ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২০ অক্টোবর ২০১৯ || ৫ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ ভোট নিয়ে বক্তব্যর ব্যাখ্যা দিলেন মেনন ■ মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫ (ভিডিও) ■ ভারত-পাকিস্তানে ব্যাপক পাল্টাপাল্টি হামলা, নিহত ১৬ ■ ভোলায় পুলিশ-জনতা ব্যাপক সংঘর্ষ, নিহত ৪ ■ বাংলাদেশের নির্মিত মোবাইল সারা বিশ্বে ব্যবহার হবে ■ মন্ত্রী হলে কি মেনন এ কথা বলতেন, প্রশ্ন কাদেরের ■ প্রতি টেন্ডারে ৫ পার্সেন্ট কমিশন নিতেন মেনন ■ আবারও আটকে গেল ব্রেক্সিট চুক্তি, বেকায়দায় জনসন ■ পাকিস্তানি হামলায় ২ ভারতীয় সেনাসহ নিহত ৩ ■ সম্রাট থেকে প্রতি মাসে ১০ লাখ টাকা নিতেন মেনন ■ টেকনাফে বন্দুকযুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত ■ কে এই কাউন্সিলর রাজীব?
বিকিনি মডেলকে একনজর দেখার দাম ১৩৪ কোটি টাকা!
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 3 October, 2019 at 10:54 AM

শুধু একনজর দেখার জন্য দক্ষিণ আফ্রিকার এক বিকিনি মডেলকে ১ কোটি ৬০ লাখ মার্কিন ডলার দিয়েছিলেন লেবাননের প্রধানমন্ত্রী সা’দ হারিরি।

বাংলাদেশি মুদ্রায় এটা প্রায় ১৩৪ কোটি ৯৪ লাখ ৬৪ হাজার টাকার সমান। ২০১৩ সালে ভারত মহাসাগরের দক্ষিণ আফ্রিকার নিকটবর্তী সিচেলিস দ্বীপে বিলাসবহুল রিসোর্টে মডেল ক্যানডাইস ভ্যান ডার মারউইর সঙ্গে সাক্ষাৎ হয় সাদের।

মডেলের বয়স তখন ২০ আর সাদের ৪৩। এরপর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ওই রিসোর্টে একাধিকবার ঘনিষ্ঠও হন তারা। মডেলকে অর্থ প্রদান শুরু হয় একই সময়।

দক্ষিণ আফ্রিকার একটি আদালতের নথিতে এসব তথ্য উঠে এসেছে। তবে গোপন সম্পর্ক ও অর্থ লেনদেন সম্পর্কিত প্রশ্নের কোনো জবাব দেননি তিনি।

দক্ষিণ আফ্রিকার আদালতের কাছ থেকে পাওয়া নথি ও বেশকিছু বিবৃতির বরাত দিয়ে সোমবার নিউইয়র্ক টাইমস জানিয়েছে, বিকিনি মডেল ক্যানডাইস ভ্যান ডার মারউইকে ওই অর্থ দু’বারে দেন।

এর মধ্যে প্রথমবার ক্যানডাইসের অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর হয় ২০১৩ সালে। সেই সময় সাদ লেবাননের ক্ষমতায় ছিলেন না এবং এ অর্থের লেনদেনে লেবানন কিংবা দক্ষিণ আফ্রিকার আইনের লঙ্ঘন হয়নি।

তবে সংবাদটি প্রকাশ হতেই হারিরিকে ঘিরে শুরু হয়েছে তুমুল সমালোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে উপচে পড়ছে সেই ক্ষোভ। এমন খবরে বিস্ময় প্রকাশ করছেন লেবানিজরা।

সবার মুখে একটাই জিজ্ঞাসা- একজন মুসলিম প্রধানমন্ত্রী কীভাবে এ ধরনের বিলাসী ও অনৈতিক কর্মকাণ্ডে জড়াতে পারেন। সৌদি ও যুক্তরাষ্ট্রে মিত্র সাদ হারিরিকে লেবাননের ‘মিডিয়া মোগল’ বলা হয়।

বিশ্বের ধনাঢ্য ব্যক্তিদের তালিকায়ও তার নাম রয়েছে। ২০১৩ সালে হারিরির সম্পদের পরিমাণ ছিল ১৯০ কোটি ডলার। কিন্তু বর্তমানে অর্থনৈতিকভাবে বেশ কঠিন সময় পার করছে লেবানন।

তার প্রভাব পড়েছে হারিরির ব্যবসা-বাণিজ্য ও রাজনৈতিক সাম্রাজ্যেও। কর্মচারীদের বেতন দিতে পারছেন না। ইতিমধ্যে তার পারিবারিক নির্মাণ প্রতিষ্ঠান সৌদি ওগারের কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

তার মালিকানাধীন সংবাদ মাধ্যমগুলোও বন্ধ হওয়ার পথে। চলতি মাসেই হারিরি জানিয়েছেন, তার সরকার শিগগিরই ‘অর্থনৈতিক জরুরি অবস্থা’ ঘোষণা করবে এবং সেই সঙ্গে কৃচ্ছতা সাধনের পথ অবলম্বন করবে।

দেশসংবাদ/এনকে


আরও সংবাদ   বিষয়:  বিকিনি মডেল   লেবাননের প্রধানমন্ত্রী  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft