ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ || ১ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ বালিশকাণ্ডে গণপূর্তের ১৬ কর্মকর্তা বরখাস্ত ■ ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩৭ মামলার আসামি নিহত ■ বিশ্বকাপ বাছাইপর্বে ভারতের সাথে বাংলাদেশের ড্র ■ ডিসেম্বরে বহুল প্রত্যাশিত ই-পাসপোর্ট উদ্বোধন ■ সম্রাট মারা গেলে দায় নেবে কে? ■ আবরার হত্যাকাণ্ডে কূটনীতিকদের বিবৃতি ‘অহেতুক’ ■ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ■ আন্দোলনের সমাপ্তি টানল বুয়েটের শিক্ষার্থীরা ■ থমথমে বুয়েট, আন্দোলন নিয়ে সিদ্ধান্ত বিকাল ৫ টায় ■ মিয়ানমারকে ৫০ হাজার রোহিঙ্গার তালিকা হস্তান্তর ■ ১০ দিনের রিমান্ডে সম্রাট ■ মানবতাবিরোধী অপরাধে ৫ জনের মৃত্যুদণ্ড
গাংনীতে ম্যানেজিং কমিটির
নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে পরাজিত প্রার্থীর দৌঁড়-ঝাঁপ
লিটন মাহমুদ, মেহেরপুর
Published : Thursday, 26 September, 2019 at 8:41 PM, Update: 26.09.2019 8:43:20 PM

মেহেরপরের গাংনী উপজেলার কাজীপুর ইউনিয়নের অন্তর্গত বেতবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের  ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়মানুযায়ী সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে পরাজিত প্রার্থী হত্যা মামলায় যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত দাগী আসামী মশিউর রহমান হাসান বিভিন্ন মহলে দৌঁড় ঝাঁপ শুরু করেছে।

নিবার্চন চুড়ান্ত অনুমোদন সাপেক্ষে যথারীতি নিয়মানুযায়ী গত ২৯ আগষ্ট,১৯ ইং তারিখে সরাসরি অভিভাবক সদস্যদের ভোটাধিকার প্রয়োগের মধ্যে দিয়ে সম্পন্ন হলেও সভাপতি প্রার্থী মশিউর রহমান হাসান পরাজয়ের পর থেকে নানা ফন্দি ফিকির করে এমনকি মিথ্যা অভিযোগ ও মামলা করে বিদ্যালয়ের সুষ্ঠু পরিচালনায় বাঁধা সৃষ্টি করছে।
 
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল ইসলাম জানান, বিদ্যালয়ের নিয়মিত কমিটির মেয়াদ শেষে শিক্ষা কমিটির নির্দেশে এ্যাডহক কমিটি গঠন করে বিদ্যালয়  পরিচালনা  করে আসছিলাম।পরে সরকারী বিধি অনুযায়ী অভিভাবক সদস্যর (৫০৫ জন) তালিকা প্রণয়ন ,যাচাই বাছাই, সংশোধন ,সংযোজন- বিয়োজন ও অনুমোদন এবং  পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে নির্বাচনের তপশিল ঘোষনা করা হয়।

এ সংক্রান্ত সমস্ত রেজুলেশন সম্পন্ন এবং মাধ্যমিক শিক্ষা অফিসার কর্তৃক অনুমোদন  গ্রহণ করা হয়। প্রতিপক্ষ মশিউর রহমান হাসান এব্যাপারে কোন রকম আপত্তি বা অভিযোগ উত্থাপন করেননি। নির্বাচনে বর্তমান ইউপি সদস্য ও ম্যানেজিং কমিটির এ্যাডহক কমিটির আহ্ব্য়ক সাহিদুল ইসলাম ও সাবেক সভাপতি মশিউর রহমান হাসান -এর নেতৃত্বে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে মশিউর রহমান হাসানের প্যানেল ব্যাপক ভোটে পরাজিত হয়।

নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে সরকারী কর্মকর্তা ছাড়াও ৪২ জন নিরাপত্তা বাহিনীর লোক উপস্থিত ছিলেন।বর্তমানে কমিটি গঠনের প্রায় ১ মাস অতিবাহিত হতে চলল। ইতোমধ্যেই নির্বাচিত সাহিদুল ইসলামকে সভাপতি করে গঠিত কমিটির তালিকা  শিক্ষা বোর্ডে প্রেরণ করা হয়েছে। পরাজিত প্রার্থী হাসান ভূয়া ভোটার তালিকা, দাতা সদস্যর নাম পরিবর্তন ইত্যাদি অভিযোগ তুলে যে মামলা করেছেন  তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

তিনি আরও বলেন, সাবেক সভাপতি হাসান ২০০২ সালে তার জামাতা মুকরেমুলকে শিক্ষক হিসাবে নিয়োগ দেয়ার সময় বিদ্যালয় উন্নয়নের  জন্য ৭৫ হাজার টাকা দিয়েছিলেন। উক্ত টাকা তিনি দাতা সদস্য হিসাবে দেন নাই্।কমিটিতে ৫ জন দাতা সদস্যের নাম থাকলেও হাসানের কোন নাম রেজুলেশনে নেই।তিনি কখনও দাতা সদস্য ছিলেন না। অথচ তিনি ৩ মেয়াদ সভাপতি ছিলেন।

এছাড়াও তার বিরুদ্ধে বিগত ১০ সালের নির্বাচনে মনোনয়ন ফরম চুরির অভিযোগ উঠেছিল।বর্তমানে তিনি প্রকাশ্য দিবালোকে হত্যা মামলায় যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামী। তিনি জামিনে থেকে প্রতিশোধ নিতে প্রধান শিক্ষক মনিরুল ইসলাম ও সভাপতি সাহিদুল ইসলামসহ ম্যানেজিং কমিটির সদস্যদের প্রাননাশের হুমকি অব্যাহত রেখেছেন।

এব্যাপারে নির্বাচিত সভাপতি সাহিদুল ইসলাম বলেন, আমি নির্বাচনের  মধ্য দিয়ে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছি। বিদ্যালয় পরিচালনা ও শিক্ষার মানোন্নয়ন করাই আমার লক্ষ্য।পরাজিত প্রার্থী হাসান এখন বানচাল করতে নির্বাচন বাতিল করতে আদালতে মিথ্যা রিট আবেদন  করেছে।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  গাংনীতে   ম্যানেজিং   কমিটির  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft