ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ || ২ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ সন্ত্রাসীদের আত্মসমর্পণ করতে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ■ বড় ভাইয়ের নির্দেশে আবরারকে ডেকে এনে মুখে কাপড় দিয়ে মারা হয় ■ সোহরাওয়ার্দীতে সমাবেশ ডেকেছে ঐক্যফ্রন্ট ■ ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ■ ফের কাশ্মীরে গোলাগুলি, ৩ সন্ত্রাসী নিহত ■ জাপানে টাইফুন হাগিবিসে মৃতের সংখ্যা বেড়ে ৭৩ ■ বালিশকাণ্ডে গণপূর্তের ১৬ কর্মকর্তা বরখাস্ত ■ ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩৭ মামলার আসামি নিহত ■ বিশ্বকাপ বাছাইপর্বে ভারতের সাথে বাংলাদেশের ড্র ■ ডিসেম্বরে বহুল প্রত্যাশিত ই-পাসপোর্ট উদ্বোধন ■ সম্রাট মারা গেলে দায় নেবে কে? ■ আবরার হত্যাকাণ্ডে কূটনীতিকদের বিবৃতি ‘অহেতুক’
জলবায়ু ন্যায্যতার দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন ও স্মারক লিপি
হাবিবুল্লাহ বাহার, সাতক্ষীরা
Published : Thursday, 26 September, 2019 at 9:45 PM, Update: 26.09.2019 9:59:00 PM

সাতক্ষীরায় জলবায়ু ন্যায্যতার দাবীতে মানববন্ধন, পদযাত্রা ও স্মারক লিপি প্রদান করা হয়েছে। বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্সের আয়োজনে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে উক্ত মানবন্ধন কর্মসূচি পালিত হয়।

জেলা নাগরিক কমিটির আহবায়ক আনিসুর রহিমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ,প্রথমআলোর ষ্টাফ রির্পোটার  কল্যাণ ব্যানার্জি, এটিএন বাংলার জেলা প্রতিনিধি  এম.কামরুজ্জামান, লিডার্সের নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল, স্বদেশের নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত প্রমুখ।

মানববন্ধন থেকে বক্তারা, দক্ষিণ-পশ্চিম উপকূলীয় এলাকাকে উপদ্রুত এলাকা ঘোষণা ও বিশেষ বরাদ্দ প্রদান, উপকূলীয় এলাকায় স্থায়ী বেড়িবাঁধ নির্মাণ ও রক্ষণাবেক্ষণ, জলবায়ু ও দুর্যোগ তহবিল গঠন,বিশুদ্ধ খাবার নিশ্চিতকরণ, সুন্দরবন ও জৈববৈচিত্র সুরক্ষায় অধিকতর কার্যকরী পদক্ষেপ গ্রহণসহ ১৩ দফা দাবী তুলে ধরেন।

মানববন্ধন শেষে এক পদযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের মাধ্যমে ১৩ দফা দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।
 
দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  মানববন্ধন   স্মারক   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft