে আর্থিক সাহায্যসহ সহানুভতি কামনা করছি।

তুহিনের বাবা বলেন, সামান্য রিকশার আয় দিয়ে যেখানে ছেলে মেয়ে নিয়ে সংসার চলানো দায়, এরপর ছেলের চিকিৎসা আমার পক্ষে কোনভাবেই সম্ভব না। তাই তুহিনের জীবন বাঁচাতে বিত্তবানদের কাছে আর্থিক সাহায়্যের জন্য আকুল আবেদন জানাই। আপনারই পারেন আর্থিক সহযোগিতা করে আমার ছেলের জীবন বাঁচাতে। আল্লাহ আপনাদের মঙ্গল করবেন। তুহিনকে বাঁচাতে সরকারী সাহায্যের পাশাপাশি সকলের আর্থিক সহায়তাসহ তার জন্য সুস্থ্যতা কামনা করেছেন তার পরিবার।

বিঃদ্রঃ- সাহায্য পাঠানোর জন্য সরাসরি যোগাযোগ করতে তুহিনের বাবার মোবাইল ফোন-০১৭৩৬-২০৬৯০২ ও সাহায্য পাঠাতে পারেন এই ঠিকানায়ঃ-বিকাশ নং- ০১৭৩৭-৭২১৩৩২।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  তুহিন ক্যানসার থেকে বাঁচতে চায়   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft