ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ || ২ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ সন্ত্রাসীদের আত্মসমর্পণ করতে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ■ বড় ভাইয়ের নির্দেশে আবরারকে ডেকে এনে মুখে কাপড় দিয়ে মারা হয় ■ সোহরাওয়ার্দীতে সমাবেশ ডেকেছে ঐক্যফ্রন্ট ■ ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ■ ফের কাশ্মীরে গোলাগুলি, ৩ সন্ত্রাসী নিহত ■ জাপানে টাইফুন হাগিবিসে মৃতের সংখ্যা বেড়ে ৭৩ ■ বালিশকাণ্ডে গণপূর্তের ১৬ কর্মকর্তা বরখাস্ত ■ ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩৭ মামলার আসামি নিহত ■ বিশ্বকাপ বাছাইপর্বে ভারতের সাথে বাংলাদেশের ড্র ■ ডিসেম্বরে বহুল প্রত্যাশিত ই-পাসপোর্ট উদ্বোধন ■ সম্রাট মারা গেলে দায় নেবে কে? ■ আবরার হত্যাকাণ্ডে কূটনীতিকদের বিবৃতি ‘অহেতুক’
‘শিক্ষকদের সামাজিক ও আর্থিক সক্ষমতা বেড়েছে’
দেশসংবাদ ডেস্ক
Published : Saturday, 5 October, 2019 at 7:22 PM

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে বর্তমানে শিক্ষকদের আর্থিক-সামাজিক মর্যাদা বাড়ানো হয়েছে। এটা শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। প্রধানমন্ত্রী শিক্ষকদের প্রতি যথেষ্ট সহানুভূতিশীল।

শনিবার (৫ অক্টোবর) ব্যানবেইস মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর স্বপ্নের শিক্ষা ব্যবস্থা ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ)।

সভায় সভাপতিত্ব করেন স্বাশিপ সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো মহাপরিচালক মো. ফসিউল্লাহ ও বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল মো. মনজুর হোসেন।

হানিফ বলেন, সময়ের ধারায় শিক্ষকদের অবশিষ্ট দাবি বাস্তবায়িত হবে। তাই শিক্ষার গুণগত মান উন্নয়নে আত্মনিয়োগ করতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান তিনি। সেই সঙ্গে উন্নয়নের মহাসড়কে প্রধানমন্ত্রীকে শক্তি যোগানোর জন্য শিক্ষকদের প্রতি অনুরোধ জানান তিনি।

মাহবুব উল আলম হানিফ বলেন, শিক্ষকরা শুধু মানুষ গড়ার কারিগর নয়, জাতি নির্মাণের অভিভাবকও বটে। তারা মানুষের শ্রদ্ধার পাত্র। একজন শিক্ষার্থী তার শিক্ষককে আদর্শ হিসেবে গ্রহণ করে। কাজেই শিক্ষকরা মেধা-জ্ঞানসম্পন্ন ও নীতি আদর্শের প্রতীক হলে জাতির ভবিষ্যৎ ভালো হতে বাধ্য।

তিনি আরও বলেন, পারিবারিক ও প্রাতিষ্ঠানিক শিক্ষা উভয়ের সমন্বয়ে আদর্শ মানুষ সৃষ্টি হয়। শেখ হাসিনা শুধু প্রধানমন্ত্রী নন, একজন সৎ বিশ্বনেতাও।

সংগঠনের সাধারণ সম্পাদক ও জাতীয় শিক্ষক নেতা অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুর উপস্থাপনায় সভায় প্রফেসর মো. সাজিদুল ইসলাম, অধ্যক্ষ শরীফ আহমেদ সাদী, মো. সাইদুর রহমান পান্না, অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা, অধ্যক্ষ তেলোয়াত হোসেন, মো. মজিবুর রহমান বাবুল, অধ্যক্ষ ড. আবু বকর সিদ্দিক, আকলিমা খাতুন, অধ্যক্ষ নজরুল ইসলাম ও শিক্ষক নেতা প্রমুখ উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  শিক্ষকদের   সামাজিক   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft