ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২০ অক্টোবর ২০১৯ || ৫ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ কে এই কাউন্সিলর রাজীব? ■ ডিএনসিসি কাউন্সিলর রাজীব আটক ■ উন্নয়নের নামে দেশের গণতন্ত্রকে হত্যা করা হয়েছে ■ রাজস্বের প্রয়োজন আছে, তবে জোর করে নয় ■ সড়ক দুর্ঘটনা ঢাকাসহ সারাদেশে নিহত ১০ ■ সৌদি আরবে সেই ভয়াবহ দুর্ঘটনায় ১১ বাংলাদেশি নিহত ■ রাশিয়ার সোনার খনিতে ধস, নিহত ১৩ ■ নতুন মুখ আসবে ■ যুবলীগের দায়িত্ব দিলে ভিসি পদ ছাড়বে ড. মিজান ■ নিষিদ্ধের পর আবারও চালু পাবজি গেম ■ দু'ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক-হেলপার নিহত ■ কে হচ্ছেন জামায়াতের নতুন আমির?
দেড় হাজার অবৈধ স্থাপনা ভেঙ্গে দিলো ডিএনসিসি
দেশসংবাদ, ঢাকা :
Published : Monday, 30 September, 2019 at 7:32 PM

রাজধানীর কারওয়ানবাজার, ফার্মগেট, উত্তরা, খিলক্ষেত ও মিরপুর এলাকায় প্রায় দেড় হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।  সোমবার সড়ক ও ফুটপাত দখলমুক্ত করতে চলমান অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করে প্রতিষ্ঠানটি। এসময় জরিমানা আদায় হয়েছে তিন লাখ ৬৮ হাজার টাকা।

সকালে রাজধানীর কারওয়ানবাজার ও ফার্মগেটে পুটপাত ও সড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অভিযানটির নেতৃত্ব দেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার। এসময় কারওয়ানবাজারের চালের আড়ত, মাছের আড়ত এবং রেললাইনের পাশ থেকে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া ফার্মগেট থেকে ইন্দিরা রোড পর্যন্ত ফুটপাত ও সড়ক থেকে পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শফিউল আজমের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে মিরপুর-৬ নম্বর সেকশনের ‘এ’- বøকের বিভিন্ন সড়কে। এসময় উচ্ছেদ হয়েছে ৮৭টি অবৈধ স্থাপনা।

ফুটপাত ও সড়কে অবৈধভাবে নির্মাণসামগ্রী রাখার অপরাধে দুই ভবন মালিককে মোট দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল হামিদ মিয়া এবং জুলকার নায়নের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে ডিএনসিসির অঞ্চল-১ এর উত্তরা ও খিলক্ষেত এলাকায়। উত্তরা ৯ ও ১০ নম্বর সেক্টর এবং খিলক্ষেত কাঁচা বাজারে অভিযান চালিয়ে ফুটপাত ও সড়ক থেকে সাড়ে ছয় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এসময় ট্রেড লাইসেন্স না থাকায় এবং ফুটপাতের উপর অ্যাম্বুলেন্স রাখার অপরাধে আটটি মামলার মাধ্যমে মোট এক লাখ ৪৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত। ফুটপাত ও সড়ক দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলে ডিএনসিসির পক্ষ থেকে জানানো হয়েছে।

দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:  ডিএনসিসি   অবৈধ স্থাপনা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft