ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২০ অক্টোবর ২০১৯ || ৫ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ কে এই কাউন্সিলর রাজীব? ■ ডিএনসিসি কাউন্সিলর রাজীব আটক ■ উন্নয়নের নামে দেশের গণতন্ত্রকে হত্যা করা হয়েছে ■ রাজস্বের প্রয়োজন আছে, তবে জোর করে নয় ■ সড়ক দুর্ঘটনা ঢাকাসহ সারাদেশে নিহত ১০ ■ সৌদি আরবে সেই ভয়াবহ দুর্ঘটনায় ১১ বাংলাদেশি নিহত ■ রাশিয়ার সোনার খনিতে ধস, নিহত ১৩ ■ নতুন মুখ আসবে ■ যুবলীগের দায়িত্ব দিলে ভিসি পদ ছাড়বে ড. মিজান ■ নিষিদ্ধের পর আবারও চালু পাবজি গেম ■ দু'ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক-হেলপার নিহত ■ কে হচ্ছেন জামায়াতের নতুন আমির?
বরগুনায় ১৪৯টি মণ্ডপে দুর্গাপূজা
মো: সাগর আকন, বরগুনা
Published : Thursday, 3 October, 2019 at 3:16 PM, Update: 03.10.2019 4:58:21 PM

মহাষষ্ঠি পূজার মধ্যে দিয়ে আগামীকাল শুরু হবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। শেষ হবে বিজয়া দশমীর মধ্য দিয়ে। বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে চলছে দেবী দুর্গা প্রতিমার রং তুলির আচড়। শেষ মুহূর্তে প্রতিমায় দেওয়া হচ্ছে রং আর সাজসজ্জা।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) ব দুপুরের দিকে বরগুনা শহরের আখড়াবাড়ি মণ্ডপে গিয়ে দেখা গেছে প্রতিমার রং আর সাজসজ্জার কাজ শেষ পর্যায়ে পৌছেছে।

বরগুনা সদর উপজেলায় পূজা মন্ডপের সংখ্যা ২৬ টি, আমতলী ১৪, তালতলীতে ১১, বেতাগী ৩৬, বামনায় ১৭ ও পাথারঘাটায় ৪৫টি মন্ডপে প্রতিমা তৈরির কাজ চলছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে চুক্তিতে আসা শিল্পীরা মন্ডপগুলোতে প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন।

প্রতিমা তৈরির কাজে আসা হৃদয় পাল ও রতন পাল জানান, এক জন প্রধান কারিগর তাদের দলবল নিয়ে সর্ব নিম্ম ৫ টি থেকে ১৫ টি পর্যন্ত প্রতিমা তৈরি করছেন। ৩০ হাজার থেকে লক্ষাধিক টাকা মূল্যের প্রতিমা তৈরির বায়না নিয়েছেন। কোন মন্ডপে বেনি তৈরী আবার কোনো মন্ডপে মাটির কাজ শেষ করে রংয়ের কাজ করছেন শিল্পিরা।

বরগুনা জেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক খোকন কর্মকার জানান, আজ মায়ের বোধন পূজার মাধ্যমে ৫ দিন ব্যাপি শারদীয় দূর্গোৎসব শুরু হয়ে ৮ অক্টোবর বিষর্জনের মধ্য দিয়ে শেষ হবে।

বরগুনা জেলা পুজা উদযাপন কমিটির সভাপতি সুখরঞ্জন শীল জানান, শারদীয় দূর্গোৎসবকে ঘিরে বরগুনার ১৪৯ টি পুজা মন্ডপে সরকার কর্তৃক ৫০০ কেজি করে চাল বরাদ্দ দিয়েছে। চাল বিতরণের কাগজপত্র জেলা প্রশাসনের হাতে এসেছে চাল বিতরণ করবে জেলা প্রশাসন।

বরগুনা জেলা পুলিশ সুপার (এসপি) মো. মারুফ হোসেন ব জানান, দুর্গা পূজা যাতে নির্বিঘ্নে হয় সেজন্য প্রতিটা পূজা মণ্ডপে পুলিশ মোতায়েন করা হবে। সাদা পোশাকে পুলিশ থাকবে। পাশাপাশি আনসার, গ্রাম্য পুলিশসহ সেচ্ছাসেবীরাও থাকবে। তাছাড়া সার্বক্ষনিক পুলিশ টিম ঘুরে ঘুরে সকল পূজা মণ্ডপে খোঁজ খবর নেবে।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  বরগুনায়   দুর্গা   পূজা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft