ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ || ২ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ সন্ত্রাসীদের আত্মসমর্পণ করতে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ■ বড় ভাইয়ের নির্দেশে আবরারকে ডেকে এনে মুখে কাপড় দিয়ে মারা হয় ■ সোহরাওয়ার্দীতে সমাবেশ ডেকেছে ঐক্যফ্রন্ট ■ ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ■ ফের কাশ্মীরে গোলাগুলি, ৩ সন্ত্রাসী নিহত ■ জাপানে টাইফুন হাগিবিসে মৃতের সংখ্যা বেড়ে ৭৩ ■ বালিশকাণ্ডে গণপূর্তের ১৬ কর্মকর্তা বরখাস্ত ■ ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩৭ মামলার আসামি নিহত ■ বিশ্বকাপ বাছাইপর্বে ভারতের সাথে বাংলাদেশের ড্র ■ ডিসেম্বরে বহুল প্রত্যাশিত ই-পাসপোর্ট উদ্বোধন ■ সম্রাট মারা গেলে দায় নেবে কে? ■ আবরার হত্যাকাণ্ডে কূটনীতিকদের বিবৃতি ‘অহেতুক’
দূর্নীতিবাজদের বিরুদ্ধে অবস্থান নেয়া রাষ্ট্রের দায়িত্ব
দেশসংবাদ, চট্টগ্রাম :
Published : Saturday, 5 October, 2019 at 6:53 PM, Update: 05.10.2019 9:15:27 PM

বয়স বিবেচনায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হবে কিনা, সেটি আদালতের ব্যাপার বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, ‘খালেদা জিয়ার মুক্তির বিষয়টি একেবারেই আদালতের এখতিয়ার। আদালত তাকে বয়স বিবেচনায় খালাস দেবেন, নাকি দেবেন না, এটি একান্ত আদালতের ব্যাপার। তবে, এখানে দুর্নীতির সঙ্গে রাষ্ট্রপক্ষের আপস করার অথবা বিএনপির আবদার রক্ষা করার কোনও সুযোগ নেই। কারণ দূর্নীতিবাজদের বিরুদ্ধে অবস্থান নেয়া রাষ্ট্রের দায়িত্ব।

শনিবার দুপুরে নগরীর ফিনলে স্কয়ারের সিলভার স্ক্রিন সিনে কমপ্লেক্সে এক সেমিনার শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ‘বাংলাদেশের চলচ্চিত্র শিল্প ও বিশ্বায়নের চ্যালেঞ্জ’ শিরোনামে এই সেমিনারের আয়োজন করে সিলভার স্ক্রিন। অনুষ্ঠানে তথ্যমন্ত্রী প্রধান অতিথি ছিলেন।

হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি নেতারা খালেদা জিয়াকে কারাগারে রেখে রাজনীতি করতে চান, নাকি খালেদা জিয়াকে সত্যিকার অর্থে আইনি পথে মুক্ত করতে চান, সেটি তারাই ভালো জানেন। তারা একবার বলেন, আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়াকে মুক্ত করা হবে, তারা করুণা চান না। আবার বলেন, রাষ্ট্রপক্ষ যেন বিরোধীতা না করে। আবার বলেন, আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে।

তথ্যমন্ত্রী বলেন, এতিমের টাকা মেরে খাওয়ার কারণে খালেদা জিয়ার শাস্তি হয়েছে। এ ধরনের দুর্নীতি মামলায় রাষ্ট্র যেখানে পক্ষ, সেখানে রাষ্ট্রের দায়িত্ব হচ্ছে জামিনের বিরোধিতা করা। এখন যদি রাষ্ট্র বিরোধিতা না করে, তাহলে সেখানে দুর্নীতির সঙ্গে আপস করা হয়। রাষ্ট্রের দায়িত্ব হলো দুর্নীতির দায়ে একজন সাজাপ্রাপ্ত ব্যক্তি যখন জামিন চাইবেন, তখন রাষ্ট্রপক্ষের আইনজীবী তার বিরোধিতা করবেন, এটিই তার দায়িত্ব। এটি যদি করা না হয়, তাহলে তো দুর্নীতির সঙ্গে আপস হয়ে গেলো।

দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:  তথ্যমন্ত্রী হাছান মাহমুদ   বিএনপি   চেয়ারপারসন খালেদা জিয়া  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft