ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ || ৩০ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ আদালতে সম্রাট ■ মানবতাবিরোধী অপরাধে ৫ জনের মৃত্যুদণ্ড ■ মেক্সিকোতে মাদক মাফিয়াদের হামলায় ১৪ পুলিশ নিহত ■ হাইপ্রোফাইল দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযানে নামছে দুদক ■ তুরস্কের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ ■ সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত ■ হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ মামলার আসামি নিহত ■ আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১ ■ আজ থেকে আবারও আন্দোলনে নামছে বুয়েট শিক্ষার্থীরা ■ আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস ■ ছাত্রদল সভাপতি-সম্পাদকসহ অর্ধশতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা ■ যুবলীগের নতুন নের্তৃত্বে আলোচনায় যারা
আবারও কাশ্মীর সীমান্তে গোলাগুলি, নিহত ২
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 30 September, 2019 at 10:38 AM, Update: 30.09.2019 11:35:45 AM

কাশ্মীর নিয়ে জাতিসংঘে উত্তেজনার মধ্যেই সীমান্তে পাকিস্তান ও ভারতের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। রোববার উভয় দেশই পরস্পরের বিরুদ্ধে অস্ত্রবিরতি লঙ্ঘন করে সীমান্তে গুলি চালানোর পাল্টাপাল্টি অভিযোগ করেছে। খবর জিয়ো নিউজ ও আনাদলু এজেন্সির।

পাকিস্তান আন্তঃবাহিনীর জনসংযোগ অধিদফতর এক বিবৃতিতে জানিয়েছে, রোববার ভারতীয় বাহিনী বিনা উসকানিতে নিয়ন্ত্রণরেখার নাকয়াল সেক্টরে মর্টার ট্যাংক থেকে গোলাবর্ষণ করে। এতে এক বৃদ্ধা নারী এবং জিশান আইয়ুব নামে ১৩ বছরের এক কিশোর নিহত হয়েছেন। এছাড়া দুই নারীসহ আরও তিনজনকে আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে।

এ ঘটনায় পাকিস্তানও পাল্টা জবাব দিয়েছে বলে আন্তঃবাহিনীর জনসংযোগ অধিদফতর জানিয়েছে। হামলায় ভারতের কয়েকটি চেকপোস্ট ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানানো হয়।

এদিকে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধবিরতি লঙ্ঘনের অভিযোগ এনেছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় মর্টার শেলিং এবং ছোট অস্ত্রের গুলি চালিয়ে চেকপোস্ট ও বিভিন্ন গ্রাম টার্গেট করে টানা দ্বিতীয় দিন হামলা চালিয়েছে পাকিস্তান। এতে ১২ বছরের এক ছেলে সহ ছয়জন আহত হয়েছে।

শুক্রবার জাতিসংঘের সাধারণ অধিবেশনে দেয়া ভাষণে ইমরান খান ভারত কাশ্মীর থেকে বিধিনিষেধ তুলে নিলে ‘রক্তবন্যা বয়ে যেতে পারে’ বলে হুঙ্কার তোলেন। এর প্রভাব পুরো বিশ্বে পড়বে বলে বিশ্বনেতাদের সতর্ক করেছেন তিনি।

ইমরান খানের ওই ভাষণের পর শুক্রবার রাতেই কাশ্মীরের স্বাধীনতার ডাক দিয়ে ঘর থেকে বের হয়ে আসেন শত শত কাশ্মীরি। এসময় তারা ইমরান খানের পক্ষে শ্লোগান দেয়।

শুক্রবার রাতে শুরু হওয়া বিক্ষোভের পর ফের উত্তপ্ত হয়ে উঠেছে ভারত অধিকৃত কাশ্মীর। শনিবার দিনভর উপত্যকাটির বিভিন্ন এলাকায় স্বাধীনতাকামীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভারতীয় বাহিনী।

এরপরই কাশ্মীরে চলাচলে ফের কড়াকড়ি আরোপ করা হয়। এরমধ্যে জম্মু-কাশ্মীরের রামবন জেলায় পুলিশের সঙ্গে বিচ্ছিন্নতাবাদীদের গোলাগুলিতে ভারতীয় সেনাবাহিনীর এক সদস্যও চারজন নিহত হয়েছেন।

দেশসংবাদ/এনকে


আরও সংবাদ   বিষয়:  কাশ্মীর সীমান্ত   গোলাগুলি   নিহত   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft