ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ || ২ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ সন্ত্রাসীদের আত্মসমর্পণ করতে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ■ বড় ভাইয়ের নির্দেশে আবরারকে ডেকে এনে মুখে কাপড় দিয়ে মারা হয় ■ সোহরাওয়ার্দীতে সমাবেশ ডেকেছে ঐক্যফ্রন্ট ■ ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ■ ফের কাশ্মীরে গোলাগুলি, ৩ সন্ত্রাসী নিহত ■ জাপানে টাইফুন হাগিবিসে মৃতের সংখ্যা বেড়ে ৭৩ ■ বালিশকাণ্ডে গণপূর্তের ১৬ কর্মকর্তা বরখাস্ত ■ ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩৭ মামলার আসামি নিহত ■ বিশ্বকাপ বাছাইপর্বে ভারতের সাথে বাংলাদেশের ড্র ■ ডিসেম্বরে বহুল প্রত্যাশিত ই-পাসপোর্ট উদ্বোধন ■ সম্রাট মারা গেলে দায় নেবে কে? ■ আবরার হত্যাকাণ্ডে কূটনীতিকদের বিবৃতি ‘অহেতুক’
গাংনীর ডিসি ইকো পার্কটিকে
বঙ্গবন্ধুর ম্যুরাল সম্বলিত দৃষ্টিনন্দন বিনোদন কেন্দ্র গড়ে তোলা হবে
লিটন মাহমুদ, মেহেরপুর
Published : Saturday, 5 October, 2019 at 11:10 AM

মেহেরপুরের গাংনীর ডিসি ইকো পার্কটিকে বঙ্গবন্ধুর ম্যুরাল সম্বলিত দৃষ্টিনন্দন বিরোদন কেন্দ্র হিসাবে গড়ে তোলা হবে। ৩৩ একর জায়গা বিশিষ্ট ঐতিহ্যবাহী ভাটপাড়া নীল কুঠিতে একসময় জঙ্গল ছিল, মাদকাসক্তদের অভয়াশ্রম ছিল।

এই পরিত্যক্ত এলাকাগুলোকে মানুষের বিনোদন কেন্দ্র হিসাবে গড়ে তোলায় ছিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা।বিশ্ব মানচিত্রে বাংলাদেশ খুব দ্রুত এগিয়ে যাচ্ছে। সারাবিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।যে দেশে বিশাল বাজেট ঘোষনা করা রয়েছে।

দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, শতভাগ বিদ্যুৎ ঘরে ঘরে পৌছে দেয়া হয়েছে যোগাযোগ ব্যবস্থা আরও ভাল হয়েছে। দেশের উন্নয়নে জনপ্রতিনিধিদের ভাল ভাবে কাজ করতে হবে। তিনি আরও বলেন, বাংলাদেশে রাজাকার ,আলবদর, আলসামস যারা স্বাধীনতা বিরোধী, তারা কিন্তু এখনও ষড়যন্ত্র করছে। বঙ্গবন্ধু হত্যাকারীদের রাষ্ট্রের মন্ত্রী বানিয়ে যারা দেশ শাসন করেছিল তাদের দোষররা এখনও মাঝে মধ্যে আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করার পায়তারা করছে। এদেশে দুর্নীতিবাজদের বিরুদ্ধে বিশেষ করে ক্যাসিনো ব্যবসায়ীদেও মূল উৎপাটন করা হচ্ছে।

অবিলম্বে কাজলা নদী পূণঃখনন করা হবে। আগামী  ৩ মাসের মধ্যে সকল কাঁচা রাস্তা পাকাকরণ করা হবে। সর্বোপরি জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন এমপি আজ শুক্রবার বিকাল সাড়ে ৩ টায় মেহেরপুরের গাংনীর কুঠি ভাটপাড়া ডিসি ইকো পার্কের উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধনকালে তিনি এসব কথাগুলো বলেন। তিনি বলেন, দেশের মানুষকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করে দেশ কে এগিয়ে নিতে পারি।


জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন এমপি  ইকো পার্কে পৌছালে ফুল দিয়ে স্বাগত জানান গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান।

এসময় জেলা মেহেরপুর-২ গাংনী আসনের জাতীয় সাংসদ মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন,প্রশাসক আতাউল গনি, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক,সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, সহকারী কমিশনার (ভুমি) সুখময় সরকার,গাংনী থানার ওসি ওবাইদুর রহমান সহ  ইউপি চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক ইকো-পার্ক (কুঠি ভাটপাড়া)প্রাঙ্গনে উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গনি।অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জন প্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আ.লীগের সম্মানিত সভাপতি জনাব অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ছিলেন,মেহেরপুর-২ গাংনী আসনের জাতীয় সংসদ সদস্য সাবেক ছাত্রনেতা ও গাংনী উপজেলা আ.লীগের সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন,মেহেরপুর পুলিশ সুপার এসএম মুরাদ আলী,মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক, গাংনী উপজেলা নিবার্হী অফিসার দিলারা রহমান, সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা জননেতা মকবুল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই জেলা প্রশাসক ও মাননীয় প্রতিমন্ত্রীকে উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করায় ধন্যবাদ জানিয়ে স্বাগত বক্তব্য তুলে রাখেন, গাংনী উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার দিলারা রহমান। ইউনিয়ন বাসীর পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন, সাহারবাটি ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক।


মেহেরপুরের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্বৃ আবু হাসনাত দীপুর সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,মেহেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক এবাদত হোসেন,এলজিইডির উপ পরিচালক তৌফিকুর রহমান, গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলাম,গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুখময় সরকার,মাননীয় এমপি মহোদয়ের পিএস ইমরান হোসেন, গাংনী থানার অফিসার ইনচার্জ ওবাইদুর রহমান,জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ইব্রাহীম শাহিন,গাংনী উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনি, সাহারবাটি ইউপি চেয়ারম্যান গোলাম ফারুকসহ সকল ইউপি চেয়ারম্যানবৃন্দ,জেলা ও উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা ছাড়াও বিভিন্ন শ্রেনি পেশার হাজার হাজার  লোকজন উপস্থিত ছিলেন। সন্ধ্যার পর অনুষ্ঠানের ২য় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  বঙ্গবন্ধুর ম্যুরাল সম্বলিত দৃষ্টিনন্দন বিনোদন কেন্দ্র  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft