ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ || ৩০ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ মেক্সিকোতে মাদক মাফিয়াদের হামলায় ১৪ পুলিশ নিহত ■ হাইপ্রোফাইল দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযানে নামছে দুদক ■ তুরস্কের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ ■ সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত ■ হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ মামলার আসামি নিহত ■ আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১ ■ আজ থেকে আবারও আন্দোলনে নামছে বুয়েট শিক্ষার্থীরা ■ আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস ■ ছাত্রদল সভাপতি-সম্পাদকসহ অর্ধশতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা ■ যুবলীগের নতুন নের্তৃত্বে আলোচনায় যারা ■ ড. ইউনূসের গ্রেফতারি পরোয়ানা হাইকোর্টে স্থগিত ■ দুদক চেয়ারম্যানের পদত্যাগ চাইলেন তাপস
মালয়েশিয়ায় মেধাবী বাংলাদেশি শিক্ষার্থী অরুণিমার সাফল্য
কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া
Published : Sunday, 29 September, 2019 at 12:28 AM

এশিয়ায় অর্থনৈতিকভাবে সমৃদ্ধ কয়েকটি দেশের মধ্যে মালয়েশিয়া অন্যতম। ইতোমধ্যে দেশটি শিক্ষা ক্ষেত্রে, শিল্প-সাহিত্য ও তথ্য-প্রযুক্তিতে বিশ্বে নিজেদের স্থান বেশ পাকা করে নিয়েছে বাংলাদেশী শিক্ষার্থীরা । বিশ্বের প্রায় ১৫০টি দেশের শিক্ষার্থীরা দেশটির শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ভিড় করছে তাদের কাঙ্খিত শিক্ষা অর্জনের জন্য।যেখানে বিশ্ব রাংকিংয়ে মালয়েশিয়া বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

এর মধ্যে দেশটিতে অনেক বাংলাদেশি মেধাবী ছাত্র-ছাত্রীও রয়েছেন। অধ্যয়নরত শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক ও সভা-সেমিনারে অংশগ্রহণ করে তাদের শ্রেষ্ঠত্ব অর্জনের মধ্যে দিয়ে দেশের মান প্রতিনিয়তই উজ্জ্বল করে চলেছেন। তাদের একজন অরুনিমা হোসাইন। মালয়েশিয়া বাংলাদেশী কমিউনিটি ও প্রবাসী বাংলাদেশী শিক্ষার্থীদের মর্ধে সে খুব খুব জনপ্রিয় ছিল। পড়াশোনার পাশাপাশি প্রতিটি সেক্টরে প্রতিভার স্বাক্ষর রেখেছেন তিনি। সাবলীল বাংলা ও ইংরেজি উপস্থাপনা সবাইকে মুগ্ধ করতেন । গত  শনিবার (২১ সেপ্টেম্বর) মালয়েশিয়ার ইনফ্রাস্ট্রাকচার ইউনির্ভাসিটি কুয়ালালামপুর (আইইউকেএল) থেকে ১৭তম অনাড়ম্বর সমাবর্তন মার্ধমে  ইন্টিগ্রেটেড মার্কেটিং কমিউনিকেশন বিষয়ে স্নাতক সম্পন্ন করেছেন। তার এই সাফল্য খুশি মালয়েশিয়া প্রবাসীরা।

অরুণিমা হোসাইন ঢাকা শ্যামলী ১নং হলি লেনের মোল্লা এম আমজাদ হোসাইন ও আফরোজা হোসাইন রিপার কন্যা।তার বাবা একজন প্রতিযশা সাংবাদিক। তার এই সাফল্যের পিছনে বাবা ,মা দোয়া ও ভালোবাসা এবং নিজের চেষ্টা আর পরিশ্রমই এতদূর আসা সম্ভব হয়েছে। বিদেশের মাটিতে পড়াশোনা করা যেমন অনেক অভিজ্ঞতা সঞ্চার হয় তেমনি নিজেকে উচ্চতায় নিয়ে আসা সহজ হয়।  অরুনিমা তার এই সাফল্যের জন্য পিতামাতার কাছে চিরঋণী থাকবেন। সেই সাথে তার সহপাঠীদের একান্ত সহযোগিতা কৃতজ্ঞতা চিত্তে স্মরণ করবেন।

বর্তমানে অরুণিমা হোসাইন বাংলাদেশের এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডে কাজ করছেন যা বাংলাদেশের শীর্ষস্থানীয় বিদ্যুৎ ইঞ্জিনিয়ারিং সংস্থাগুলির মধ্যে অন্যতম একটি।

এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ে একজন সক্রিয় বাংলাদেশি শিক্ষার্থী হিসেবে পরপর দুই বছর ছাত্র প্রতিনিধি পরিষদে (এসআরসি) সাধারণ সম্পাদক পদে প্রথম বাংলাদেশী হয়েছিলেন এবং বাংলাদেশ স্টুডেন্টস অর্গানাইজেশন মালয়েশিয়ার (বিএসওএম) সাংগঠনিক সম্পাদক ছিলেন। পরে, বিএসওএমের প্রথম মহিলা সাধারণ সম্পাদক হওয়ার গৌরব অর্জন করেন। অরুণিমা হোসাইন তার উজ্জ্বল ভবিষ্যতের জন্য সকলের দোয়া প্রার্থী।

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই


আরও সংবাদ   বিষয়:  মালয়েশিয়া  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft