ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২০ অক্টোবর ২০১৯ || ৫ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ কে এই কাউন্সিলর রাজীব? ■ ডিএনসিসি কাউন্সিলর রাজীব আটক ■ উন্নয়নের নামে দেশের গণতন্ত্রকে হত্যা করা হয়েছে ■ রাজস্বের প্রয়োজন আছে, তবে জোর করে নয় ■ সড়ক দুর্ঘটনা ঢাকাসহ সারাদেশে নিহত ১০ ■ সৌদি আরবে সেই ভয়াবহ দুর্ঘটনায় ১১ বাংলাদেশি নিহত ■ রাশিয়ার সোনার খনিতে ধস, নিহত ১৩ ■ নতুন মুখ আসবে ■ যুবলীগের দায়িত্ব দিলে ভিসি পদ ছাড়বে ড. মিজান ■ নিষিদ্ধের পর আবারও চালু পাবজি গেম ■ দু'ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক-হেলপার নিহত ■ কে হচ্ছেন জামায়াতের নতুন আমির?
বরগুনায় ইলিশ উৎসবে ৭ হাজার ৯২০ মণ ইলিশ বিক্রি
মোঃ সাগর আকন, বরগুনা
Published : Thursday, 3 October, 2019 at 5:29 PM

জেলার সার্কিট হাউস মাঠে আয়োজিত ইলিশ উৎসবে বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ৭ হাজার ৯২০ মণ ইলিশ বিক্রি হয়েছে। যার মূল্য ছিল প্রায় ৫৫ লাখ টাকা। গড়ে প্রতি কেজি ইলিশের দাম ছিল ৬৮৬ টাকা।

এছাড়াও উৎসব প্রাঙ্গণের বিভিন্ন স্টলে রান্না করা ইলিশের ৯৯ মুখরোচক পদ ছিলো। বরগুনা জেলা মৎস্যজীবি সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, “প্রতি উপজেলা থেকেই ইলিশ নিয়ে উৎসবে এসেছেন জেলেরা। প্রতি বছর এভাবে ইলিশ উৎসব অনুষ্ঠিত হলে জেলেরা বছরে একটা আনন্দঘন দিন পাবে যা তাদের পেশাগত জীবনে উৎসাহ বয়ে আনবে।

বুধবার সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত নানা কর্মসূচির মধ্য দিয়ে দেশে প্রথমবারের মতো বরগুনাতে ইলিশ উৎসব অনুষ্ঠিত হলো। উৎসবের স্লোগান ছিল ‘ইলিশের দেশ বরগুনা’।

বরগুনার জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ বলেন, ‘অল্লাহর কাছে শুকরিয়া, প্রকৃতি এভাবে আমাদের সম্পদ দিয়েছে। সেই সাথে ধন্যবাদ জানিয়েছেন বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ও সাধারন সম্পাদক, আয়োজকসহ সকল অংশ গ্রহণকারীদের।

বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু জানান, মৎস্য মন্ত্রণালয় থেকে বরগুনায় একটি ইলিশ গবেষণাকেন্দ্র ও দ্বিতীয় আরেকটি ইলিশ অবতরণকেন্দ্র স্থাপনের প্রচেষ্টা রয়েছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  বরগুনা   ইলিশ উৎসব   ইলিশ বিক্রি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft