ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ || ৩০ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ মেক্সিকোতে মাদক মাফিয়াদের হামলায় ১৪ পুলিশ নিহত ■ হাইপ্রোফাইল দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযানে নামছে দুদক ■ তুরস্কের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ ■ সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত ■ হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ মামলার আসামি নিহত ■ আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১ ■ আজ থেকে আবারও আন্দোলনে নামছে বুয়েট শিক্ষার্থীরা ■ আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস ■ ছাত্রদল সভাপতি-সম্পাদকসহ অর্ধশতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা ■ যুবলীগের নতুন নের্তৃত্বে আলোচনায় যারা ■ ড. ইউনূসের গ্রেফতারি পরোয়ানা হাইকোর্টে স্থগিত ■ দুদক চেয়ারম্যানের পদত্যাগ চাইলেন তাপস
জাতিসংঘের সামনে মুখোমুখি আ.লীগ-বিএনপি
বাংলা প্রেস, নিউ ইয়র্ক
Published : Friday, 27 September, 2019 at 4:05 PM

যুক্তরাষ্ট্রে ‘যেখানেই হাসিনা সেখানেই প্রতিরোধ’ কর্মিসূচির অংশ হিসেবে আজ শুক্রবার দুপুর থেকে বিকেল পর্যন্ত জাতিসংঘ সদর দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ করবে যুক্তরাষ্ট্র বিএনপির নেতাকর্মিরা। বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনের ভাষণ দেওয়ার সময় প্রতিবছরের ন্যায় এবারো যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মিরা এ বিক্ষোভ সমাবেশের কর্মসূচির ঘোষনা করেন। এ খবর দিয়েছে যুক্তরাষ্ট্রস্থ বার্তা সংস্থা বাংলা প্রেস।

একই সময়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা-কর্মীরাও বিএনপি জামাতের ডাকা বিক্ষোভ সমাবেশ প্রতিহতের ডাক দিয়েছে। একই মাঠের দুই প্রান্তে মুখোমুখি অবস্থান নেবেন দু’দল। এ নিয়ে চরম উত্তেজনা দেখা দিয়েছে উভয় দলের মধ্যে। এ দৃশ্য নতুন কোন ঘটনা নয়। প্রায় প্রতিবছরই জাতিসংঘ সদর দপ্তর সংলগ্ন এলাকায় বিএনপি ও অঙ্গ সংগঠনের শত শত নেতা-কর্মি সমাবেশ করে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে স্বৈরাচার, গণবিরোধী ও অবৈধ প্রধানমন্ত্রী বলে স্লোগান দিয়ে থাকেন।

গত ২২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্রে আগমনকালে জেএফকে বিমানবন্দরে বিক্ষোভের ডাক দিলেও অন্যান্য বছরের চেয়ে এবারে বিএনপির লোকসংখ্যা ছিলে একেবারেই কম। বিএনপির যুক্তরাষ্ট্র কমিটি দেওয়ায় নাম করে কেন্দ্রিয় কমিটির তালাবাহানার ফলে এ ধরনের আন্দোলনে অনেকেই আগ্রহ হারিয়ে ফেলেছেন।দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্র বিএনপির কোন কমিটি না থাকায় ৫ ভাগে বিভক্ত হয়েছে পড়েছে দলের নেতাকর্মিরা। তবে প্রতিবছর জাতিসংঘের সামনে বিক্ষোভ সমাবেশে সকল গ্রুপ একত্রিত হতে দেখা যায়।

এদিকে, বিএনপির বিক্ষোভ সমাবেশ প্রতিরোধেরও কর্মসূচি ঘোষনা করেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। দলের নেতৃত্বের কোন্দলের ফলে বিএনপি’র চেয়ে আওয়ামী লীগের লোকজনের উপস্থিতি খুবই কম পরিলক্ষিত হয়। দলীয় কোন্দলের কারণে অনেকেই বিএনপির সমাবেশ প্রতিহত আহবান করেও ঘটনাস্থলে আসেন না অধিকাংশ নেতাকর্মিরা।

দেশসংবাদ/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  জাতিসংঘের সামনে আজ মুখোমুখি আ.লীগ-বিএনপি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft