ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ || ২ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ পোশাক রপ্তানি বন্ধ হলে অর্থনীতিতে বিপর্যয় নেমে আসবে ■ আমি অলৌকিকভাবে ফিরে এসেছি ■ ক্যাসিনোর টাকা তো অনেকেই পেয়েছেন, শুধু আমি কেন ■ তুরস্কের কাছে যুক্তরাষ্ট্রের ৫০ পরমাণু বোমা! ■ একটু পানি চেয়েছিল মৃত্যু যন্ত্রনায় ছটফট করতে থাকা আবরার ■ রিমান্ডের প্রথম দিনেই র‍্যাবের কাছে সম্রাট ■ যুবলীগের কোন দুর্নীতিবাজ যেন গণভবনে না আসে ■ টেকনাফে বন্দুকযুদ্ধে ২ মাদক কারবারি নিহত ■ মদিনায় বাসে আগুন, ৩৫ ওমরাহ যাত্রী নিহত ■ সন্ত্রাসীদের আত্মসমর্পণ করতে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ■ বড় ভাইয়ের নির্দেশে আবরারকে ডেকে এনে মারা হয় ■ কুষ্টিয়ায় কৃষক হত্যার দায়ে স্ত্রীসহ চারজনের ফাঁসি
তুরস্কে ৩৮ হাজার অভিবাসী আটক
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 6 October, 2019 at 3:15 PM, Update: 06.10.2019 6:58:24 PM

চলতি বছর ৩৮ হাজার ৪৬৭ জন অনিয়মিত অভিবাসীকে গ্রেফতার করেছে তুরস্কের উপকূলরক্ষী বাহিনী। একই সঙ্গে ৫৬ জন মানব পাচারকারীকেও গ্রেফতার করা হয়েছে। গত বছরের তুলনায় এ বছর অবৈধ অভিবাসীর সংখ্যা অনেক বেড়েছে। চলতি বছরের প্রথম নয় মাসে অনিয়মিত অভিবাসীর সংখ্যা গত বছরের একই সময়ের তুলনায় দ্বিগুণ হারে বৃদ্ধি পেয়েছে।

গত জুলাই এবং আগস্ট মাসের তুলনায় সেপ্টেম্বর মাসে অনিয়মিত অভিবাসীর সংখ্যা ছিল সর্বোচ্চ। চলতি বছরের প্রথম নয় মাসে ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে প্রায় ৩৫ জন অনিয়মিত অভিবাসী সাগরে ডুবে মারা গেছেন।

ইউরোপের উদ্দেশে পাড়ি দেয়া অভিবাসীদের কাছে তুরস্ক একটি প্রধান ট্রানজিট পয়েন্ট। বিশেষ করে যুদ্ধ-বিধ্বস্ত এবং দারিদ্র্য দেশগুলোর অভিবাসীরা তুরস্ক হয়েই ইউরোপের বিভিন্ন দেশে পাড়ি জমায়। এক্ষেত্রে হাজার হাজার অভিবাসী জীবন হাতে নিয়ে বিপজ্জনকভাবে সাগর পাড়ি দিচ্ছে।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা বার বার সতর্ক করার পরেও অভিবাসী স্রোত কমছে না। এছাড়া সাগরপথে অবৈধভাবে দালালদের সহায়তায় ইউরোপে পাড়ি দেয়ার চেষ্টা কোনোভাবেই থামানো যাচ্ছে না।

দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:  তুরস্ক   অভিবাসী   আটক  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft