ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ || ২ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ পোশাক রপ্তানি বন্ধ হলে অর্থনীতিতে বিপর্যয় নেমে আসবে ■ আমি অলৌকিকভাবে ফিরে এসেছি ■ ক্যাসিনোর টাকা তো অনেকেই পেয়েছেন, শুধু আমি কেন ■ তুরস্কের কাছে যুক্তরাষ্ট্রের ৫০ পরমাণু বোমা! ■ একটু পানি চেয়েছিল মৃত্যু যন্ত্রনায় ছটফট করতে থাকা আবরার ■ রিমান্ডের প্রথম দিনেই র‍্যাবের কাছে সম্রাট ■ যুবলীগের কোন দুর্নীতিবাজ যেন গণভবনে না আসে ■ টেকনাফে বন্দুকযুদ্ধে ২ মাদক কারবারি নিহত ■ মদিনায় বাসে আগুন, ৩৫ ওমরাহ যাত্রী নিহত ■ সন্ত্রাসীদের আত্মসমর্পণ করতে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ■ বড় ভাইয়ের নির্দেশে আবরারকে ডেকে এনে মারা হয় ■ কুষ্টিয়ায় কৃষক হত্যার দায়ে স্ত্রীসহ চারজনের ফাঁসি
মাদার তেরেসা স্বর্ণপদক পেলেন শ্রীপুরের ডা.মোহাম্মদ আবুল হোসাইন
তানজীদ আশরাফ, গাজীপুর
Published : Monday, 30 September, 2019 at 6:00 PM

গাজীপুরের শ্রীপুরে প্রত্যন্ত অঞ্চলের হত দরিদ্র প্রান্তিক মানুষের চিকিৎসা সেবায় অসমান্য অবদান রাখার স্বীকৃতি স্বরূপ মাদার তেরেসা স্বর্ণ পদক পুরষ্কার পেলেন উপজেলার মাওনার কৃতি সন্তান বিশিষ্ট চিকিৎসক ও সমাজ সেবক ডা.মোহাম্মদ আবুল হোসাইন।

উপজেলার মাওনা ইউনিয়নের বারতোপা গ্রামের একটি মুসলিম পরিবারে ১৯৭৭ সালে তাঁর জন্ম হয়।পিতার হাজ্বী আব্দুস সালামের স্বপ্ন ছিল লেখা করে বড় ডাক্তার হয়ে মানুষের সেবা করবে।বাবার স্বপ্ন পূরণে জীবনের সাথে যুদ্ধে করে কৃতিত্বের সাথে লেখা পড়া শেষ করে এই মহান পেশায় যোগদান করেন তিনি। ১৯৯২ সালে এস এস সি ,১৯৯৪ সালে এইচ এস সি,২০০৩ সালে ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এম বি বিএস পরে ২০০৭ সালে বি সি এস (স্বাস্থ্য ক্যাডারে)কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে ঝালুকাঠির নলসিটি  উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে সরকারী চাকরীতে যোগ দেন।
 
তাঁর মহান পেশায় নিজেকে নিয়োজিত করেন যা অদ্যাবধি চলমান আছে।নিজ  উপজেলার পৌরসভার মাওনা চৌরাস্তায় গড়ে তোলেন বেসরকারি চিকিৎসা সেবা কেন্দ্র আল-হেরা হাসপাতাল প্রতিদিন সেখানে স্বল্প খরচে নিরাপদ চিকিৎসা সেবা পাচ্ছেন উপজেলার হাজারো নারী পুরুষ। গরিব বয়ষ্ক রোগীদের বিনা অর্থে চিকিৎসা সেবা প্রদান করে চলেছেন শ্রীপুরের অসহায় মানুষের বন্ধু ডা.মোহাম্মদ আবুল হোসাইন।
 তারই ফল স্বরূপ স্বাস্থ্য সেবায় অসামান্য অবদানের জন্য মাদার তেরেসা স্বর্ণ পদক পেলেন তিনি। তাঁর এই অসামান্য অবদানের পুরষ্কার পাওয়ায় উপজেলার সুধি মহলে ব্যপক প্রশংসিত হয়েছেন।

এক প্রতিক্রিয়ায় ডা.মোহাম্মদ আবুল হোসাইন বলেন, তাঁর এই পুরষ্কার শ্রীপুর বাসীর পুরষ্কার।জনসেবার মত মহান পেশায় নিজেকে আত্মনিয়োগ করতে পেরে তিনি মহান আল্লাহ্ পাকের দরবারে শুকরিয়া আদায় করেছেন। তিনি মৃত্যুর আগ মুহুর্ত পর্যন্ত জনসেবায় নিজেকে নিয়োজিত রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

উল্লেখ২৭ সেপ্টেম্বর(শুক্রবার) বিকাল সাড়ে ৫ টায় গোধূলী সাংস্কৃতিক একাডেমীর উদ্যোগে সেগুন রেস্টুরেন্টে আয়োজিত গুনীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে ডাঃমোহাম্মদ আবুল হোসাইনের পক্ষ থেকে পুরষ্কারটি গ্রহন করেন হাসপাতালের চীফ কো-অর্ডিনেটর আলীম মাহমুদ।এ সময় উপস্থিত ছিলেন,বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের মাননীয় বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া,ভাষা সৈনিক মোঃ রেজাউল করিম,অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন,ডাঃমানিক লাল মজুমদার সহ বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক ও মানবাধিকার ব্যক্তিবর্গ।

দীর্ঘদিন যাবত ডাঃমোহাম্মদ আবুল হোসাইন ও উনার সহধর্মিণী ডাঃ মরিয়ম আক্তার অত্র হাসপাতালে আগত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করে আসছেন।তারই ধারাবাহিকতায় উন্নত চিকিৎসা সেবা প্রদান, সেবার মান ও হতদরিদ্র রোগীদের বিশেষ সেবা প্রদানের জন্য গোধূলী সাংস্কৃতিক একাডেমীর উপদেষ্টা মন্ডলী ও জুড়ি বোর্ড মাদার তেঁরেসা স্বর্ণপদকদের জন্য আল-হেরা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃমোহাম্মদ আবুল হোসাইনকে মনোনীত করেন।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  মাদার   তেরেসা   স্বর্ণপদক   পেলেন   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft