ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২০ অক্টোবর ২০১৯ || ৫ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ ভোট নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন মেনন ■ মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫ (ভিডিও) ■ ভারত-পাকিস্তানে ব্যাপক পাল্টাপাল্টি হামলা, নিহত ১৬ ■ ভোলায় পুলিশ-জনতা ব্যাপক সংঘর্ষ, নিহত ৪ ■ বাংলাদেশের নির্মিত মোবাইল সারা বিশ্বে ব্যবহার হবে ■ মন্ত্রী হলে কি মেনন এ কথা বলতেন, প্রশ্ন কাদেরের ■ প্রতি টেন্ডারে ৫ পার্সেন্ট কমিশন নিতেন মেনন ■ আবারও আটকে গেল ব্রেক্সিট চুক্তি, বেকায়দায় জনসন ■ পাকিস্তানি হামলায় ২ ভারতীয় সেনাসহ নিহত ৩ ■ সম্রাট থেকে প্রতি মাসে ১০ লাখ টাকা নিতেন মেনন ■ টেকনাফে বন্দুকযুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত ■ কে এই কাউন্সিলর রাজীব?
বেনাপোলে সাংবাদিকদের নিয়ে কটুক্তি করায় থানায় জিডি
জিল্লুর রহমান, শার্শা (যশোর)
Published : Thursday, 3 October, 2019 at 12:22 PM, Update: 03.10.2019 12:26:35 PM

যশোরের বৃহত্তম স্থলবন্দর বেনাপোলে সাংবাদিকদের নিয়ে ফেসবুকে অপমানজনক কটুক্তি করায় বুধবার ২রা অক্টোবর বেনাপোল পোর্ট থানায় সাধারণ ডায়েরী (জিডি) দায়ের করা হয়েছে।

পুলিশ ও সাধারণ ডায়েরী সূত্রে জানা গেছে, সোমবার ৩০শে সেপ্টেম্বর একই দিনে বিভিন্ন সময়ে জনৈক এম আহসানুর রহমান ইমন নামের একটি ফেসবুক আইডি থেকে বেনাপোলের সকল সাংবাদিকদের নামে একাধিকবার অপমানজনক কুরুচিপূর্ণ,দালাল,থানাবাজ,ফেন্সিখোর, মাদক সেবনকারি ও ছিনতাইকারী কথা লিখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়েছে।

যাহা অনেকেই শেয়ার ও কমেন্ট করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিয়েছে। ফলে এই অঞ্চলের তথা শার্শা উপজেলা বেনাপোলে সকল সংবাদ কর্মীদের মান সম্মান ক্ষুন্নসহ সাংবাদিক ঐক্য পরিষদ বেনাপোল ও বিভিন্ন প্রেসক্লাবের ভাবমুর্তি নষ্ট হয়েছে।

এ ঘটনায় বেনাপোল প্রেসক্লাব, বন্দর প্রেসক্লাব, সীমান্ত প্রেসক্লাব ও সাংবাদিক ঐক্য পরিষদ বেনাপোলের বিভিন্ন সাংবাদিকবৃন্দ বাদী হয়ে বুধবার ২রা অক্টোবর দুপুরে বেনাপোল পোর্ট থানায় সাধারণ ডায়েরী দায়ের করেন।

বেনাপোল পোর্ট থানার ওসি তদন্ত সৈয়দ আলমগীর হোসেন জানান, এ বিষয়ে সাধারণ ডায়েরি করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিক ঐক্য পরিষদের আহ্বায়ক ও বেনাপোল প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মহাসিন মিলন, সাংবাদিক ঐক্য পরিষদের যুগ্ন-আহবায়ক ও বেনাপোল প্রেসক্লাবের সহ-সভাপতি আলহাজ্ব জামাল হোসেন ,সাংবাদিক ঐক্য পরিষদের সদস্য সচিব ও বেনাপোল প্রেসক্লাবের সহ-সভাপতি আলহাজ্ব বকুল মাহবুব, বেনাপোল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাশেদুর রহমান রাশু, সীমান্ত প্রেসক্লাব সভাপতি সাহিদুল ইসলাম শাহীন, বন্দর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আজিজুল হক, সবাই একই সুরে সবাই বলেন সাংবাদিকদের নিয়ে এরকম কুরুচিপূর্ণ স্ট্যাটাস সংবাদকর্মীদের জন্য নিরাপত্তাহীনতা, ঝুঁকিপূর্ণ, মানহানিকর, অপমানজনক।

আমরা এর উপযুক্ত শাস্তি দাবি করছি, পাশাপাশি আগামীতে যেন এ অঞ্চলেরসংবাদকর্মীদেরকে নিয়ে এভাবে ফেসবুক সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া বা বিভিন্ন যোগাযোগ মাধ্যমে অপমানজনক ও কুরুচিপূর্ণ কথা না লিখতে পারে,যথাযথ কর্তৃপক্ষের নিকট এ বিষয়ে সুষ্ট ব্যবস্থা গ্রহণের আশা করে সাধারণ ডায়েরি (জিডি)করা হয়েছে৷ যদি এগুলো বন্ধ না হয় অথবা দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন না করা হয় তবে সংগঠনের পক্ষ থেকে আগামীতে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  বেনাপোলে সাংবাদিকদের নিয়ে কটুক্তি করায় থানায় জিডি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft