ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ || ১ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ বালিশকাণ্ডে গণপূর্তের ১৬ কর্মকর্তা বরখাস্ত ■ ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩৭ মামলার আসামি নিহত ■ বিশ্বকাপ বাছাইপর্বে ভারতের সাথে বাংলাদেশের ড্র ■ ডিসেম্বরে বহুল প্রত্যাশিত ই-পাসপোর্ট উদ্বোধন ■ সম্রাট মারা গেলে দায় নেবে কে? ■ আবরার হত্যাকাণ্ডে কূটনীতিকদের বিবৃতি ‘অহেতুক’ ■ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ■ আন্দোলনের সমাপ্তি টানল বুয়েটের শিক্ষার্থীরা ■ থমথমে বুয়েট, আন্দোলন নিয়ে সিদ্ধান্ত বিকাল ৫ টায় ■ মিয়ানমারকে ৫০ হাজার রোহিঙ্গার তালিকা হস্তান্তর ■ ১০ দিনের রিমান্ডে সম্রাট ■ মানবতাবিরোধী অপরাধে ৫ জনের মৃত্যুদণ্ড
পথ শিশুদের কল্যাণে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ কেন্দ্র
আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজার
Published : Thursday, 26 September, 2019 at 4:54 PM

'একটি শিশুও রাস্তায় ঘুমাবে না, একটি শিশুও এভাবে মানবেতর জীবনযাপন করবে না' মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র এ মহতী নির্দেশনা বাস্তবায়নে ও সুবিধাবঞ্চিত এবং বিপন্ন শিশুদের সুরক্ষাকল্পে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র অগ্রণী ভূমিকা পালন করছে।

দেশের ঝুঁকিতে থাকা বিপন্ন পথ শিশুদের সমাজের মূল স্রোতধারাতে অর্ন্তভুক্তকরণ ও শিশু অধিকার নিশ্চিতকল্পে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র কাজ করে যাচ্ছে। কেন্দ্রের কেইস ম্যানেজম্যান্ট প্রক্রিয়া সুচারুরূপে পরিচালনা ও কর্মকর্তা/কর্মচারীর প্রাতিষ্ঠানিক সক্ষমতা অর্জন, সচেতনতা বাড়ানো ও দক্ষতা বৃদ্ধি করার লক্ষ্যে গতকাল সকালে কেইস ম্যানেজমেন্ট বিষয়ে ইন হাউজ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

উপ-প্রকল্প পরিচালক জেসমিন আকতারের সভাপতিত্বে উক্ত প্রশিক্ষণের উদ্বোধন করেন কক্সবাজার জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক প্রীতম কুমার চৌধুরী। তিনি প্রশিক্ষণের গুরুত্ব ও উপকারিতা উল্লেখ করে প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে উপদেশমূলক বক্তব্য প্রদান ও প্রশিক্ষণের সফলতা কামনা করেন।

উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার অত্যন্ত সুন্দরভাবে কেইস ব্যবস্থাপনা বিষয়ে এডুকেটর, কেইস ম্যানেজার, সাইকোলজিস্ট ও লাইফস্কিল ট্রেইনার কাম জবপ্লেসমেন্ট অফিসারদের দিকনির্দেশনা প্রদান করেন। এ প্রশিক্ষণের মাধ্যমে কেন্দ্রের সেবাদান কার্যক্রম আরো সুন্দর ও সূচারুরূপে সম্পন্ন হবে বলে সকলে আশাবাদ ব্যক্ত করেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  পথ শিশুদের কল্যাণে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ কেন্দ্র  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft