ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ || ১ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ বালিশকাণ্ডে গণপূর্তের ১৬ কর্মকর্তা বরখাস্ত ■ ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩৭ মামলার আসামি নিহত ■ বিশ্বকাপ বাছাইপর্বে ভারতের সাথে বাংলাদেশের ড্র ■ ডিসেম্বরে বহুল প্রত্যাশিত ই-পাসপোর্ট উদ্বোধন ■ সম্রাট মারা গেলে দায় নেবে কে? ■ আবরার হত্যাকাণ্ডে কূটনীতিকদের বিবৃতি ‘অহেতুক’ ■ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ■ আন্দোলনের সমাপ্তি টানল বুয়েটের শিক্ষার্থীরা ■ থমথমে বুয়েট, আন্দোলন নিয়ে সিদ্ধান্ত বিকাল ৫ টায় ■ মিয়ানমারকে ৫০ হাজার রোহিঙ্গার তালিকা হস্তান্তর ■ ১০ দিনের রিমান্ডে সম্রাট ■ মানবতাবিরোধী অপরাধে ৫ জনের মৃত্যুদণ্ড
লাঙ্গলের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ
দেশসংবাদ, রংপুর
Published : Thursday, 26 September, 2019 at 11:42 AM

রংপুর-৩ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী এরশাদপুত্র রাহগির আল মাহি সাদ এরশাদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ এবং বিএনপি প্রার্থী রিটা রহমান রংপুর রিটার্নিং কর্মকর্তার কাছে এ নিয়ে অভিযোগ করেছেন।

অভিযোগ হচ্ছে- বিধি লঙ্ঘন করে সাদ এরশাদ তার নির্বাচনী ব্যানার ও পোস্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের, রওশন এরশাদ, মসিউর রহমান রাঙ্গার ছবি ব্যবহার করেছেন। অভিযোগে বলা হয়েছে, বিধি ভঙ্গ করে লাঙ্গলের প্রার্থী সাদ এরশাদ নগরীতে মোটরসাইকেলের শোভাযাত্রা করেছেন।

এসবই নির্বাচন আচরণ বিধির লঙ্ঘন। আঞ্চলিক নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা সাহাতাব উদ্দিন এ প্রসঙ্গে বলেছেন, ‘অভিযোগের সত্যতা আমরা পেয়েছি। এ নিয়ে জেলা প্রশাসকের দফতর থেকে ১১ জন ম্যাজিস্ট্রেট মাঠ পর্যায়ে কাজ করছেন। তাদের নির্দেশ দেয়া হয়েছে এ বিষয়ে বিধি অনুযায়ী ব্যবস্থা নিতে।

এছাড়া রিটার্নিং কর্মকর্তার দফতর থেকে আমি লাঙ্গলের প্রার্থীকে সতর্ক করে দ্রুত ওইসব পোস্টার ও ব্যানার সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছি। নির্দেশনা মানা না হলে আমরা প্রার্থীর বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেব।’

সাহাতাব উদ্দিন বলেন, ‘এছাড়াও গণসংযোগে মোটরসাইকেল ও প্রচারে অতিরিক্ত মাইক ব্যবহার করছেন তিনি, যা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। আমাদের নজরদারি বাড়ানো হয়েছে’।

আগামী ৫ অক্টোবরের ভোট নিয়ে কথা হয় নগরীর ৩২ নম্বর ওয়ার্ডের তামপাটের বাসিন্দা আশরাফুল আলম, বকুল মিয়ার সঙ্গে। তারা বলেন, এবারের নির্বাচনে মার্কায় কাজ হবে না। কেননা বর্তমান সরকারের উন্নয়নের সঙ্গে মেলাতে একজন যোগ্য স্থানীয় জনপ্রতিনিধি প্রয়োজন। সেই বিবেচনায় আমাদের কাছে আসিফই যোগ্য। তিনি এলাকায় থাকেন এলাকার লোকজনের সঙ্গে তার যোগাযোগ আছে।

অপরদিকে প্রতিদ্বন্দ্বী বাকি দুই প্রার্থীই এলাকায় অপরিচিত। তারা দু’জনই ঢাকায় থাকেন। রংপুরে তাদের কোনো বাড়িঘর নাই। ভোটার বাজার গরম করতে তারা রংপুরে এসেছেন। অপরদিকে আসিফ স্থানীয়, জয়লাভের পরও তিনি এলাকায় থাকবেন। রংপুরের মানুষ এবার ভুল করবে না।

দেশসংবাদ/এনকে


আরও সংবাদ   বিষয়:  লাঙ্গলের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft